Call

এই ক্ষেত্রে তার উচিত হবে,, যে মেয়ে কে ভালোবাসে ঐ মেয়ের সাথে যোগাযোগ করা,, তারপর বুঝিয়ে বলা যে,, সামাজিক দৃষ্টিভঙ্গির কারণে এটি করা সম্ভব নয়,, কোন মেয়ের কারণে ধর্ম ত্যাগ করা উচিত নয়। বরং যদি ইসলাম তার কাছে ভালো লাগে তাহলে করা যাবে।আর ঐ মেয়ের মাঝে যদি ইসলামী ভালো আদর্শ লক্ষ্য করে তাকে পছন্দ হয় তাহলে করা যাবে।।অন্য ধর্ম ত্যাগ করতে হলে এভিড এভিড করতে হবে।।কারো যদি ইসলামের আদর্শ একজন মানুষের মধ্যে লক্ষ্য করে ভালো লাগে তাহলে সমাজের কে কি বলল এটা দেখা যাবেনা।আর ঐ মেয়ে যদি ধর্ম ত্যাগ করে সেটা তার ব্যাপার। কিন্তু ইসলাম ধর্মের মতো আর কোন শান্তির ধর্ম নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call


একজন দরিদ্র হিন্দু ছেলে একজন মুসলিম মধ্যবিত্ত পরিবারের মেয়েকে প্রচণ্ড ভালোবেসে ফেলা সত্ত্বেও কিছুই বলতে পারছে না নিজের আর্থিক অবস্থা, ধর্ম ও সমাজের কথা চিন্তা করে। এটাই সাভাবিক।

তিনি আর্থিক অবস্থার দিক থেকে হয়ত একদিন এগিয়ে যেতে পারবে। কিন্তু ধর্ম ও সমাজের দিক চিন্তা করে তাকে পিছিয়েই থাকতে হবে। তিনি যে কল্পনা করছে তা বাস্তবে রুপ নেবেনা। কেননা, মেয়েটি মুসলিম।

এইক্ষেত্রে ছেলেকে যা করা উচিত:

ইসলাম অবৈধ প্রেম ভালবাসাকে অনুমোদন দেয় না, এ ধরনের কাজে লিপ্ত হওয়া মোটেই উচিত নয়। একজন হিন্দু ছেলে হয়ে একজন মুসলিম পরিবারের মেয়েকে ভালোবাসার কল্পনা করা বোকামি ছাড়া আর কিছু নয়। প্রথমত এই প্রেমের ভুত মাথা থেকে সরিয়ে ফেলতে হবে।

দ্বিতীয়ত হিন্দু ছেলে মুসলিম হয়ে হয়ে তারপর একজন মুসলিম মেয়েকে বিয়ে করার স্বপ্ন দেখে এটা ভিন্ন কথা। এক্ষেত্রে মেয়েটি তার কথায় শায় দিতে পারে। এজন্য মেয়েটির সাথে তাকে আলাপ করতে হবে অন্যথায় নয়।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ