শেয়ার করুন বন্ধুর সাথে
Call

যে কোনো ভাষা শেখারই অনেক উপকারিতা আছে,কিন্তু সেই ভাষার সম্পর্কে ভাল ধারণা লাভ করতে হবে, যাতে আপনি নতুন লোকের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারেন, সেই ভাষার সেই সংস্কৃতির সম্পর্কে ধারণা লাভ করতে পারেন।


একজন ভাল শ্রোতা হতে পারেন। এবং মানষিক স্বাস্থ্যের দিক থেকেও অনেক বেশি সক্রিয় থাকতে পারেন। কেন ইংরেজি শিখবেন ? ইংরেজি শেখার কিছু গুরুত্বপূর্ণ উপকারিতা পৃথিবীজুড়ে ছড়িয়ে আছে কয়েকশো ভাষা, তার মধ্যে ইংরাজির প্রাধান্য যেন একটু বেশি, সবক্ষেত্রেই প্রয়োজন হয়ে পরে এই ভাষা জানার, কিন্তু কি কি ক্ষেত্রে প্রয়োজন আছে এই ভাষা জানার, বা ইংরাজি শিখলে তা জীবনে কিভাবে কার্যকর হবে এর গুরুত্বটাই বা কি, অনেকের মনেই এমন প্রশ্ন আছে, বর্তমান যুগে ইংরাজির গুরুত্ব অপরিসীম। 


ইংরাজি বিশ্বজুড়ে বহুল ব্যবহৃত ভাষাগুলির মধ্যে অন্যতম, আপনার মাতৃভাষা জানা থাকলে আপনি যেমন আপনার ভাষার লোকেদের সাথে সহযেই কথা বলতে পারবেন, ঠিক তেমনি বিশ্বজুড়ে যে কোনো প্রান্তের মানুষের সাথে কথপোকথনের জন্য ইংরাজি ভাষা জানা খুবই প্রয়োজন। কারণ এই ভাষাটির বিস্তার বিশ্বজুড়ে। 


কর্মক্ষেত্রে সুযোগ বৃদ্ধি কর্মক্ষেত্রে ইংরাজীর গুরুত্ব কর্মক্ষেত্রে ইংরাজীর গুরুত্ব আপনি আপনার কাজে জ্ঞানী কিন্তু সেটা শুধুমাত্র আপনার জানা ভাষাতেই, কিন্তু কর্মক্ষেত্রে নিজের মাতৃভাষার পাশাপাশি দক্ষতা প্রয়োজন কর্মক্ষেত্রেও, আপনি যদি যথাযথ ইংরেজিতে কথা বলতে পারেন, লিখতে পারেন, বুঝতে পারেন তাহলে কর্মক্ষেত্রেও একাধিক কাজের সুযোগ খুলে যাবে আপনার কাছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ