আমি একজনকে ভালবাসি, সে রাজি কিন্তু তার পরিবার রাজি নয়, আমি তার পরিবারকে যাদু করে রাজি করাতে চাই, এটাও জানি আল্লাহর হুকুম ছাড়া কোন কিছু সম্ভব নয়, তারপরেও মানুষ এসবের আশ্রয় নেয়, আমিও নিতে চাচ্ছি, কিন্তু আমি যতটুক জানি যাদু হারাম, তাই নেওয়ার সাহস পাচ্ছিনা, আপনাদের কাছে জানতে চাছি, ইসলামে কি ধরনের  যাদু করা যায়েয আছে? নাকি সবধরনের যাদু ইসলামে হারাম? প্লিজ সঠিক তথ্য জানা থাকলে উত্তর দিন।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ইসলামে সব ধরণের যাদুই হারাম। কারোন যাদু কল্যাণ বৈ অকল্যাণই বয়ে আনে। কোনো অবস্থাতেই যাদু জায়েয নয়। আপনি ইসলামি পদ্ধতি মেনে প্রস্তাব দিন। তবুও যাদুর ধারেকাছে যাবেন না। এটা ইমানকে ধংস করে দেয়।  যাদু শয়তানি কাজ।

 এই হাদিসটি পড়লে বুঝতে পারবেন

আবু হুরায়রা ( রা:) থেকে বর্ণিত,  নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ধ্বংসাত্মক ৭ টি জিনিস থেকে বেচে থাক। সাহাবী রা জিজ্ঞেস করলেন, " সেই ৭ টি জিনিস কি?"

নবিজী বললেন:

১) আল্লাহর সাথে শির্ক করা

২) যাদু করা

৩) অন্যায়ভাবে হত্যা করা

৪) সুদ খাওয়া

৫) এতিমের মাল ভক্ষণ করা

৬) যুদ্ধের মাঠ হতে পলায়ন

৭) সতী নারীর উপর মিথ্যা অপবাদ দেয়া

( বুখারি, মুসলিম, মিশকাত)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ইসলামে যাদু-টোনা সম্পূর্ন হারাম ও নাজায়েজ।  এসব কুফরের শামিল। আর ইসলামে প্রেম-ভালবাসা বিবাহ পূর্বে হারাম। 

আসুন হাদিস ও কুরআনে কি আছেঃ



সূরা নেসার একখানা আয়াতে জ্বিবত ও তাগুতের উপর আস্হা বা বিশ্বাসের কথা বলা হয়েছে । হযরত ওমর (রাঃ) এই আয়াতের তফসীরে জ্বিবত অর্থ যাদু এবং তাগুত অর্থ শয়তান বলেছেন । হযরত আবু হোরায়রা (রাঃ) এর বর্ণনা , রাসূল (সাঃ) বলেছেন, মানুষের সকল নেক আমল ধ্বংস করে দেয় সাতটি অপকর্ম, তন্মেধ্যে একটি হচ্ছে যাদু করা । বুখারী শরীফের এক বর্ণনায় রয়েছে যে, বাজালা ইবনে আবদুহু বর্ণনা করেন যে, আমার নিকট প্রেরীত এক ফরমানে হযরত ওমর (রাঃ) লিখেছিলেন- যারা মানুষকে যাদু করে ওদেরকে মৃত্যু দন্ডে দন্ডিত কর । হযরত ওমর (রাঃ) এর এ ফরমান পেয়ে আমি নিজ হাতে দু্ই যাদুকরকে প্রাণদন্ডে দন্ডিত করেছি ।


বিবাহ পূর্ব প্রেম হারাম। আল্লাহ বলেন - • "তোমাদের জন্যে হালাল সতী-সাধ্বী মুসলমান নারী এবং তাদের সতী-সাধ্বী নারী, যাদেরকে কিতাব দেয়া হয়েছে তোমাদের পূর্বে, যখন তোমরা তাদেরকে মোহরানা প্রদান কর তাদেরকে স্ত্রী করার জন্যে, কামবাসনা চরিতার্থ করার জন্যে কিংবা গুপ্ত প্রেমে লিপ্ত হওয়ার জন্যে নয়।" (সূরা মায়িদা : ৫) সুতরাং তারা স্বাধীনভাবে লালসা পূরণ কিংবা গোপনে লুকিয়ে প্রেমলীলা করবে না ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ