Call

ভালোবাসার সম্পর্কে ভাঙনের গুঞ্জন ইদানীং বেশীই শোনা যায়। সেই সাথে নতুন করে আরও একটি সম্পর্কে জড়িয়ে যাওয়ার ঘটনাও চোখে পরে থাকে। একটি সম্পর্ক ভেঙে গেলে খুব সহজেই নতুন আরেকটি সম্পর্কে জড়িয়ে যান অনেকে। কিন্তু সমস্যা হলো নতুন সম্পর্কটিকে কি নিজের ১০০% দিয়ে পালন করতে পারেন সবাই?

না, পারেন না। কারণ অনেকেই এমন রয়েছেন যারা সম্পর্ক ভাঙনের পর নিজের একাকীত্ব দূর করতে, জেদের বসে এবং পূর্ববর্তী প্রেমিকা/প্রেমিককে দেখানোর জন্য নতুন একটি সম্পর্কে জড়িয়ে যান। কিন্তু সম্পর্কে জড়ানোর পরও ভুলতে পারেন না আগের সম্পর্কের কথা। এতে করে সমস্যায় পড়ে যান নতুন মানুষটি। তাকে পোহাতে হয় অনেক বিপদ। মেয়েদের ক্ষেত্রে এই বিপদ আরও অনেক বেশি। কারণ মেয়েরা অনেক বেশি মাত্রায় ইমোশনাল হয়ে থাকেন। সেজন্য তাদের জানা উচিৎ তার প্রেমিক কি এখনো তার পূর্ববর্তী প্রেমিকা ভুলতে পেরেছেন কি পারেননি। কিছু কিছু লক্ষণে বুঝে ফেলতে পারেন এই সত্যটি।

কথাবার্তায় আগের প্রেমিকার কথা বলে ফেলা

আপনার প্রেমিক কি আপনার সাথে কথা বলার মাঝে নিজের আগের প্রেমিকার কাজকর্ম নিয়ে কথা বলে থাকেন? এবং এটি কি উনি বেশিরভাগ সময়েই করেন? তাহলে আপনার অবশ্যই আরও সতর্ক হওয়া উচিৎ। কারন এটি একটি ভালো লক্ষন যে আপনার প্রেমিক তার আগের প্রেমিকাকে ভুলতে পারেননি। তিনি এখনো নিজের প্রেমিকাকে এবং তার স্পর্শকে অনুভব করেন, সে কারনেই তিনি কথায় কথায় বলে ফেলেন তার কথা।

আগের প্রেমিকার স্মৃতিবিজড়িত জিনিস রেখে দেয়া

যদি আপনি লক্ষ্য করেনআপনার প্রেমিক তার আগের প্রেমিকার উপহার দেয়া এবং একসাথে থাকার মতো স্মৃতিচিহ্ন সুন্দর করে গুছিয়ে রেখে দিয়েছেন তাহলে আপনার এই বিষয় নিয়ে কথা বলাই ভালো। কারন তিনি আজো যখন এই স্মৃতিচিহ্ন বয়ে বেড়াচ্ছেন তার অর্থ তিনি তাকে এখনো ভুলতে পারেন নি। যদি তিনি সব কিছু ভুলে যেয়ে আপনার সাথে সম্পর্কে জড়াতে পারেন তবেই আপনার এই সম্পর্কে এগুনো উচিৎ।

আগের প্রেমিকার সাথে বন্ধুত্ব রাখা

আপনার প্রেমিকের আগের প্রেমিকার সাথে যদি আপনার প্রেমিকের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থেকে থাকে তাহলে বুঝে নেবেন আপনার প্রেমিক আজো তার পুরনো প্রেম ভুলতে পারেন নি।

দুজন ভালো বন্ধুর মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠতে পারলেও ভেঙে যাওয়া প্রেমের সম্পর্কের দুজনের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠা একেবারেই অসম্ভব ধরনের ব্যাপার। আর যদি বন্ধুত্ব গড়ে উঠেও থাকে তবে তা শুধু পুরনো স্মৃতিকে বারবার মনে করার শামিল। এতে কষ্ট পাবেন শুধুমাত্র নতুনজন। তাই এই ব্যাপারে সতর্ক থাকুন।

যদি আপনাকে পূর্বপ্রেমিকার সাথে তুলনা করা হয়ে থাকে

কথায় কথায় আগের প্রেমিকার কথা বলে ফেলা এবং আপনার সাথে আগের প্রেমিকার সাথে আপনাকে তুলনা করার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। আপনার প্রতিটি কার্যকলাপে যদি আপনাকে আপনার প্রেমিক তার আগের প্রেমিকার সাথে তুলনা করতে থাকেন তাহলে এটি আপনার জন্য অনেক বড় একটি সতর্ক বানী। কারন যদি তিনি এভাবেই আপনাকে তার সাথে তুলনা করেন তাহলে তিনি অবশ্যই তার প্রেম এবং প্রেমিকাকে ভুক্তে পারেননি এবং ভুলতেও চান না। এই সম্পর্কে না থাকাটাই মঙ্গল।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ