আমি আকদ বিয়ে করবো অর্থাৎ বউ তার নিজের বাড়ি থাকবে প্রতিষ্ঠিত হলে অনুষ্ঠান করে বউয়ের দায়িত্ব নেবো। তাই চাচ্ছি এখন বাচ্চা না নিতে।

এজন্য অমাকে কি কি করতে হবে এবং দেরিতে বাচ্চা নেওয়ার কোন সমস্যা হবে কি না এবং এ ব্যাপারে আপনার সিদ্ধান্ত কি একটু বিস্তারিত জানাবেন অবশ্যই ভালো ধারণা থাকলে।

ধন্যবাদ।

 

 

 

 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ভাই যেহেতু এখন বিয়েই করেন নি সেক্ষেত্রে মিলন করা জায়েজ হবে না। 

বিয়ের পর সন্তান দেরি নিতে চাইলে মিলনে কনডম ব্যবহার করবেন। বা স্বল্পমেয়াদী পিল গুলো নিয়মিতভাবে খাওয়াবেন সঠিক নিয়মে সঠিক সময়ে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বিয়ে পর বাচ্চা না নিতে চাইলে ফ্যামিলি প্লানিং কিছুMethod / পন্থা অনুসরণ করতে পারবেন যেমনঃ১. OCP( Orall contraceptive pill) জন্মনিরোধক পিল সেবন করতে পারেন। তবে এই পিল গুলার মারাক্তাক সাইড ইফেক্ট আছে যার ফলে  আপনার wife এর নানা রকম সমস্যা হতে পারে। 

২. কন্ডম ব্যবহার করতে পারেন। তবে কন্ডম ব্যবহার করলে পুরুষের লিঙ্গে নানা রকম সমস্যা দেখা  দিতে পারে।কারণ কন্ডমে লুব্রিকেট নামক এক ধরনের পদার্থ দেওয়া থাকে যা লিঙ্গের জন্য ক্ষতিক।  সম্প্রতি ফিমেল কন্ডম উঠেছে বাজারে তবে তার ব্যবহার অনেক কম।

৩. ইন্টারাস কয়রাপ্টাসঃ আমার মতে এটি একটি সেফ Method / উপায়। এখানে আপনি মিলন করার পর বির্য সিক্রেশন/ বার হওয়ার উপক্রম হলে লিঙ্গ বাহিরে বার করে এনে বির্য বাহিরে ফেলবেন। এখানে কারো কোন সমস্যা হবে না 

রেফারেন্স(  Community in nursing,Neuron book. Nursing 2nd year) 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ