শেয়ার করুন বন্ধুর সাথে
Jobedali

Call

সততার পুরস্কার গল্পটির শিক্ষনীয় বিষয় হচ্ছে নিজের অতীত অক্ষমতা ইত্যাদি ভূলে না যেয়ে উপকারীর উপকার স্বীকার করা এবং নিজে যেমন একটু উপকারের জন্য নিজ অবস্থার পরিবর্তনে যেমন নিজেকে খুশি সুখী করে তোলে তেমনি অন্যের উপকার করলেও সেই ব্যক্তিও তাহার সংকট থেকে রক্ষা পেতে পারে। আর এই উপকার বা ভাল কাজের পুরস্কার অবশ্যই পাওয়া যায়।

যে ব্যক্তি মহৎ, অন্যের উপকার ভুলে যায়না ,  নিজের সামর্থ্য বা অন্যের উপকার থেকে প্রাপ্ত ফল ঠিক অন্যের উপকারের জন্য অকাতরে দান করতে পারে তিনি যেমন সুখি হোন তেমনি তাহার সকল কর্মকান্ড সফল হয়, উন্নতি হয়। সে সহজে ধনসম্পদ বা জীবনের সফলতা পেতে পারে যা বাস্তব জীবনের পুরস্কার স্বরুপ।সততার পুরস্কার গল্পের ফেরেস্তারা যে পুরস্কার অন্ধ ব্যক্তিকে দেয়,  বাস্তব জীবনে ফেরেস্তা বা কেউ এভাবে নগদ পুরস্কার না দিলেও আপনি কিন্তু বাস্তব পুরস্কার পেয়েছেন। উপকৃত হবার পর আপনার কৃতার্থের জন্যই সকলে আপনাকে পছন্ড করেন ভালবাসেন। লেনদেন ব্যবসা বানিজ্য করেন আপনার সাথে যা পুরস্কার স্বরুপ।। এখান থেকেই আপনি সম্পদ পাচ্ছেন।

যদি কৃতজ্ঞ না হতেন। সততার পুরস্কার গল্পের অন্য দুইজনের মত অকৃতজ্ঞ হতেন তবে কেউ আপনার সান্নিধ্যে আসত না। আপনার অবস্থার উন্নতি হতনা।

এটি সততার পুরস্কার গল্পের মূল কথা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ