দাঁত কালো হয়ে গেলে সাদা করার সবচেয়ে সহজ ও ভালো উপায় কি? অার দাঁত ব্রাশ করার জন্য সবচেয়ে ভালো টুথপেষ্ট কোনটি। কয়েকটি ভালো মানের টুথপেষ্ট এর নাৃ বলুন, যাতে দাঁত একদম সাদা ঝিকঝিকে হয়।  অার অামাদের কলের পানি অায়রন৷ এ জন্য কি কালো হচ্ছে নাকি?
শেয়ার করুন বন্ধুর সাথে

যেসব টুথপেস্টে হাইড্রোজেন পার অক্সাইড থাকে, সেসব পেস্ট ব্যবহার করুন। কেননা, পার অক্সাইড দাঁত ঝকঝকে করে তোলে। *টুথপেস্টের নাম জানিনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

দাঁতের কালো দাগ দূর করা এবং মুক্তার মত সাদা করার উপায় গুলো নিচে হলঃ প্রথমে ইনো ফুল সল্ট নিবেন এক প্যাকেট (লেমন ফ্লেভার) এরপর একটি বাটি নিবেন।ইনো প্যাকেট খুলে বাটিতে ইনো গুড়া নিবেন,এক চা চামচ নারকেল তেল ইনো গুড়ার সাথে মিলাবেন সঙ্গে এক চা চামচ লেবুর রস মিলাতে হবে (এম্নিতেও আমরা জানি যে লেবুর রস ত্বকের দাগ দূর করে) ভয় পাওয়ার কোন কারন নাই, লেবুর রস দেয়ার সাথে সাথে ফেনা ফেনা উঠবে । তারপর উপকরন গুলো ভাল করে মিশাতে হবে।ভাল করে মিশানো হলে এটি ব্যবহার করতে হবে। মিশ্রনটি একটি ব্রাশে লাগিয়ে ১ মিনিটের মত দাঁত ব্রাশ করতে হবে। ১মিনিট পরই বুঝতে পারবেন, দাঁত কতটা সাদা হয়েছে এবং মিশ্রনটি আসলে দাঁতের জন্য কতটা উপকারী। যদি বিশ্বাস না হয়, তবে যারা বুড়ো হয়ে গেছে,পান খেয়ে দাঁত লাল হয়ে গেছে,তাদের দিয়েও চেষ্টা করে দেখতে পারেন,আসলে কতটা কার্যকরী উপকরনটি।পান খেলে দাঁতের মধ্যে যে লালচে দাগ হয়,তাও চলে যাবে ইনো ব্যবহারের ফলে।তবে মিশ্রণটি বেশি ব্যবহার করা যাবে না,তাবে দাঁতের সমস্যা দেখা দিতে পারে।সপ্তাহে ২ দিন মিশ্রনটি ব্যবহার করলে দাঁতের কালচে দাগ সব উঠে যাবে,দাঁত হবে মুক্তা্র মত ঝকঝকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ