বিস্তারিত জান্তে চাই যেমন:  প্রশ্ন করুন, সকল প্রশ্ন, অনুত্তরিত প্রশ্ন, উত্তরিত এই ধরনে অপশন কি করে এড করব? বিজিটর দেখব কি করে? টোটালি কতটি Views হয়সে?


বিশেষ করে কি করে একটি প্রশ্নোত্তর সাইট ইংরেজি থেকে বাংলা করব?


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মূলত একটি উত্তরে লিখে পুরো ওয়েবসাইট ডিজাইনের পদ্ধতি বুঝানো অসম্ভব।তার জন্য আপনি আগে এইচটিএমএল পিএইচপি জাভাস্ক্রিপ্ট ইত্যাদি শিখে নিবেন। তারপর আপনি আপনার ইচ্ছা মত ডিজাইন করতে পারবেন।তবু কিছু ধারনা দেওয়ার চেষ্টা করলাম। ডোমেইনের সাথে হোষ্টিং কানেক্ট করার পর softacolous aqqs installer থেকে questions2answer ইনস্টল করবেন। 


সাইট সাজানোর জন্য আপনি হোস্টিং এ ফাইল ম্যানেজার এ গিয়ে সিএসএস চেঞ্জ করতে পারবেন বা পিএইসপি চেঞ্জ করে আপনার পছন্দমত ডিজাইন করতে পারবেন। মেনু বারে বিভিন্ন অপশন এড করার জন্যঃ এডমিন প্যনেলে লগইন করবেন এডমিন প্যানেলের page অপশনে ক্লিক করবেন।সেখানে মেনুবারে যে যে অপশন এড করতে চান (প্রশ্ন করুন,উত্তরিত,অনুত্তরিত ইত্যাদি) তা ঠিক মার্ক করে সেভ করুন। ভিউজ দেখার জন্যঃ ভিজিটর কাউন্টার প্লাগইনটি ডাউনলোড করে ফাইল মেনেজারে আপলোড করুন।আর এডমিন প্যানেলের প্লাগিন অপশনে গিয়ে plug-in টি অন করুন। এবং উইজেটে গিয়ে প্লাগিনটি কোন জায়গায় শো করতে চান সেটি নিশ্চিত করতে পারবেন। সাইটের ভাষা বাংলা করার জন্য ঃ 1. বাংলা করার জন্য আপনাকে প্রথমে question2answer থেকে বাংলা ল্যাংগুয়েজ ফাইল ডাউনলোড করতে হবে।তারপর সেটা হোষ্টিং এর ফাইল ম্যানেজারে আপলোড দিয়ে পরে এক্সট্রেকট করতে হবে। পরে কোন সমস্য হলে কমেন্ট করুন।


আরো বিস্তারিত জান্তে Youtube এ সার্চ করুন।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
মূলত একটি উত্তরে লিখে পুরো ওয়েবসাইট ডিজাইনের পদ্ধতি বুঝানো অসম্ভব।তার জন্য আপনি আগে এইচটিএমএল পিএইচপি জাভাস্ক্রিপ্ট ইত্যাদি শিখে নিবেন।তারপর আপনি আপনার ইচ্ছা মত ডিজাইন করতে পারবেন।তবু কিছু ধারনা দেওয়ার চেষ্টা করলাম।


  1. ডোমেইনের সাথে হোষ্টিং কানেক্ট করার পর softacolous aqqs installer থেকে questions2answer ইনস্টল করবেন।
  2. সাইট সাজানোর জন্য আপনি হোস্টিং এ ফাইল ম্যানেজার এ গিয়ে সিএসএস চেঞ্জ করতে পারবেন বা পিএইসপি চেঞ্জ করে আপনার পছন্দমত ডিজাইন করতে পারবেন।

মেনু বারে বিভিন্ন অপশন এড করার জন্যঃ
  1. এডমিন প্যনেলে লগইন করবেন
  2. এডমিন প্যানেলের page অপশনে ক্লিক করবেন।সেখানে মেনুবারে যে যে অপশন এড করতে চান (প্রশ্ন করুন,উত্তরিত,অনুত্তরিত ইত্যাদি) তা ঠিক মার্ক করে সেভ করুন।

ভিউজ দেখার জন্যঃ
  1. ভিজিটর কাউন্টার প্লাগইনটি ডাউনলোড করে ফাইল মেনেজারে আপলোড করুন।আর এডমিন প্যানেলের প্লাগিন অপশনে গিয়ে plug-in টি অন করুন।
  2. এবং উইজেটে গিয়ে প্লাগিনটি কোন জায়গায় শো করতে চান সেটি নিশ্চিত করতে পারবেন।

সাইটের ভাষা বাংলা করার জন্য ঃ

    1. বাংলা করার জন্য আপনাকে প্রথমে question2answer থেকে বাংলা ল্যাংগুয়েজ ফাইল ডাউনলোড করতে হবে।তারপর সেটা হোষ্টিং এর ফাইল ম্যানেজারে আপলোড দিয়ে পরে এক্সট্রেকট করতে হবে।


পরে কোন সমস্য হলে কমেন্ট করুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Sakib Islam

Call

এখানে এ সম্পর্কে যতই লিখি, আপনি ভালোভাবে বুঝবেন না।

আপনি ইউটিউব এ গিয়ে সার্চ দেন:

How to decorate a answer and question website. 

সেখানে প্র‍্যাকটিক্যালি দেখলে ভালোভাবে বুঝতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ