Jamiar

Call

এখানে আপনি আপনার প্রয়োজনীয় যেকোন তথ্য সেখানে আপলোড করে রাখতে পারবেন। যেখানে ১৫ জিবি পর্যন্ত ফ্রি ডাটা আপলোড করতে পারবেন।তবে যেকোন ডাটা(ইমেজ,অডিও,ভিডিও,এপ্স,)এসব আপলোড করতে ডাটা লাগবে।

 তবে এসব সুরক্ষিত থাকবে সেখানে। যদি আপনার ফোন হারিয় যায় তাহলে সেখানে রাখা সকল তথ্য আবার ফিরে পাবেন যদি আপনার জিমেইল /ইমেইল এড্রেস ও পাসওয়ার্ড  জানা থাকলে আবার অন্য ডিভাইস এ লগইন করে সব তথ্য পেয়ে যাবেন।

এতে আপনার সুবিধা হলো মনে করেন আপনার পরিক্ষার সার্টিফিকেট বা জাবতীয় কাগজের পিক তুলে সেগুলো উক্ত গুগল ফটোতে আপলোড রাখলেন।এখন আপনি হোস্টেল এ থাকেন কিন্তু বাসায় সব কাগজ রেখে যাওয়ায় কলেজে আপনি আপনার মার্কসিট দিতে পারতেছেন না। সেক্ষেত্রে আপনি আপনার গুগল ফটোতে থাকা ফাইল থেকে মার্কসিট টি ডাউনলোড করে সেটি বের করে কলেজে জমা দিলেন। বা আপনার ফোন নষ্ট। সেক্ষেত্রে ফ্রেন্ড এর ফোনে আপনার ইমেইলটি লগইন করে গুগল ফটোতে ঢুকে মার্কসিট ডাউনলোড করে তা বের করে কলেজে জমা দিন।

এছাড়াও পরিবার এর অনেক প্রয়োজনীয় ইমেজ সেখানে আপলোড করলেন নিরাপত্তার জন্য।

ধন্যবাদ। 

Talk Doctor Online in Bissoy App
Waruf

Call

গুগল ফটো হচ্ছে একটি অনলাইন ফটো স্টোরেজ,অফলাইন গ্যালারি। এখান থেকে আপনি ফটো প্রদর্শন ব্রাউজ করতে পারবেন। কিছুটা সম্পাদনাও করতে পারবেন।

যেহেতু এটি ফটো স্টোরেজ তাই এখানে ফটো রাখলে তা ব্যাক আপ হিসাবে অনলাইনে ক্লাউডেও থাকবে। ফলে ফোন হারালে বা ফোন থেকে ডিলিট হলে সেসব ফটো পুনরায় ক্লাউড থেকে পেয়ে যাবেন। মেমরি থেকে ফটো এখানে রাখলে মেমরি স্পেস বেচে যাবে। তবে হ্যা নেট অনলাইন বা ক্লাউড এক্সেসে নেট কাটবে।

Talk Doctor Online in Bissoy App