ফ্রিল্যান্সিং (Adsense/Upwork/ইত্যাদি) কাজ করার জন্য কোন কোন কাজ জানা জরুরী এবং ট্রেনিং কি দিয়ে শুরু করব?
আমার Programming এর কোন জ্ঞান নেই, আমি কিভাবে অনলাইনের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারি। বিশেষ করে Adsense/Upwork/Fiver এই ধরনের সাইটে কাজ করতে চাই।


যারা অনলাইনের মাধ্যমে অর্থ উপার্জন করতেছেন ? প্লীজ আমাকে হেল্প করেন। কি ধরনের কাজগুলো আমায় শিখতে হবে। 

আর কোন কাজটি দিয়ে আমার ট্রেনিং টা শুরু করব। 
আমি বাংলা, ইংরেজি টাইপিং, (ফটোসপে পাথ করার  কাজ অল্প অল্প) পারি।


Share with your friends
ভাই আউটসোর্সিং এর জন্য বিভিন্ন ধরণের কাজ আছে এর মধ্যে যে কোন এক বা একাধিক কাজের উপর দক্ষতা অর্জন করে আউটসোর্সিং করতে পারেন। আমি নিচে একটি সাইট এর লিংক দিচ্ছি আশা করি সেখান থেকে আউটসোর্সিং এর যাবতীয় গাইডলাইন পাবেন ইনশাআল্লাহ।
http://itbari.com/
আর ভাই একটা কথা আপনার প্রতি আমার পরমর্শ থাকবে আমি যেই সাইট এর লিংক দিলাম আপনি তাদের কাছ থেকে এস ই ও এর ডিভিডি কিনে এস ই ও শিখতে পারেন। আপনি সাইট এর পোস্টগুলো শুরু থেকে ভালভাবে পড়লে আশা করি বুঝতে পারবেন। 
Talk Doctor Online in Bissoy App
AAShakil

Call

ইন্টারনেটে কাজ করতে হলে আপনাকে কিছু কোর্স গ্রহণ করতে হবে যদি না আপনি নিজ থেকে পরিশ্রম করে শিখতে চান।


আপনি শিখতে পারবেন কোনো কোর্স ছাড়া বা টাকা ইনভেস্ট না করে নিচের মাধ্যম গুলো ব্যবহার করে।


গুগল

গুগল পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন। তাই যেকোনো সমস্যার সমাধান এখানে পাবেন। তাই আপনাকে নিজ থেকে চেষ্টা চালিয়ে যেতে হবে এবং কোনো কিছু না পারলে গুগল এ সার্চ করতে হবে।


স্টাক অভার ফ্লো

সম্পূর্ণ বিস্ময় এর মতো একটি ওয়েবসাইট (হয়ত বিস্ময় এটির অনুপ্রেরণায় নির্মিত)। অরিজিনাল লিংক StackOverFlow। আপনি যেকোনো কোডিং করতে গিয়ে আটকে গেলে জিজ্ঞেস করলেই সেরা এবং দ্রুত উত্তর পাবেন। তবে, এর নিয়ম অনেক হার্ড।


বিজ্ঞ আইটি

বিজ্ঞ আইটি প্রযুক্তি সংক্রান্ত একটি ওয়েবসাইট যাতে নিয়মিত আর্নিং ট্রিক্স এবং টিপস, বিভিন্ন ধরণের সফটওয়্যার রিভিও ও ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট ইত্যাদি শিখানো হয়।


আপনি যদি অনলাইনে আয় করার সুযোগ সুবিধা উপায় এবং বিশ্বস্ত মাধ্যম খুঁজছেন তাহলে আপনি অবশ্যই এই ২৫০০ শব্দের আর্টিকেল টি পড়ুন। অনলাইনে সহজে আয়ের উপায়, আপনার যদি ইন্টারনেট কম থাকে বা কম এমবি খরচ করে পড়তে চান তাহলে পড়ুন এই লিংক এ অনলাইনে আয়ের ধাপসমূহ

Talk Doctor Online in Bissoy App
Call

ফ্রীল্যান্সিং সাইটে নুতুনদের জন্য দ্রুত কাজ পাওয়ার উপায় সমূহ আশা করি আজকের এই টিউটোরিয়ালটি দেখার পরে নুতুনদের জন্য ফ্রিল্যান্সিং সাইটে কাজ পেতে আর কোন সমস্যা থাকবে না।

ফ্রিল্যান্সিং সাইটে কাজ পেতে গেলে আপনাকে আগে অবশ্যেই কাজ শিখে নিতে হবে। কাজ না শিখে আপনি কোন অবস্থাতেই কাজ করতে পারবেন বিস্তারিত দেখুন


Talk Doctor Online in Bissoy App
soilnoro

Call

Adsense এ কাজ করার জন্য ব্লগিং করতে হবে। ব্লগিং এর জন্য জানতে হবে এসইও ও ডিজিটাল মার্কেটিং জানতে হবে । এছাড়া কন্টেন্ট মার্কেটিংও জানতে হবে।

ফ্রিল্যান্সার হিসেবে কাজ করার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন মানসিক মোটিভেশন । কোন কাজটি করবো আর কোনটি করবো না এসব নিশ্চিত করতে হবে আগে । 

নতুন হিসেবে আয় করা কঠিন মনে হলেও কিছু রুটিন মাফিক কাজ ও সঠিক সিদ্ধান্ত নিতে পারলে দ্রুত আয় করা সম্ভব ।  এর জন্য প্রচুর ঘাঁটাঘাঁটি করতে হবে । এসব কিছুই এই লেখাগুলোয় বিস্তারিত পাবেন । 


Talk Doctor Online in Bissoy App