MR Hossain

MR Hossain

NisuaAmri

About MR Hossain

যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Single
Islam
Work Experiences
Skills
Language
Bengali/Bangla
Trainings
Education
Social Profile
Add social profile
প্রশ্ন-উত্তর সমূহ 668.54k বার দেখা হয়েছে এই মাসে 157.90k বার
401 টি প্রশ্ন দেখা হয়েছে 357.59k বার
272 টি উত্তর দেখা হয়েছে 310.95k বার
3 টি ব্লগ
36 টি মন্তব্য
টাইমলাইন

বায়ার্ন মিউনিখ ২০২০ এ চ্যাম্পিয়ন হয়।

প্রতিপক্ষ:প্যারিস সেইন্ট জার্মেইন

MR Hossain
NisuaAmri
Jul 10, 11:16 PM

না।

                     বই পড়া


বই পড়া মানুষের একটি অন্যতম শ্রেষ্ঠ অভ্যাস। বই মানুষের শ্রেষ্ঠ বন্ধু, নিত্যসঙ্গী। বই আমাদের প্রকৃত বন্ধু। বই সুখে-দুঃখে সব সময়ই আমাদের পাশে থাকে। তাই এ প্রকৃত বন্ধুর সান্নিধ্যে আমরা সত্যিকারের আনন্দ পেতে পারি। কিছু বই আমদেরকে হাসায়,কিছু বই নতুন নতুন জ্ঞান দেয় এবং কিছু বই আমাদেরকে আনন্দ দেয়। বই পড়ে আমরা বিভিন্ন যুগের শ্রেষ্ঠ ব্যক্তিদের সংস্পর্শে আসতে পারি। আমরা তাদের চিন্তা ধারায় অংশগ্রহণ করি। বই আমাদেরকে কখনও কখনও কল্পনার জগতে নিয়ে যায়। বই পড়ে মানুষ অতীত, বর্তমান ও ভবিষ্যতের মধ্যে সেতুবন্ধন গড়ে তোলে। বই পড়ে মানুষ জীবনের প্রতিচ্ছবি খুঁজে পায়। পৃথিবী নানা বৈচিত্রে পরিপূর্ণ। একজন মানুষের পক্ষে পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করে সবকিছু জানা সম্ভব নয়। কিন্তু বই পড়ে সহজেই বিশ্বের নানা বিচিত্র জিনিস, ইতিহাস জানা যায় এবং অফুরন্ত আনন্দ লাভ করা যায়। বই পড়ার একমাত্র যুক্তিসঙ্গত কারণ হচ্ছে আনন্দ। বই পড়া মানুষের মনের অন্ধকার দূর করে তাকে আলোকিত মানুষে পরিণত করে এবং আনন্দ ভুবনে নিয়ে যায়। বই পড়ে মানুষ সত্য ও সুন্দরের সন্ধান লাভ করে। বই পড়ার ব্যাপারে পাঠকের স্বাধীনতা ও পছন্দ বিরাট ভূমিকা পালন করে। পাঠককে জোর করে কোন বই পাঠ করানো উচিত নয়। পাঠকের পছন্দ অনুযায়ী বই পড়া উচিত। বই হচ্ছে জীবিত ব্যক্তির ন্যায়। তাই বইকে বন্ধু হিসেবে গ্রহণ করতে হবে। বই আপদে-বিপদে আমাদের পাশে থেকে আনন্দ দান করে।

কারণ আগে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ ছিল যারা নির্দিষ্ট বিষয়ের ভালো ভালো উত্তর দিত। কিনতু নতুন ভার্সন আসার পর তাদের একদমই দেখা যায় না।এসব মেধাবী সদস্যরা আবার ফিরে এলে উত্তর দেওয়ার হার বেড়ে যেত।

ssc পরীক্ষার জন্য এমন একটি নির্মিতি অংশের  বইয়ের নাম জানতে চাচ্ছি যাতে আকর্ষণীয় , নির্ভুল, তথ্যবহুল, উদ্ধৃতসহ  ভাবসম্প্রসারণ,প্রতিবেদন,প্রবন্ধ,চিঠি,অনুচ্ছেদ ও ভালো মানের সারাংশ-সারমর্ম পাওয়া যায়।অভিজ্ঞরা এমন কোনো বইয়ের নাম(লেখকের নামসহ) জানা থাকলে বলেন।