আমার বয়স ১৭! আমার ওজন ৬০ কেজি! আমি খুব মোটা! চিকন হতে চাই!কিভাবে চিকন হয়া যায় প্লিস বলেন!কখন কি খেতে হবে বা কি করতে হবে সব বলুন!আমার শরীরের থেকে পায়ের উপরের অংশে চর্বি খুব বেশি!তাই কোন ব্যায়াম রুটিন কিংবা কি করলে চিকন হব প্লিস বলেন!কোন ওষধের নাম জানলেও বলেন!
শেয়ার করুন বন্ধুর সাথে

১. প্রতিদিন সকালে এক গ্লাস গরম লেবুর শরবত খাবেন। ২. সাদা ভাতের বদলে লাল চালের ভাত খাবেন। ৩. চিনিযুক্ত খাবার একেবারেই খাবেন না। ৪. প্রচুর পানি পান করুন। ৫. প্রতিদিন তিন কোয়া রসুন: প্রতিদিন সকালে উঠেই খালি পেটে ২/৩ কোয়া রসুন চিবিয়ে খেয়ে নিন, । ৬. মশলা খান: রান্নায় অতিরিক্ত মশলা ব্যবহার করা ঠিক নয়। ৭. প্রচুর ফল ও সবজি: প্রতিদিন সকাল ও সন্ধ্যায় এক বাটি ভর্তি ফল ও সবজি খাবার চেষ্টা করুন।। ৮. মাংস থেকে দূরে থাকুন: অতিরিক্ত চর্বিযুক্ত মাংস যতটা সম্ভব এড়িয়ে চলুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
alihusain

Call

১. প্রতিদিন সকালে এক গ্লাস গরম লেবুর শরবত: এক গ্লাস গরম পানিতে অর্ধেকটা লেবু চিপে নিন, এতে এক চিমটি লবণ মিশিয়ে নিন। চিনি দেবেন না। এবার পান করুন সকালে ঘুম থেকে উঠেই আর রাতে ঘুমুতে যাবার ঠিক আগে। এটি আপনার দেহের বাড়তি মেদ ও চর্বি কমাতে সব চেয়ে ভালো উপায়। ২. সাদা ভাতের বদলে লাল চালের ভাত: সাদা ভাতের বদলে বেছে নিতে পারেন লাল চালের ভাত, ব্রাউন ব্রেড, আটার রুটি। এতে আপনার দেহে ক্যালোরি অতিরিক্ত ঢুকবে না। চর্বি কমে আসবে ধীরে ধীরে। ৩. চিনিযুক্ত খাবার একেবারেই না: মিষ্টি বা মিষ্টি জাতীয় খাবার, কোল্ড ড্রিংকস এবং তেলে ভাজা স্ন্যাক্স থেকে দূরে থাকুন। কেননা এ জাতীয় খাবারগুলো আপনার শরীরের বিভিন্ন অংশে, বিশেষত পেট ও উরুতে খুব দ্রুত চর্বি জমিয়ে ফেলে। তাই এগুলো খাওয়ার পরিবর্তে ফল খান। ৪. প্রচুর পানি পান করুন: প্রতিদিন প্রচুর পানি পান করার ফলে এটা আপনার দেহের মেটাবলিজম বাড়ায় ও রক্তের ক্ষতিকর উপাদান প্রস্রাবের সঙ্গে বের করে দেয়। মেটাবলিজম বাড়ার ফলে দেহে চর্বি জমতে পারে না ও বাড়তি চর্বি ঝরে যায়। ৫. প্রতিদিন তিন কোয়া রসুন: প্রতিদিন সকালে উঠেই খালি পেটে ২/৩ কোয়া রসুন চিবিয়ে খেয়ে নিন, এর ঠিক পর পরই পান করুন লেবুর রস। এটি আপনার চর্বি কমাতে দ্বিগুণ দ্রুতগতিতে কাজ করবে। তাছাড়া দেহের রক্ত চলাচলকে আরো বেশি সহজ করবে এটি। এছাড়া হোমিও হারবাল থেকে ওষুধ এনে খেলে চিকন হতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

শরীরের অতিরিক্ত মেদ কমানোর কার্যকারি প্রাকৃতিক উপায়ঃ 2 লিটার পানি 1 চা চামচ অাদা কুচি 1 টি শশা ছোট টুকরা করে কাটা 1 টি মাঝারি লেবু 12 টি পুদিনা পাতা সব একসাথে কাচের পাত্রে সারা রাত ফ্রিজে রেখে দিন। সকালে উঠে খালি পেটে 1গ্লাস তারপর সারাদিন পানি মত পান করে যান, এক মাসের মধ্যে ফলাফল বুঝতে পারবেন। বিঃদ্রঃ গরুর মাংস, ভাত ও অন্যান্য চর্বি জাতীয় খাবার একটু কমিয়ে দিয়ে প্রচুর ফল, সব্জি ও সালাদ খেলে ভাল ফল পাবেন এবং সাথে অন্যান্য ব্যায়ামও করতে পারেন। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

স্লিম হতে করনীয়ঃ রোজ এক কাপ টকদইয়ে আধ চা-চামচ দারচিনি মিশিয়ে খেতে থাকুন।দারচিনি হজমশক্তি বাড়ায় এবং মাত্র আধ চামচ দারচিনি-ই শরীরের বাড়তি মেদ ঝরানোর পক্ষে যথেষ্ট। চটপট রোগা হতে চাইলে রামগড়ুরের ছানা হয়ে না থেকে রোজ মাত্র ১০-১৫ মিনিট প্রাণ খুলে হাসুন। এতেই হপ্তায় ২৮০ ক্যালোরি বার্ন করে ফেলবেন। নিয়ম মেনে প্রতি সপ্তাহে আকুপাংচার করাতে পারলে ৩ মাসে কম-বেশি ৪.৫ ওজন কমবে. শুধু তাই নয়, আকুপাংচার করালে যখন তখন খিদে পাওয়াটাও কন্ট্রোলে আসে। ভুলেও কাজ করতে করতে খাবেন না। বরং হাত ফাঁকা হলে ধীরে-সুস্থে বসে খান। এতে কিন্তু অন্তত ২৫০ ক্যালোরি খাবার কম প্রবেশ করবে আপনার শরীরে। কী করে? কারণ, খেতে খেতে কাজ করলে খাওয়ার দিকে মন থাকবে। আর আপনি বে-খেয়ালে বেশি খেয়ে ফেলবেন। সমীক্ষা বলছে, একগ্লাস গাজরের রস সপ্তাহে দুই পাউন্ডের মতো ওজন কমাতে পারে. কীভাবে? গাজরের মধ্যে থাকা ফাইবার আর নিউট্রিয়েন্ট মেদ ঝরাতে সাহায্য করে যে! ডায়েটে ক্যালসিয়াম রাখুন। বাড়তি ওজনের ২.৬ শতাংশ কমবে এতেই। অনেকেই জানেন না, রেড মিট স্বাস্থ্য সচেতনদের কাছে 'নিষিদ্ধ' হলেও ওজন কমাতে এটি সিদ্ধহস্ত।কারণ, রেড মিট প্রোটিন সমৃদ্ধ হওয়ায় মেদনয় মাংসপেসী তৈরি করতে সাহায্য করে। একা একা শরীরচর্চার বদলে কাউকে সঙ্গে নিয়ে করুন। তাহলে উত্সাহ পাবেন বেশি এবং ফল ভালো হবে। খাওয়ার পাতে মরিচ খান। হজমশক্তি প্রায় ২৫ শতাংশ বেড়ে যাবে। কাজের সময় চেষ্টা করবেন নার্ভাস না হতে। এতে আপনার মধ্যে স্ট্রেস তৈরি হবে। আর স্ট্রেস কাটাতে আপনিও প্রচুর পরিমাণে খেতে শুরু করবেন।স্ট্রেস কাটাতে কিছু খেতে ইচ্ছে করলে মিষ্টি খেতে পারেন এবং সেইসঙ্গে দুমিনিট ধীরে ধীরে শ্বাস নিন আর ছাড়ুন। এতে মেদ জমার প্রবণতা তুলনায় কম থাকবে। কখনো মিল স্কিপ করবেন না। আর দিনে দুবার কমপক্ষে ২৫০ ক্যালোরি এনার্জির স্ন্যাকস নেবেন। এইভবে নিয়মিত খেতে পারলে নিজে থেকেই ৩০ শতাংশ পর্যন্ত ওজন কমে যাবে। টিভি দেকতে দেখতে না খাওয়াটাই ভালো। এতে অন্যমনস্ক হয়ে বেশি খেয়ে ফেলতে পারেন। বরং টিভি দেখে না খেলে বছরে ৩.৫ ক্যালোরি পর্যন্ত ওজন বাড়বে না। রোজ গ্রিন টি খেতে পারলে ২০ শতাংশ পর্যন্ত ক্যালোরি বার্ন করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ