শেয়ার করুন বন্ধুর সাথে
Call

পর্নোগ্রাফি দেখা জায়েজ নয়। ইসলামে অশ্লীল কাজ হারাম ও সুস্পষ্ট পাপ হিসেবে বিবেচিত।

পবিত্র কুরআনের বানীঃ আল্লাহ ন্যায়পরায়ণতা, সদাচরণ এবং আত্নীয়-স্বজনকে দান করার আদেশ দেন এবং তিনি অশ্লীলতা, অসঙ্গত কাজ এবং অবাধ্যতা করতে বারণ করেন। তিনি তোমাদের উপদেশ দেন যাতে তোমরা স্মরণ রাখ। (সূরা আন নাহল, আয়াতঃ ৯০)।

আর অশ্লীলতা ও বেহায়াপনার তো কোন সীমা নেই। চিত্ত বিনোদন, সংস্কৃতি ও প্রগতির নামে আজ অশ্লীলতা, নোংরামী ও বেহায়াপনা লাগামহীন হয়ে গেছে। অশ্লীলতা ও অসৎ কাজ মানুষের বিবেকও বলে দেয় যে কক্ষনোই ভাল নয়।


আল্লাহ তায়ালা অশ্লীলতা, অসৎ কার্য ও সীমালংঘন না করার ব্যাপারে বলেন: বল:‎ নিশ্চয়ই আমার প্রতিপালক হারাম করেছেন প্রকাশ্য ও গোপন অশ্লীলতা আর পাপ ও অন্যায় বিরোধিতা। (সূরা আ‘রাফ, আয়াতঃ ৩৩)।

প্রথম আয়াতে যে বিষয়গুলো থেকে বেঁচে থাকতে বলা হয়েছে পর্নোগ্রাফিক কালচার সে বিষয়গুলোকেই রাঙ্গিয়ে তোলে। আয়াতে মূলত ২ টি শব্দের উল্লেখ করা হয়েছে যেগুলো হল

১। ফাহসাঃ “ফাহসা” অর্থ হল অশ্লীলতা, অসভ্যতা, অভদ্রতা, লজ্জাহীনতা, এমন কিছু যা জঘন্য, নোংরা ও কুরুচিপূর্ণ।

২। মুনকারঃ “আল-মুনকার” এর অর্থ হল বাজে, নিকৃষ্ট, রুচিহীন, গর্হিত ও চরম অনৈতিক। এই ক্যাটাগরিতে আছে ওইসব খারাপ কাজ যেগুলো সর্বসম্মতভাবে বর্জনীয়, বিবেকের কাছে ঘৃণিত ও বিধাতা কর্তৃক সর্বকালের জন্য নিষিদ্ধ। যেকোনো ধর্মাবলম্বী মানুষের কাছে পর্ন ধিক্কারযোগ্য।তাই পর্নোগ্রাফি দেখা এসব ইসলাম অনুমোদন করে না।

কুরআনে আল্লাহ তায়ালা অশ্লীল কাজ ও কথাবার্তার ধারে কাছে যেতেও বারণ করেছেন তা প্রকাশ্যেই হোক কিংবা গোপনে।

আল্লাহ তায়ালা আরো বলেন, যারা মুমিনদের মধ্যে অশ্লীলতার প্রসার কামনা করে তাদের জন্য আছে দুনিয়া ও আখিরাতে পীড়াদায়ক শাস্তি এবং আল্লাহ জানেন, তোমরা জানো না। (সুরা আন-নুরঃ ১৯)।

শয়তানের এই মারণাস্ত্র থেকে বেঁচে থাকার তাগিদ মহান আল্লাহ তায়ালা বার বার দিয়েছেন। তিনি আরও বলেন, হে ঈমানদারগণ, তোমরা শয়তানের পদাঙ্ক অনুসরণ করো না। যে কেউ শয়তানের পদাঙ্ক অনুসরণ করবে, তখন তো শয়তান নির্লজ্জতা ও মন্দ কাজেরই আদেশ করবে। (সুরা আন-নুরঃ ২১)।

এখানে ফাহসা ও মুনকার দুই ধরণের কাজের ব্যাপারেই উল্লেখ করা হয়েছে। হাদিসে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু 'আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ আল্লাহর চেয়ে অধিক আত্মমর্যাদাবোধ সম্পন্ন আর কেউ নেই; এজন্যই তিনি অশ্লীলতাকে হারাম করেছেন আর আল্লাহর চেয়ে অধিক প্রশংসাপ্রিয় আর কেউ নেই। (বুখারীঃ ৫২২০)।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ