দুঃখিত! আমার জানা মতে এমন কোনো এলকোহল বা ঔষধ নেই যার পার্শ্বপ্রক্রিয়া ছাড়া আপনি মোটা হতে পারবেন। মোটা হওয়ার সবচেয়ে স্বাস্থ্যকর উপায় হল খাদ্যাভ্যাসের পরিবর্তন। বেশি করে শর্করা এবং প্রোটিন জাতীয় খাবার খাওয়া। তিনবেলার খাবারে বেশি করে ডিম, আলু, মাছ, মাংস রাখবেন। মাখন দিয়ে রুটি, ঘি জাতীয় ভারি খাবার বেশি করে খেতে পারেন। যদি একবারে বেশি খেতে না পারেন, তবে দিনের খাবারকে অনেকগুলো ভাগ ভাগ করে বারবার খেতে পারেন। খাবারের তালিকায় বিভিন্ন ফলের মিক্সড জুস ( যেমন: আপেল, কলা আমের মিশ্রন) রাখতে পারেন। সকালে বিকেলে নাস্তার তালিকায় ভারী খাবার - যেমন মাংসের কাবাব বা চপ, বুট-পোলাও, বার্গার ইত্যাদি রাখতে পারেন। তবে কোন ধরনের প্রোটিন বার বা প্রোটিন পাউডার বা স্টেরয়েড জাতীয় এলকোহল ঔষধ না খাওয়াটাই শ্রেয়। এতে আপনার মারাত্মক ধরনের ক্ষতি হতে পারে। হাই ক্যালরি ডায়েড এর মাধ্যমে  ওজন এক মাসে কয়েক কেজি বাড়ানো সম্ভব। সবচেয়ে ভালো হবে আপনি একজন স্বাস্থ্য ও পুষ্টিবিদের পরামর্শ গ্রহন করলে। ধন্যবাদ

Talk Doctor Online in Bissoy App
basudebdas

Call

এলকোহল এর সাইড্রোএফেক্ট তো থাকবেই ,আমার জানা এমন কোন এলকোহল নেই যার সাইড্রোএফেক্ট নেই।

এছাড়াও এলকোহল পান করা সাস্থের পক্ষের ক্ষতিকর।

Talk Doctor Online in Bissoy App
Yakub Ali

Call

মোটা হওয়ার ঔষধ এলকোহল সব কিছুর

অতিরিক্ত পার্শপ্রতিক্রিয়া আছে, আপনি

এই নিয়ম টি ফলো করতে পারেন।

1)যদি নিয়মিত পুষ্টিকর খাবার খান এবং রাতের ঘুম ঠিক রাখেন, তাহলে আপনি তাড়াতাড়ি আপনার স্বাস্থ্য মোটা করতে পারবেন। না ঘুমাতে পারলে আপনার শরীর ক্যালরী ধরে রাখতে পারে না। রাতে তাড়াতাড়ি খাওয়া শেষ করুন এবং তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ুন।

2)একটা নিদিষ্ট সময় ধরে খাবেন। সকালে ঘুম থেকে উঠে এক ঘন্টার মধ্যে সকালের নাস্তা শেষ করুন। সকালে প্রচুর পরিমাণে খেয়ে নিতে পারেন। হ্যাম বার্গার, ভাজা খাবার, চিকেন ব্রেস্ট খেতে পারেন।

3)সফ্ট ড্রিংকস্ এবং ফ্যাটি খাবার খেলে স্বাস্থ্য মোটা হয়। এতে বেশি পরিমানে ইন্সুলিন থাকে। ইন্সুলিন হরমোন তৈরি করে। যার সাহায্যে শরীরে কার্বোহাইড্রেট, প্রোটিন এবং ফ্যাট জমে। যখন ফ্যাটি ফুডস্ খাবেন, তখন পানি পান করুন; সফ্ট ড্রিংকস্ নয়। এমনকি ডায়েট সফ্ট ড্রিংকস্ও নয়। এটা খেলে আপনি ফ্যাটি ফুড খেতে পারবেন না।

4)এনার্জি ফুড খেলেও আপনি মোটা হবেন।

6)ফলের তৈরি বিভিন্ন সিরাপ, কুবিথ, গাম, জ্যাম, জ্যালি খান এতে ফ্যাট আছে যা আপনার স্বাস্থ্য মোটা করবে।

7) সিরাপ সিনকারাটি খেতে পারেন সাস্থের

 উন্নতি হবে। 1 মাসে তিনটি বড় সিরাপ

√√পরিশেষে মোটা মানেই রোগা, তাই সুস্থ

থাকতে চেষ্টা করাই উত্তম।

বিশেষজ্ঞ ডাক্তারের মতে সুস্থ থাকার নাম

সাস্থ!!!

মোটা কে সাস্থবান বলা হয় না!!!

Talk Doctor Online in Bissoy App

কখনোই কোনো এলকহলে সাইড ইফেক্ট ছাড়া থাকেনা।

এলকোহল হলো নেশা জাতীয় জিনিস। এটা খেলে ণেশাভান

হয় আর এর সাইড ইফেক্টে মানুষ মোটা হয়। তবে যতদিন

এইসব এলকোহল নিবেন ততদিন মোটা থাকবেন আর যেই

ছেড়ে দেবেন আগের মতো হয়ে যাবেন।

তবে বেশি পান করলে কিডনি ও লিভার নষ্ট হয়ে যাবে।

Talk Doctor Online in Bissoy App