শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মোটেল সাধারণত ১-২ তলা হয়ে থাকে এবং এর ঘরগুলোর দরজা বাইরের দিকে থাকে। এর চারপাশ সাধারণ মানের ব্যালকনি বা বেড়া দিয়ে ঘেরা থাকে এবং মোটেল সাধারণত মহাসড়ক, গ্রাম, শহরের পাশে অবস্থিত হয়ে থাকে যেখানে একজন ভ্রমণকারী রাত কাটাতে পারেন। হোটেল বহুতলবিশিষ্ট হয় ও এর ঘরের দরজাগুলো দালানের ভেতরের দিকে থাকে, এটা প্রধানত পর্যটনকেন্দ্র বা শহরের ভেতরে অবস্থিত হয়। মূল দৃশ্যগত পার্থক্য হল ঘরের দরজার দিকমুখীতা। হোটেলের প্রতিটি ঘরের দরজা হোটেলের অভ্যন্তরীণ পথের সাথে যুক্ত থাকে আর মোটেলের ঘরের দরজাগুলো সরাসরি মোটেলের পার্কিং লটের দিকে হয়ে থাকে। এই বৈশিষ্ট্য দেখে সহজেই Hotel আর Motel চেনা যায়। Hotel বলতে একটি বিল্ডিংকে বোঝায় যেখানে মানুষ কক্ষ এবং খাবারের মূল্য পরিশোধ করে সাধারণত স্বল্প সময়ের জন্য অবস্থান করে (ছুটি কাটানোর জন্য, জরুরী প্রয়োজনে অবস্থানের জন্য প্রভৃতি)। Motel বলতে বোঝায় একরকম Hotel- কে যা সেসব লোকের থাকার জন্য তৈরী (অর্থ পরিশোধসাপেক্ষে) যারা গাড়ীতে করে ভ্রমণ করেন, এবং Motel- এ কক্ষের কাছাকাছি জায়গায় গাড়ি পার্কিং করার ব্যবস্থা থাকে। -এগুলোই Hotel আর Motel- এর মূল বৈশিষ্ট্য। কিছু Motel-এ ফাস্টফুড- এর এবং টেলিফোনের ব্যবস্থা থাকতে পারে। কিন্তু বর্তমানে হোটেলগুলোতে বিশেষ করে তারকা হোটেলগুলোতে আরো অনেক সুবিধা থাকে, যেমনঃ খেলার জায়গা, ইন্টারনেট সুবিধা, সুইমিং পুল ইত্যাদি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
F.Rahman

Call

একটি হোটেল পর্যটকদের জন্য ভাড়া বা অর্থভিত্তিক বাসস্থান সরবরাহ করে এবং একটি রেস্তোঁরা, সুইমিং পুল, এবং / বা স্পা এর মতো আরও অনেক পরিষেবা বা সুযোগসুবিধা সরবরাহ করতে পারে। অনেক হোটেল কনফারেন্স এবং সভা করার ব্যবস্থাও করা হয়, যাতে তারা ব্যবসায়ের মিলনের জন্য দরকারী অবস্থান তৈরি করে। হোটেলগুলির মান এবং তাদের সুযোগ-সুবিধার তুলনা করার মাধ্যম হিসাবে এক থেকে পাঁচ তারার রেটিং সিস্টেম বিদ্যমান।

মোটেল একটি শব্দ "মোটর চালকের হোটেল" শব্দ থেকে উদ্ভূত। এই শব্দটি যখন একটি হোটেল পর্যাপ্ত পার্কিং সরবরাহ করত, তখন এটি এমন একটি বৈশিষ্ট্য ছিল যা আমেরিকান এবং কানাডিয়ানদের পক্ষে বিশেষত কার্যকর যেগুলি প্রায়শই প্রধান মহাসড়ক এবং আন্তঃদেশীয় সিস্টেমে দীর্ঘ দূরত্বে ভ্রমণ করে। প্রাথমিকভাবে, মোটেল কক্ষগুলিতে পার্কিংয়ের মুখোমুখি দরজা ছিল, বিশেষত আগত এবং আসা সহজ especially আজ, এটি হতে পারে বা নাও হতে পারে, কারণ কিছু মোটেলগুলির অভ্যন্তরীণ দরজা রয়েছে যা সাধারণ অঞ্চলে সংযুক্ত।

 

 হোটেল মোটেল
সংজ্ঞা এমন একটি সংস্থা যা কেবলমাত্র স্বল্প-মেয়াদী ভিত্তিতে বেতনভুক্ত থাকার ব্যবস্থা করে এবং অতিথিদের অসংখ্য সুযোগসুবিধা সরবরাহ করে যা তাদের আবাসনের সন্তুষ্টি বাড়িয়ে তুলতে পারে। একটি সংস্থান যা স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী থাকার ব্যবস্থা সাধারণত জাতীয় সড়ক নেটওয়ার্কগুলিতে ভাল অ্যাক্সেস সহ তবে কম অতিথির আরামের সাথে থাকে। 
চেহারা একক, বহুতল বা পরিবর্তিত হয়; বিল্ডিংয়ের অভ্যন্তরটিতে খোলা ঘর রয়েছে। সংযুক্ত কক্ষগুলির সাথে একক, বা দ্বিতল বিল্ডিং; বাইরের প্রবেশ পথগুলি খোলা রয়েছে। 
মূল্য মোটেলের চেয়ে সাধারণত ব্যয়বহুল- তবে তারার রেটিং, ঘরের ধরণ, সুযোগ-সুবিধা, অবস্থান, সুন্দর আবাসন / কক্ষ ইত্যাদির সাথে দামের দাম থাকে সুযোগ সুবিধাগুলি, বেসিক রুম, অবস্থানগুলি ইত্যাদির কারণে প্রায়শই হোটেলের চেয়ে কম ব্যয়বহুল 
অবস্থান একটি শহর বা গ্রামের যে কোনও জায়গায় অবস্থিত। প্রায়শই ব্যবসায়িক জেলা, বিমানবন্দর, শহরতলির অঞ্চল, আকর্ষণ, ফ্রিওয়ে, অবকাশের অঞ্চল, ক্যাসিনোগুলির নিকটে / কাছাকাছি, স্পোর্টস অ্যারেনাস এবং অন্যান্য জায়গাগুলির কাছাকাছি। সাধারণত মহাসড়কগুলিতে অবস্থিত তবে শহরগুলির উপকণ্ঠের কাছাকাছিও পাওয়া যায়, এমন অনেক জায়গা যেখানে আপনি হোটেল, গ্রামীণ অঞ্চল এবং অন্যান্য জায়গাগুলি খুঁজে পাবেন। 
তারার গুণমানের জন্য তারকা রেটিং সহ পাওয়া গেছে। 1-5 তারা। কোনও তারকা রেটিং বিবেচনা করা হয় না, তবে বেশিরভাগ ভ্রমণ সাইটগুলিতে 1.5-2.5 তারা হিসাবে রেট দেওয়া হয়। 
সুযোগ-সুবিধা আরও সুবিধা - যেমন 1 বা আরও বেশি পুল (ইনডোর এবং / বা আউটডোর), জ্যাকুজি, ফিটনেস সেন্টার, তোরণ / গেম রুম, ভোজন / মিলনের সুবিধা, ব্যবসায় কেন্দ্র, ডাব্লুআই-ফাই, বিভিন্ন ঘর স্তর (স্ট্যান্ডার্ড, প্রিমিয়াম, পারিবারিক স্যুট, জ্যাকুজি) স্যুট, ইত্যাদি), অন্যদের মধ্যে। ন্যূনতম সুযোগ-সুবিধা- সাধারণত কোনও পুল হয় না (আউটডোর থাকলে সেখানে থাকে), জ্যাকুজি, ব্যবসা বা ফিটনেস সেন্টারগুলি, বা হোটেলের নীচে তালিকাভুক্ত অন্য কোনও সুযোগ-সুবিধা। 
ব্র্যান্ড উদাহরণ হলিডে ইন, সেরা ওয়েস্টার্ন, মেরিয়ট, কমফোর্ট ইন, শেরাটন, ফোর সিজনস, হায়াট, রেডিসন এবং আরও অনেক কিছু। কিছু মোটেল-জাতীয় লেআউট সহ ফ্র্যাঞ্চাইজি হতে পারে তবে তারপরেও হোটেল বৈশিষ্ট্য রয়েছে। ইকোনো লজ, নাইটস ইন, মোটেল 6, সুপার 8 এবং আরও কয়েকটি চেইন সাধারণত মোটেল হয়।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ