user-avatar

MR Hossain

◯ NisuaAmri

                     বই পড়া


বই পড়া মানুষের একটি অন্যতম শ্রেষ্ঠ অভ্যাস। বই মানুষের শ্রেষ্ঠ বন্ধু, নিত্যসঙ্গী। বই আমাদের প্রকৃত বন্ধু। বই সুখে-দুঃখে সব সময়ই আমাদের পাশে থাকে। তাই এ প্রকৃত বন্ধুর সান্নিধ্যে আমরা সত্যিকারের আনন্দ পেতে পারি। কিছু বই আমদেরকে হাসায়,কিছু বই নতুন নতুন জ্ঞান দেয় এবং কিছু বই আমাদেরকে আনন্দ দেয়। বই পড়ে আমরা বিভিন্ন যুগের শ্রেষ্ঠ ব্যক্তিদের সংস্পর্শে আসতে পারি। আমরা তাদের চিন্তা ধারায় অংশগ্রহণ করি। বই আমাদেরকে কখনও কখনও কল্পনার জগতে নিয়ে যায়। বই পড়ে মানুষ অতীত, বর্তমান ও ভবিষ্যতের মধ্যে সেতুবন্ধন গড়ে তোলে। বই পড়ে মানুষ জীবনের প্রতিচ্ছবি খুঁজে পায়। পৃথিবী নানা বৈচিত্রে পরিপূর্ণ। একজন মানুষের পক্ষে পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করে সবকিছু জানা সম্ভব নয়। কিন্তু বই পড়ে সহজেই বিশ্বের নানা বিচিত্র জিনিস, ইতিহাস জানা যায় এবং অফুরন্ত আনন্দ লাভ করা যায়। বই পড়ার একমাত্র যুক্তিসঙ্গত কারণ হচ্ছে আনন্দ। বই পড়া মানুষের মনের অন্ধকার দূর করে তাকে আলোকিত মানুষে পরিণত করে এবং আনন্দ ভুবনে নিয়ে যায়। বই পড়ে মানুষ সত্য ও সুন্দরের সন্ধান লাভ করে। বই পড়ার ব্যাপারে পাঠকের স্বাধীনতা ও পছন্দ বিরাট ভূমিকা পালন করে। পাঠককে জোর করে কোন বই পাঠ করানো উচিত নয়। পাঠকের পছন্দ অনুযায়ী বই পড়া উচিত। বই হচ্ছে জীবিত ব্যক্তির ন্যায়। তাই বইকে বন্ধু হিসেবে গ্রহণ করতে হবে। বই আপদে-বিপদে আমাদের পাশে থেকে আনন্দ দান করে।

কারণ আগে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ ছিল যারা নির্দিষ্ট বিষয়ের ভালো ভালো উত্তর দিত। কিনতু নতুন ভার্সন আসার পর তাদের একদমই দেখা যায় না।এসব মেধাবী সদস্যরা আবার ফিরে এলে উত্তর দেওয়ার হার বেড়ে যেত।

গ্লিসারিন কী?

NisuaAmri
Jun 26, 11:00 PM

কোরা ও বেশতো ভালো মানের আস্কিং সাইট।এখানে সদস্য সংখ্যা বেশি। অনেক জ্ঞান অর্জন করতে পারবেন।

নাম্বার ভিত্তিতে কিছু দিনের জন্য যে অফার দেয় সেটা চলবে না। 

অনেকের সাথে বসে লিখলে আপনি শুধু নিজের লেখাই দেখবেন। গ্রুপ স্টাডি কার্যকর।সবার সাথে একসাথে লিখবেন‌।

গুগলে তো প্রচুর ডাটা সার্ভারে জমা থাকে কিছু ই হয় না। তেমনি বিস্ময় এ সার্ভারে ডাটা যাতে ওভারলোড না হয় সে ব‍্যবস্থা অবশ্যই আছে।এতে কোনো কিছু বাধাগ্রস্ত হয় না।

টাকা পাঠালে বা রিচার্জ করলে কি কর্তৃপক্ষ কোনো টাকা কেটে নেয়

Prepaid

Postpaid

কাউকে টাকা রিচার্জ করার সময় কোনটা সিলেক্ট করব?

পৃথিবীর সেরা ইউনিভার্সিটি তে হয়তো আপনার মনের মতো শিক্ষা প্রতিষ্ঠান পেতে পারেন।কারণ সেখানে গবেষণা অনেক বেশি হয়। মানুষ কথা বলার সুযোগ কম পায়। আমাদের দেশের মত ছাত্র রাজনীতি কম।
ভূত বলতে কিছু নেই। জ্বিন থাকতে পারে ‌। পৃথিবীতে কিছু স্থানে অলৌকিক কিছু ঘটতে পারে। কিন্তু বিশুদ্ধ গবেষণা করলে দেখা যায় সেসব রহস‍্য খুব স্বাভাবিক ভাবেই ঘটে থাকে।খাট কাপলে তো ভুত ধরছে এমন ভাবলে মস্ত বড় ভুল করবেন। ভূমিকম্পের মাধ্যমে ও তো হতে পারে।:অনেকে বলে তেঁতুল গাছে ভুত থাকে।এটা কুসংস্কার ছাড়া কিছুই না‌। আপনার ভয় লাগলে আয়াতুল কুরসি পড়বেন এবং আল্লাহকে স্মরণ করবেন।
মিথ‍্যা বলার শাস্তি বোঝানো হয়েছে।