অনেক পোষ্ট দেখলাম.... .এই type এর।।। কিন্তু মনের মতো উত্তর  পেলাম না।।। দয়া করে বলুন ভাঙা গাল ঠিক করতে কেমন ধরনের ব্যায়াম করতে হবে।  Please write in details.. 
শেয়ার করুন বন্ধুর সাথে
siimran

Call

নিয়মিত ঘুমান । দূরচিন্তা বাদ দিন । ভাল পুষ্টি কর খাবার খান। মুখের ব্যয়াম করুন। প্রতিদিন ঘুম থেকে উঠে মুখ দিয়ে নিশাস নিন এবং মুখ ফুলান (মানে বেলুন যে ভাবে ফুলে ঠিক গাল দুটো্ ফুলান বাতাস দিয়ে)। মুখের ভেতর কিছু খন বাতাস রেখে মুখ ফুলিয়ে রাখুন। তারপর আসতে আসতে নাক দিয়ে বাতাস বের করুন। এ ভাবে আনেক বার করুন। আশা করি ছয় মাসের মধ্যে ঠিক হযে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

শুধু গাল ভাঙ্গা ভরাট করার আলাদা কোন পদ্ধতি নাই, শরিরের পরিবর্তনের সাথে এটিও ভরাট হয়। =আতপ চালের ভাতের মাড় এবং পাতলা করে রান্না করা সুজি খাবেন। =রাতে ঘুমানোর আগে ১ গ্লাস দুধ আর এক চামুচ মধু খাবেন। =সকালে খালি পেটে অন্তত দুই গ্লাস পানি সকাল ৯-30 টার মধ্যে যে কোন নাস্তা সেরে নিন। =খাওয়ার পরিমাণ বাড়ান ৪-৫ বার খাবেন। রাতে অন্তত ৭-৮ ঘন্টা ঘুমাবেন। সম্ভব হলে দুপুরে খাওয়ার পর ১ ঘন্টা ঘুমাবেন =খাবারে রুচির জন্য সকালে খালি পেটে ১-২ চামচ নিমের রস অথবা কখনো চিরতার পানি খান মাঝে মাঝে অর্জুনের ছাল ভিজিয়ে খাবেন। অর্জুন গ্যাস্ট্রিক, বদ হজম এর জন্যও ভাল কাজ করে। নিম, চিরতা, অর্জুন এই ৩টিই ক্ষুধা বৃদ্ধি করে এবং রুচি বাড়ায়। =ক্যলরি যুক্ত খাবার বেশি খেতে পারেন পাউরুটি জুস, টিপস গুলো অনুসরণ করুন ফলাফল পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ