অনলাইনে প্রতি মাসে নিশ্চিতভাবে ৩০-৫০ হাজার টাকা আয় করতে হলে কি কি কাজ শিখতে হবে এবং এসকল কাজ শিখতে কত সময় ও খরচ লাগতে পারে?
শেয়ার করুন বন্ধুর সাথে
SAKENDAR

Call

আপনি SEO,ওয়েব ডিজাইন,3ডির কাজ শিকতে পারেন*3 থেকে 6 মাস লাগে*একটা শিখতে গড় 5000 থেকে 7000 টাকা লাগে*

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

অনলাইনে প্রতি মাসে নিশ্চিতভাবে ৩০-৫০ হাজার টাকা আয় করতে হলে প্রথমেই আপনাকে ধৈর্য্য ধারন করা শিখতে হবে।কেননা, এই লাইনে শুরুতেই ৩০-৫০ হাজার আয় করাটা কষ্টসাধ্য ব্যপার, তবে অসম্ভব নয়।

এরপর দরকার হবে শুরু থেকে শুরু করা যেমন ১. ইন্টারনেট ব্যাসিক: অনেকে মনে করেন ফেইসবুক চালাতে পারি, ইমেইল পাঠাতে পারি,আরকি লাগে কিন্তু না, ইন্টারনেট এর আরো কিছু প্রফেশনাল ব্যাসিক জ্ঞান অর্জন করার আছে। দ্বিতীয় বিষয় হিসাবে মাল্টিমিডিয়ার বিভিন্ন টুলস সম্বন্ধে ধারনা অর্জন করতে পারেন যেগুলো ভবিষ্যতে কাজ করতে প্রয়োজন হবে, যেমন Photoshop,Illustrator ইত্যাদী।এরপর ক্রমান্বয়ে SEO, Web Design এবং Blogging বিষয়ে পড়াশোনা ও জ্ঞান অর্জন করতে পারেন।তবে সবগুলোই একসাথে শেখার ইচ্ছাটা বাদ দিবেন তাহলে সব বিষয়ের উপড়ই অসম্পূর্ন জ্ঞান অর্জন হবে।

খরচ: এটা প্রতিষ্ঠান ও মাষ্টারের উপড় নির্ভরশীল।ভালো প্রতিষ্ঠান বা শিক্ষক থেকে বিদ্যা পেতে একটু বেশীই খরচ হবে হয়তো ইন্টারনেট ব্যাসিক এ ৩-৫ হাজার, মাল্টিমিডিয়ায় ৫-৭ হাজার ও এসিও ওয়েব ডিজাইনের জন্য ১০-১৫ হাজার।এর নীচে গেলে একটু বুঝে শুনে এগুবেন।মনে রাখবেন, অফারে বাসী খাবারও থাকে।

সবশেষে: যখন আপনি যথার্থই যোগ্য হবেন, তখন ৩০ কি ৫০ হাজার নয় আরো বেশীই আয় করতে পারবেন।ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ