ফেসবুকে পুরোনো কারো সম্পর্কে অর্থাৎ একটা মেয়ের অবস্থা সম্পর্কে জানার জন্য তার আইডি ভিজিট করা যাবে কি? উল্লেখ্য, শুধুই তার অবস্থা সম্পর্কে জানার জন্য; ছবি দেখা কিংবা কথা যদি না বলা হয়, তাহলে কি ইসলাম ধর্মমতে এটা করা যাবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ফেসবুকে প্রয়োজনে কোনো একটা মেয়ের অবস্থা জানার জন্য আইডি ভিজিট করা যাবে। ছবি কিংবা কথা বার্তা যদি না বলা হয়।


তবে সাবধানঃ নারীদের লোভনীয় করে সৃষ্টি করা হয়েছে।


তেঁতুল দেখে মুখে পানি আসা যেমন মানুষের প্রকৃতিগত দুর্দম স্বভাব। অনুরূপ নারীর সৌন্দর্য দেখে বদখেয়াল ও

কুচিন্তা আসাও মানুষের জন্য স্বাভাবিক। তাই কথা বার্তা বলা যাবেনা।


বেগানা নারীদের প্রতি তাকিয়ে দেখতে নিষেধ করা হয়েছে, এবং তার ছবি দেখাও তার আওতাভুক্ত। তাছাড়া মহান আল্লাহ বলেছেন, বিশ্বাসীদেরকে বল, তারা যেন তাদের দৃষ্টিকে সংযত করে এবং তাদের যৌন অঙ্গকে সাবধানে সংযত রাখে; এটিই তাদের জন্য অধিকতর পবিত্র। ওরা যা করে, নিশ্চয় আল্লাহ সে বিষয়ে অবহিত। (নূরঃ ৩০)


জনাব! চোখের পর্দা মানবরূপী শয়তানের কুদৃষ্টি থেকে রক্ষাকবচ। পর্দা, নারীর লজ্জাশীলতা, অন-মাধুর্য ও সদাচারিতা। পর্দা, নারীর নারীত্ব, সতীর সতীত্ব, সম্ভ্রম ও মর্যাদা। পর্দা ইজ্জত-আব্রু হেফাজত করে, অবৈধ প্রণয়, ধর্ষণ, অশ্লীলতা ও ব্যভিচার দূর করে, নারীর মান ও মূল্য রক্ষা করে। পর্দা মুসলিম নারীকে কাফের ও ক্রীতদাসী নারী থেকে আলাদা করে সম্ভ্রান- নারীরূপে চিহ্নিত করে। পর্দা, আল্লাহর গজব ও জাহান্নামের আজাব থেকে নাজাতের উপায়। পর্দানাশীন নারী কাঞ্চন ও সুরক্ষিত মুক্তা। নারীর অবাধে সৌন্দর্য ও যৌবন চর্চা তার প্রধান শত্রু যার একমাত্র সুরক্ষিত দুর্গ পর্দা।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কোন প্রয়োজন ছাড়া একটি মেয়ে সম্পর্কে জানার আগ্রহ অবৈধ। কারণ এটা সাধারণত গুনাহের দিকেই মানুষকে ধাবিত করে। আপনি তার সম্পর্কে জানতে গিয়ে তার প্রফাইল ছবি (যদি নিজের ছবি বা কোন মেয়ের ছবি ব্যবহার করে থাকে) দেখা হয়ে যেতে পারে, যেটা কবীরা গুনাহর অন্তর্ভুক্ত। এজন্য আমাদের উচিত প্রয়োজন ব্যতীত কারো সম্পর্কে বিশেষ করে কোন বেগানা মেয়ে সম্পর্কে জানার আগ্রহ পরিত্যাগ করা। তবে যদি বিবাহের নিয়তে কারো সম্পর্কে জানতে চান, তাহলে শুধুমাত্র তার সম্পর্কে জানতে পারবেন। কিন্তু এক্ষেত্রেও ছবি দেখা বা তার সাথে ফোন বা অন্য কোন মাধ্যমে কথা বলা যাবে না। সরাসরি দেখা এবং প্রয়োজন অনুযায়ী সরাসরি কথা বলা জায়েয আছে। আশা করি প্রশ্নের উত্তর পেয়েছেন। আল্লাহ তা‘আলা আমাদেরকে আমল করার তাওফীক দান করুন। আমীন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ