MdSawnislam

MdSawnislam

MdSawnislam

About MdSawnislam

যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Work Experiences
Skills
Language
Trainings
Education
Social Profile
Add social profile
প্রশ্ন-উত্তর সমূহ 53.81k বার দেখা হয়েছে এই মাসে 35.00k বার
49 টি প্রশ্ন দেখা হয়েছে 35.00k বার
30 টি উত্তর দেখা হয়েছে 18.81k বার
0 টি ব্লগ
1 টি মন্তব্য
টাইমলাইন

জ্ঞানতৃষ্ণা, জ্ঞানের আলো, নবিন ডটকম, আমার প্রশ্ন, অন্বেষণ ডটকম, আমার জিজ্ঞেসা, আমার উত্তর ইত্যাদি দিতে পারেন।

এতে তেমন কোনো সমস্যা হবে না। তবে অবশ্যই উত্তর কিছুটা অন্যরকম হতে হবে আপনার সাইটে তাছাড়াও আপনার সাইটের সকল তথ্য ১০-২০% এর চেয়ে বেশি কপি না হলেই হলো। আশাকরি বুঝতে পেরেছেন।

ব্লগঃ ব্লগ হচ্ছে এক ধরনের ব্যক্তিগত জার্নাল। ব্লগে সাধারণত ব্যক্তির নির্দিষ্ট পছন্দ অপছন্দ গল্প ইত্যাদি নিয়মিত পোস্ট করে। এই ব্লগ আবার কমিউনিটি ব্লগও রয়েছে। যেখানে অন্যন্য ভিজিটরগণ নিবন্ধন করে পোস্ট লিখতে পারেন। কিন্তু প্রশ্ন উত্তর সাইট ঠিক এর সাথে মেলেনা। এখানে পোস্ট করা হয় ঠিকই কিন্তু ভ্যারাইটিজ প্রশ্ন থাকে এবং তার উত্তর অন্যরাও দিতে সাক্ষম হয়। এধরনের সাইটকে পূরাপুরি ব্লগ না বলে ওয়েবসাইট বলাই যুক্তিযুক্ত। অর্থাৎ প্রশ্নউত্তর সাইট হচ্ছে ওয়েবসাইট। তবে ব্লগও এক ধরণের ওয়েবসাইট। আসলে ওয়েবে ব্রাউজযোগ্য যত সাইট আছে তা সব ওয়েবসাইট। এই ওয়েবসাইটকে কাজ সেবা ইত্যাদি অনুযায়ী বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা হয়। ব্লগ এরকম একটি ভাগ মাত্র। প্রশ্নউত্তর সাইট তৈরির জন্য ভিন্ন সিস্টেম সফটওয়ার দরকার হয়। আসলে আপনি কি করবেন, আপনার সাইটে কি ফাংশন থাকবে এসবের উপর ভিক্তি করেই সাইট সিস্টেম সফটওয়ার বা স্ক্রিপ্ট তৈরি করতে হয়। ধরুন ওয়ার্ডপ্রেস CMS এটি মূলত ব্লগের জন্য। তবে একে কাস্টমাইজ করে অন্যন্য জার্নাল বা সাইটে পরিণত করা যায়। কিন্তু এটি দিয়া প্রশ্নউত্তর সাইট করা যায়না। করতে চাইলে এতটাই কোড এডিট করতে হবে যে, তার চেয়ে পুরা সিস্টেম তৈরি করাই ভাল। কারন সাধারণ ব্লগের ফাংশন আর প্রশ্নউত্তর সাইটের ফাংশন এক হয়না। এখানে পয়েন্টিং, ব্লকিং, সহ ভিন্ন ভিন্ন ইউজারের ইন্টার একশন নিয়ন্ত্রন করা যায়না। এগুলো সেট করতে হলে কোডিং এ বহু পরিবর্তন করতে হয়।

পনি পান না করার মূল কারণ এই সমস্যার পিচনে।  অবশ্যই পর্যাপ্ত পরিমানে পানি পান করবেন। প্রতিদিন ৩-৫ লিটার পানি পান করুন। তাছাড়াও দুঃচিন্তা পরিহার করুন। আশাকরি ইনশাল্লাহ দ্রুত সমাধান হয়ে যাবে। এটা তেমন কোনো সমস্যা না। এমনেতেই অনেক সময় এরকম হতে পারে। তবুও সমস্যা হলে ডাক্তারের পরামর্শ নিতে পারেন।

ইচ্ছে থাকলে এখন পড়ালেখা করতে পারবেন। মানুষে একটা কথা বলে শিক্ষার কোনো বয়স নাই আর হ্যাঁ ঠিকিই বলে মানুষ। আপনি চাইলে ভোকেশনালে ভর্তি হয়ে উন্মুখ বিশ্ববিদ্যালয়ের অধিনে পড়তে পারবেন।