Call

বিস্ময় একটি প্রশ্নোত্তর সাইট অর্থাৎ মানুষের সমস্যা সমাধানের নির্ভরযোগ্য মাধ্যম। মানুষের অজানা বিষয় জানতে নিজের জ্ঞান ভাণ্ডার বৃদ্ধি করতেই বিস্ময়ের সদস্যরা বিস্ময়ে আসে। কিন্তু সময়ের পরিবর্তনে বিস্ময়ের আপডেটের ফলে নতুন অপশন হিসাবে যোগ হয়েছে Gift সিস্টেম। অর্থাৎ মানসম্মত উত্তর দিতে পারলেই সর্বনিম্ন ১টি চকলেট বিস্ময়ের পক্ষ থেকে যার মূল্য ৩ টাকা। তাছাড়াও উত্তর বেশি ভালো হলে কফি, আইসক্রিম, বার্গার তো আছেই যার মূল্য ১৫, ২৫, ৮০ টাকা পর্যন্ত সর্বোচ্চ। এ সকল দিক বিবেচনা করলে বর্তমানে বিস্ময় একটি নির্ভরযোগ্য মাধ্যমে পরিণত হয়েছে। আশাকরি পরবর্তিতে এটা ক্রমান্বয়ে বৃদ্ধি পেতে থাকবে ইনশাল্লাহ্। আমি যদি আমার দিক থেকে বলি তাহলে বলব হ্যাঁ নিশ্চিত বিস্ময় একটি টাকা উপার্জন করার মাধ্যম কেননা আমার জ্ঞান আহরণের পাশাপাশি প্রতিদিনেই আমি বিস্ময় থেকে Gift (টাকা) পাচ্ছি। তাই নিশ্চিন্তে বলা যায় টাকা উপার্জন করার জন্য বিস্ময় একটি নির্ভরযোগ্য মাধ্যম।

Talk Doctor Online in Bissoy App
Call

বিস্ময় একটি প্রশ্নোত্তর সাইট অর্থাৎ মানুষের সমস্যা সমাধানের নির্ভরযোগ্য মাধ্যম। মানুষের অজানা বিষয় জান্তে নিয়ের জ্ঞান ভাণ্ডার বৃদ্ধি করতেই বিস্ময়ের সদস্যরা বিস্ময়ে আসে।


কিন্তু সময়ের পরিবর্তনে বিস্ময়ের আপডেটের ফলে নতুন অপশন হিসাবে যোগ হয়েছে Grift সিস্টেম। অর্থাৎ মানসম্মত উত্তর দিতে পারলেই সর্বনিম্ন ১টি চকলেট বিস্ময়ের পক্ষ থেকে যার মূল্য ৩ টাকা। তাছাড়াও কোয়ালিটি সম্পন্ন উত্তর করতে পারলে কপি, আইসক্রিম, বার্গারত আছেই যার মূল্য ১৫, ২৫, ৮০ টাকা পর্যন্ত সর্বোচ্চ।


এ সকল দিক বিবেচনা করলে বর্তমানে বিস্ময় একটি নির্ভরযোগ্য মাধ্যমে পরিণত হয়েছে। আশাকরি পরবর্তিতে এটা ক্রমান্বয়ে বৃদ্ধি পেতে থাকবে ইনশাল্লাহ।


আমি যদি আমার দিক থেকে বলি তাহলে বলব হ্যাঁ নিশ্চিত বিস্মম একটি টাকা উপার্জন করার মাধ্যম কেননা আমার জ্ঞান আহরণের পাশাপাশি প্রতিদিনেই আমি বিস্ময় থেকে Grift (টাকা) পাচ্ছি।


  •  তাই নিশ্চিন্তে বলা যায় বিস্ময় একটি নির্ভরযোগ্য মাধ্যম টাকা উপার্জন করার। 
Talk Doctor Online in Bissoy App

বিস্ময় অ্যানসার এর বিশ্বস্ততা নিয়ে কিছু বলার নেই। আমি প্রায় ৩ বছর যাবত বিস্ময় অ্যানসার ব্যবহার করে আসছি। এর আগের বছরগুলোতে 'প্রতিমাসের বিস্ময় গুরু' থেকে টপার/ভালো উত্তরদাতাদের পুরষ্কার এর জন্য সিলেক্ট করা হতো - যা খুবই জনপ্রিয় ছিল। আর বর্তমান এ প্রতিটি মানসম্মত উত্তর জন্য মিনিমাম ১ টি চকলেট এবং প্রশ্নে ১০,০০০ ভিউ হলেই ৫ টি চকলেট গিফট পাওয়া যাচ্ছে যা ব্যবহারকারীদের খুবই আকর্ষণ করে। এছাড়া ব্লগ লেখার জন্য তো আছেই। যদিও গিফট এর জন্য কেউ উত্তর প্রদান করে না, তবুও বিস্ময় এর পক্ষ থেকে এই অসাধারণত উদ্যোগ ব্যবহারকারীর মেধাসত্ত্বকে সর্বোচ্চ গুরুত্ব দেয়।

অবসর সময়ে ব্লগ/উত্তর করে এক জন কে সাহায্য করা এবং কৃতজ্ঞতা স্বরুপ কিছু উপহার পাওয়ার বিষয়টা সবচেয়ে বেশি আকর্ষণীয় মনে হয়।

আর আমি বলবো ইনকাম করার মাধ্যম হিসেবে নয়, জ্ঞান চর্চার মাধ্যম হিসেবে বিস্ময় কে বেচে নেয়া উচিৎ। প্রশ্ন করে, তার উত্তর পেয়ে যেমন এক জন উপকৃত হচ্ছেন, অন্য জন সেই প্রশ্নের উত্তর দিয়ে নিজের জ্ঞান চর্চার সাথে কিছু সম্মানীও পেয়ে যাচ্ছেন।

Talk Doctor Online in Bissoy App
Call

100% believable.

Talk Doctor Online in Bissoy App

Call

সবদিক পর্যালোচনা করলে দেখা যায় অনেকটাই নির্ভরযোগ্য।

Talk Doctor Online in Bissoy App
GolaperKoli

Call

বিস্ময় আনসারে অনেকগুলো প্রশ্নের উত্তর দিয়ে এক টাকাও পাইনি ।


অফার কৃত প্রশ্নের উত্তর দিতে গেলে দেখি সেখানে আগেই উত্তর দেওয়া আছে ।


এবং অফার দিয়ে প্রশ্ন শুধুমাত্র প্রশাসক গণ ই করতে পারে ।।


কারণ আমি অনেক চেষ্টা করেও পারিনি । 

Talk Doctor Online in Bissoy App

একটু ক্লিয়ার থাকতে হবে কিছু জায়গায়, বিস্ময় থেকে আপনি সংসার চালানোরমত অর্থ পাবেন না, কিন্তু যেটি পাবেন এটি ক্ষুদ্র হলেও আপনার লেখার একটি মূল্য বা উপহার। যা সাইটে আরো সময় দেওয়ার জন্য নেশা হিসেবে কাজ করে, তবে ব্যাপারটি আমার ভালই লেগেছে।

Talk Doctor Online in Bissoy App