গ‌তি বাড়‌লে কি দ্রুত ডাউন‌লোড হ‌বে,হঠাৎ ক‌রে কি গ‌তি ক‌সে যা‌বে ?
শেয়ার করুন বন্ধুর সাথে

হুম গ‌তি বাড়‌লে দ্রুত ডাউন‌লোড হ‌বে। হঠাৎ ক‌রে কি গ‌তি ক‌মে যেতে পারে সেটা আপিনার নেট সিস্টেমের উপর নিরবর করবে। তবে কম্পিউটারে সফটওয়্যার ব্যবহার না করে ইন্টারনেটের গতি বাড়ানোর যাতে পারে এ ভাবে। চেষ্টা করে দেখুন। প্রথমে স্টার্ট মেনু থেকে Run এ ক্লিক করতে হবে। এরপর gpedit.msc টাইপ করে এন্টার দিতে হবে। এরপর ‘Group Policy Editor’ ওপেন হবে । http://techshohor.com/wp-content/uploads/2014/04/netspeed.jpg এখান থেকে Local Computer Policy >> Computer Configuration >> Administrative Templates >>Network >> QOS Packet Scheduler >> Limit Reservable Bandwidth-এ যেতে হবে। এরপর ‘Limit Reservable bandwidth’-এ ডাবল ক্লিক করতে হবে। সেখান থেকে এটি ENABLE করে দিতে হবে। এরপর Bandwidth limit % এ গিয়ে ০ লিখে দিন। Limit Reservable bandwidth এ ডাবল ক্লিক করুন। এটা not configure করা থাকবে। এখন সিলেক্ট করুন এবং ENABLE করুন। Bandwidth limit % এ গিয়ে ০ লিখে দিন। OK করে বের হয়ে আসুন। এরপর কম্পিউটারটি রিস্টার্ট দিতে হবে। তাহলে আগের তুলনায় ইন্টারনেটের গতি কিছুটা হলেও বৃদ্ধি পাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ইন্টারনেট গতি বাড়াতে হলে ; আপনাকে অবশ্যই ভাইরাস মুক্ত রাখতে হবে। অসার্থক সফটওয়্যার আন-ইনেস্টেল করুণ। ফোন মেমোরি খালি রাখুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Mdnurnabi

Call

ইন্টারনেটের গতি বাড়ানোর ২টি পদ্ধতি: পদ্ধতি : 1 My Computer>Manage>Device Manager>Ports (Com & LPT) এর উপর ডাব্‌ল ক্লিক করুন। Communication Port এর উপর ডাব্‌ল ক্লিক করুন। | Port Settings = ১২৮০০০ থেকে Bit per second= 128000 করে দিন। দেখবেন আগের চেয়ে ইন্টারনেটের গতি বেড়েছে। পদ্ধতি : 2 >> স্টার্ট মেনু থেকে রান এ ক্লিক করুন। gpedit.msc টাইপ করে এন্টার দিন। >> তারপর Group Policy Editor ওপেন হবে. এখন, Local Computer Policy >> Computer Configuration >> Administrative Templates >>Network >> QOS Packet Scheduler >> Limit Reservable Bandwidth এ যান। >> Limit Reservable bandwidth এ ডাবল ক্লিক করুন. এটা not configure করা থাকবে। >> এখন সিলেক্ট করুন এবং ENABLE করুন, এখন Bandwidth limit % এ গিয়ে ০ লিখে দিন। >> OK করে বের হয়ে আসুন। >> এখন আর আপনার কম্পিউটারে আর ২০% গতি রিজার্ভ করা থাকবে না। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, এরই মধ্যে আপনারা হয়তো বিভিন্ন সফটওয়্যারের মাধ্যমে ইন্টারনেট গতি বাড়িয়েছেন। কিন্তু এতে ইন্টারনেট গতি বাড়লেও পিসি অনেকটা স্লো হয়ে যায়। কিন্তু এখন আর তা হবে না। আরেকটি কথা, এই পদ্ধতিগুলো সবক্ষেত্রে সমান কাজ নাও করতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

নেটওয়ার্ক ও হ্যান্ডসেটের উপর নির্ভর করে ইন্টারনেটের গতি বাড়ানো যায়। . ইন্টারনেটের গতি যেভাবে বাড়াতে পারবেনঃ . ১।আপনার এলাকায় নেটওয়ার্ক সার্ভিস ভালো থাকলে। ২| আপনি যদি 2G প্যাক ক্রয় করে থাকেন তাহলে 3G প্যাক এক্টিভ করে নিলে। ৩|আপনার হ্যান্ডসেটের স্বয়ংক্রিয় সেটিং এ কোন সমস্যা থাকলে তা ডিফল্ট করে নিন। . অর্থাৎ পরিপূর্ন গতি পেতে উপরোক্ত ৩টি পদ্ধতির আওতায় থাকলে আপনার ইন্টারনেটের গতি বাড়বে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ