ভুলবশত  SSC বোর্ড পরীক্ষায়  এমসিকিউ তে  পেন্সিল দিয়ে বৃত্ত ভরাট করেছি ..  তা হলে আমি নাম্বার পাবো কি?  আমার রেজাল্ট আসবে কি ?
Share with your friends
RushaIslam

Call

আপনি শিটের উপরেই দেখবেন লেখা রয়েছে কলম দিয়ে বৃত্ত ভরাট করার কথা।সেক্ষেত্রে আমার জানা মতে পেন্সিল দিয়ে বৃত্ত ভরাট করলেও রেজাল্ট আসে। আমি আমার সময়ে আমার একজন সহপাঠী কে দেখেছি।সে ৫টি প্রশ্নের উত্তর পেন্সিল দিয়ে করে, উত্তর মিলিয়ে দেখা হয় সেই ৫টির মার্ক সে পেয়ে গেছে। সুতরাং আপনি যদি পেন্সিল দিয়ে স্পষ্ট করে বৃত্ত ভরাট করেন তাহলে রেজাল্ট আসবে ইনশাআল্লাহ। 

Talk Doctor Online in Bissoy App
Call

নম্বর পাওয়ার সম্ভাবনা খুব কম। কারণ নিয়মকানুনে লেখা রয়েছে যে, বৃত্ত অবশ্যই বলপয়েন্ট কলম দ্বারা ভরাট করতে হবে, এমনভাবে করতে হবে যেন ভিতরের শব্দটি না দেখা যায়। কিন্তু পেন্সিল দিয়ে ভরাট করলে তা দেখা যায়। নৈব্যত্তিক চেক করা হবে মেশিন দ্বারা সুতরাং, ভাগ্য ভালো থাকলে নম্বর পেতে পারেন। তবে না পাওয়ার সম্ভবনাই বেশি।

Talk Doctor Online in Bissoy App
Call

এমসিকিউ পরীক্ষায় উত্তরগুলো সাধারণত ওএমআর মেশিনের দ্বারা উত্তর চেক করা হয়।উত্তর চেক করার সময় যে বৃত্তের মধ্যে বাধার সৃষ্টি হবে সেটিকে ঐ উত্তরপত্রের উত্তর বলে গণ্য করা হবে ।প্রশ্নের শুরুতেই কলম দিয়ে ভরট করতে বলা হলেও পেন্সিল দিয়ে করলে ঐ মেশিনে সমস্যা হবার কথা নয়। আশা করা যায় ইনশাআল্লাহ কোনো সমস্যা হবে না। ধন্যবাদ।            

Talk Doctor Online in Bissoy App
Call

মনে হয় কোন সমস্যা হবে না।কারণ তারা যদি দেখে যে আপনি পেন্সিল দিয়ে বৃত্ত ভরাট করেছেন,তাহলে তারা ম্যানুয়ালি চেক করবে।কম্পিউটার দিয়ে না,তাই চিন্তার কোন কারণ নেই।কিন্তু আপনি এ ভুল করলে তো আপনার হলরুমের শিক্ষকের চোখে এ ভুল পরার কথা?      

Talk Doctor Online in Bissoy App