আমার বয়স ২২ বছর, কিন্তু মেয়েটার বয়স এখন মাত্র ১৫+, কিন্তু মেয়ের পরিবার বিয়েতে রাজি না। এখন আমরা কিভাবে কোন আইনি জটিলতা ছাড়া বিয়ে করতে পারবো, ১৬ বছরে বিয়ে করার কোন নিয়ম বা আইন আছে কি? দয়া করে বিস্তারিত উত্তর দিয়ে সাহায্য করবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

না ভাইয়া এরকম কোনো আইন নেই । বাংলাদেশ আইন অনুসারে মেয়েকে অবশ্যই 18 হতে হবে । এর নিচের বয়সের মেয়েকে বিয়ে করলে বাংলাদেশ মহিলা অধিদপ্তর বাল্যবিবাহ বলে আইন করতে পারে এমনকি মেয়ের পরিবার আপনার নামে কয়েকটি আইনি কেস করতে পারে যেমন 

  • জোর করে বিয়ে করা 
  • অপহরণ
  • বাল্যবিবাহ
  • ইত্যাদি 
আপনি বয়স লুকিয়ে বিয়ে করতে পারেন কিন্তু তখন আরো বড় ধরণের ধরা পরে যাবেন কারণ তার বাবা মার কাছে এবং সরকারের কাছে তার জন্মনিবন্ধন কার্ড আছে । এমনকি তাকে কোর্টে পেশ করা হলে সে যদি আপনার সাথে থাকতে চায় তাহলেও তাকে থাকতে  দেয়া হবে না । তাকে কিশোর শোধানাগার এ প্রেরণ করা হবে এবং 18 বছর না হওয়ায় তার মতামতকে প্রাধান্য দেয়া হবে না । আর আপনার জেল হবে সনিশ্চিত । তাই আপনার অপেক্ষা করা উচিত । 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এ রকম ভাবে বিয়ে করলে আপনি নানা রকম আইনি ঝামেলাতে পড়তে পারেন যেমনঃ বাল্যবিবাহ আইন এ মামলা হতে পারে। তাই অপেক্ষা করুন যখন মেয়ের বিয়ের উপযুক্ত হবে তখন বিয়ে করে নিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ