গত চার বছর যাবৎ ছাড়পোকা ভীষন জ্বালাচ্ছে।আমার কাপড়ে বাসা করে ফেলে।আগে এমন ছিলোনা,এখন ছাড়পোকা জীবন অতিষ্ঠ করে ফেলেছে।ওষুধ দেওয়ার পরও কাজ হয়নি।এখন কিভাবে মুক্তি পাবো প্লিজ জানাবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ছাড়পোকা কতটা যন্ত্রণাময় তা শুধু মাত্র ভুক্তভোগীরা জানেন। শান্তির ঘুম হারাম করার জন্য একটি ছারপোকা যথেষ্ট। মূলত বিছানা, বালিশ, সোফা এইসকল জিনিসে ছারপোকার উপদ্রব অনেক বেশি হয়ে থাকে। ছারপোকার কামড় থেকে ব্যথা, জ্বালাপোড়া শুরু করে অ্যালার্জির সমস্যাও হতে পারে। তাই বিছানাপত্র থেকে ছারপোকা যত দ্রুত সম্ভব দূর করা উচিত। তবে একবার ঘরে ছারপোকা ঢুকে পড়লে তা দূর করা বেশ কঠিন। এই কঠিন সমস্যার সহজ সমাধান রয়েছে। সেই সহজ সমাধানটি দেখে নেওয়া যাক।    যা যা লাগবে: পানি স্প্রে বোতল ডেটল ওয়াশিং পাউডার (কাপড় ধোয়ার ডিটারজেন্ট) যেভাবে তৈরি করবেন: ১। আধা বোতল পানিতে দুই টেবিল চামচ ডিটারজেন্ট মেশান। ২। এতে দুই টেবিল চামচ ডেটল দিয়ে দিন। ৩। সবগুলো উপাদান ভালো করে মিশিয়ে নিন। ৪। এবার ঘরের যে স্থানগুলোতে ছারপোকা রয়েছে সে স্থানগুলোতে এটি স্প্রে করুন। ৫। দেখবেন ছারপোকা সব মারা গেছে। টিপস: ১। এটি ছাড়াও আপনি বেকিং সোডা অথবা বরিক পাউডার ছিটিয়ে রাখতে পারেন ঘরের বিছানায়, সোফায়। বেকিং সোডা এবং বরিক পাউডারের গন্ধ ছারপোকা সহ্য করতে পারে না। যার ফলে তারা মারা যায়। ২। নিয়মিত বিছানা পরিষ্কার রাখুন। ৩। বিছানার তোষক, বালিশ, সোফার গদি, লেপ কম্বল খুব কড়া রোদে দিয়ে শুকিয়ে নিতে পারেন। এতে করে ছারপোকা খুব দ্রুত পালাবে। ৪। অগোছালো অতিরিক্ত আসবাবপত্রের ঘরে ছারপোকার উপদ্রব সবচাইতে বেশি হয়। তাই ঘর পরিপাটি করে গুছিয়ে রাখুন। ৫। ছারপোকা দূর হয়েছে মনে করে এই কাজগুলো করা বন্ধ করে দেবেন না। সপ্তাহে একবার এই কাজগুলো করতে থাকুন। তা না হলে আবার দেখা দিতে পারে ছারপোকা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call
ছাড়পোকা থেকে মুক্তির কয়েকটি উপায়...

** ঘরের যে স্থানে ছারপোকার বাস সেখানে ল্যাভেন্ডার অয়েল স্প্রে করুন। দুই থেকে তিনদিন এভাবে স্প্রে করার ফলে ছারপোকা আপনার ঘর ছেড়ে পালাবে।

** এক লিটার পানিতে ডিটারজেন্ট যেমন সার্ফ এক্সেল ঘন করে মিশিয়ে স্প্রে করুন। এ উপায়ে স্প্রে করার ফলে ছারপোকা সহজেই মারা যাবে।

** আসবাবাপত্র ও লেপ তোশক পরিষ্কার রাখার সাথে সাথে নিয়মিত রোদে দিন। এতে করে ছারপোকার আক্রমণ কমে যাওয়ার সাথে সাথেই ছারপোকা থাকলে সেগুলো মারা যাবে।

** আপনার ঘরের ছারপোকা তাড়াতে অ্যালকোহল ব্যবহার করতে পারেন। ছারপোকা প্রবণ জায়গায় সামান্য অ্যালকোহল স্প্রে করে দিন দেখেবেন ছারপোকা মরে যাবে।

** ছারপোকার হাত থেরে রেহাই পেতে আপনার বিছানা দেয়াল থেকে দূরে স্থাপন করুন। শোয়ার আগে ও পরে বিছানা ভালো করে ঝেড়ে ফেলুন সাথে পরিষ্কার পরিছন্ন থাকুন।

আশা করি সাহায্য করতে পারি ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ