শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আজকের বিস্ময় ডটকম হয়ে ওঠেছে এক জনপ্রিয় মাধ্যম।জ্ঞান বিজ্ঞানের এক বিশেষ সমাহার এখানে। এখানে সব ধরনের সমস্যা সমাধান ও পরামর্শের সুযোগ আছে। এ ধরনের ওয়েব সত্যিই কার্যকরী ও উপকারী। অনেক কিছু জানা যায় এখান থেকে। মানুষের উপকার করার এক সুন্দর পদ্ধতি। আমার বিশ্বাস এই বিস্ময় ডট কম একদিন দেশের প্রধান ওয়েব সাইট হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

তথ্য-প্রযুক্তির এই যুগে বিস্ময় বাংলাদেশের অন্যতম একটি বাংলা সাইট,যেখানে বিস্ময়গুরুগণ তাদের সমস্ত মেধা ও বুদ্ধি কে কাজে লাগিয়ে উত্তর দিচ্ছেন নানা অজানা প্রশ্নের,আর পূরণ করছেন মানুষের চাহিদা,। শিক্ষা,সংস্কৃতি, চিকিৎসা, ইতিহাস,ভুগোল,রাজনীতি,অর্থনীতি, দিচ্ছে অহোরহ ধারনা আর সুন্দর সাবলীল উত্তর, যার মাধ্যম প্রসারিত হচ্ছে মানুষের জ্ঞান ও প্রতিভা জানা যাচ্ছে বর্তমান বিশ্বের অবস্থান, ক্ষুদ্র ক্ষুদ্র জ্ঞানের সমন্বয়ে তৈরি হচ্ছে এক বিশাল জ্ঞানভাণ্ডার,।আর দ্বার খুলে দিচ্ছে আমাদের সামনে এগুনোর পথের। আশা করি এর ভবিষ্যৎ হবে না চাওয়ার চেয়ে বেশি কিছু। সফল হবেন এর সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা প্রত্যেকটি মানুষ, সফল হবে এর উদ্দেশ্য। ধন্যবাদ বিস্ময় ধন্যবাদ সবাইকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

Bissoy ডট কম নিয়ে আর কি বলব এটাতো এক bissoy জগৎ যেখানে এক বিশাল জ্ঞানের ভাণ্ডার বা সমাহার বাংলাদেশে জ্ঞান অর্জনের জন্য এর চেয়ে উত্তম কনো সাইট আমার জানা মতে নাই bissoy আসলেই bissoy তার কোনো দিতিয় নাই আমি bissoyer সদস্য হতে পেরে অনেক গর্বিত

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আমি অনেক প্রশ্নোত্তর সাইট ও ব্লগ দেখেছি, বিস্ময় ডট কম তাদের চেয়ে আলাদা। আমার কাছে তার কিছু কারণ হল, # এখানে প্রশ্নের উত্তর খুবই দ্রুত হয়, (অনেক সময় দেখা যায় মাত্র কয়েক সেকেন্ড ব্যবধানে উত্তর আসে) # এখানে কোন অপ্রাসঙ্গিক উত্তর হয় না। # একটি প্রশ্নের একটিই সঠিক উত্তর থাকে, একই ধরনের একাধিক উত্তর হলে লুকায়িত করা হয়। # এখানে অযৌক্তিক কোন প্রশ্ন প্রকাশ করা হয় না। # বিস্ময় ডট কম তাদের আয়ের সাথে সকলকে সম্পৃক্ত করে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বিস্ময় ডট কম বাংলাদেশের এক জন প্রিয় ওয়েব সাইট.. যা একদল তরুন ছেলেরা পরিচালনা করছে.. এই সাইটে বাংলা এবং ইংরেজী দুটি ভাষাকেই প্রধান্য দেয়া হয়েছে যার ফলে এটা বহি:বিশ্বেও বিস্তৃতি ঘটাতে সক্ষম হবে... এই সাইটে প্রশ্ন-উওরের মাধ্যমে নিজের জ্ঞানকে সমৃদ্ধ করা যায় এবং অন্যের জ্ঞান বিস্তারে সাহায্য করা যায়... এখানে প্রতি টা উওরের জন্য তিন পয়েন্ট দেওয়া হয়... প্রতি প্রশ্নে এক পয়েন্ট কাটা যায়.. আমার মতে এটায় বাংলাদের একমাএ সাইর যার আইন(নীতিমালা)গুলো কঠোরভাবে পালন করা হয়...

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Bissoy answer এ সদস্য হয়ে আমি অনেক কিছু শিখেছি। আরো অনেক কিছু শিখব ইনশাল্লাহ..... অসং্খ ধন্যবাদ তাদের যাদের অক্লান্ত পরিশ্রমে Bissoy answer এগিয়ে যাচ্ছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

"বিস্ময় ডটকম" আমার মতে বিশ্বসেরা এবং নাম্বার ওয়ান একটি ওয়েবসাইট, যার দ্বারা প্রায় সকল ব্যবহারকারী উপকৃত হচ্ছে।

  • আমাদের প্রাত্যহিক জীবনে প্রায়ই সমস্যার মধ্যে পড়তে হয়। যদিও ভালোভাবে চেষ্টা করলে প্রায় সব সমস্যারই সমাধান সম্ভব, কিন্তু বিস্ময় ডটকম তা অনেক সহজ করে দিয়েছে। বিস্ময় ডটকমকে আমরা কম্পিউটারের সাথে তুলনা করতে পারি। তথ্যপ্রযুক্তিনির্ভর এই যুগে কম্পিউটার যেমন মানুষের জীবনে নিয়ে এসেছে আরাম-আয়েশ, তেমনি "বিস্ময় ডটকম" মানুষের জীবনকে অনেকটা সহজ করে দিয়েছে। যাকে আমরা বলতে পারি- “সমস্যা সমাধানের এক অনন্য বিস্ময়।”
  • কোনো কোনো সময় দেখা যায় অনেক প্রশ্নের উত্তর অনেকদিন ধরে অজানা থাকে। কিন্তু সেই প্রশ্নটি বিস্ময়ে করলে যার জানা থাকে তিনি উত্তরটি দিয়ে তাকে সহায়তা করেন। ফলে অজানা প্রশ্নের উত্তরও আর অজানা থাকে না।
  • শুধু তাই নয়, এই সাইটে যারা উত্তরদাতা তারা সবসময়ই প্রশ্নকর্তার চাহিদা অনুযায়ী উত্তর প্রদানের চেষ্টা করে থাকেন। যদি কেউ ভুল উত্তর বা অসম্পুর্ন উত্তর প্রদান করেন তবে অন্য সদস্যরা তাকে সতর্কতা প্রদান করেন যা বিশেষ সদস্যরা দেখার পর সংশোধন করে দেন বা লুকিয়ে ফেলেন অথবা সেই ভুল উত্তরপ্রদানকারিকে শাস্তি হিসেবে ব্লক করেন।এই নিয়মটি এমনভাবে আর কোনো সাইটেই পালন করা হয় না।
  • আবার, প্রতি মাসে সেরা বিস্ময়কর গুরুর জন্য স্মার্টফোন এবং বাকি কয়েকজনের জন্য যে আকর্ষনীয় পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে তা বিস্ময় ডটকম ছাড়া আর কোনো ওয়েবসাইটে নেই। সাথেসাথে, প্রতিটি বিস্ময়কর গুরুর সকল উত্তর বিচার বিশ্লেষন,পর্যালোচনা করে ও প্রশ্নকর্তাদের মতামত নিয়েই তাকে পুরস্কারের যোগ্য হিসেবে বিবেচনা করেন। এ ব্যবস্থার কারনে অনেকেই ভালো ও মানসম্মত উত্তর প্রদান করতে উৎসাহী হন।
  • বিস্ময় ডটকমের কঠোর নীতিমালার কারনে কখনো কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে না। যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেষ্টা করে, তবে সাথে সাথেই বিশেষ ক্ষমতাসম্পন্ন সদস্যগন তাদের বিরুদ্ধে অ্যাকশান নিতে দ্বিধাবোধ করেন না। ফলে, সবাই এখানে শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে  প্রশ্ন ও উত্তর প্রদান করতে পারেন।
  • এই সাইটে কাউকে ছোট বা বড় করে দেখার সুযোগ নেই্ যার ফলে স্বয়ং ‘বিস্ময় প্রশাসকও’ যদি কোনো ভূল উত্তর প্রদান করেন তবে তিনি সতর্কতাপ্রাপ্ত হন এবং তার উত্তর মুছে ফেলা হয়। সর্বোপরি, মানসম্মত ও সঠিক উত্তরে ভোট প্রদান করা এবং ভালো উত্তর সর্বোত্তম হিসেবে নির্বাচিত করা, উত্তরপ্রদানকারীকে আরও ভালো উত্তর প্রদান করতে উৎসাহ প্রদান করে।
  • এই সাইটে যারা নিবন্ধিত সদস্য, তাদের কার্যক্রম বিবেচনা করে তাকে পদোন্নতি দেয়া হয় যার ফলে তিনি আরও উৎসাহ পান ভালো কিছু করার জন্য।
  • আবার, এই সাইটে প্রশ্ন করার জন্য প্রয়োজনীয় প্রায় সকল বিভাগ রয়েছে। যার ফলে কেউ কোনো বিষয়ে জানতে আগ্রহী হলে সেই বিভাগে গিয়ে অনেককিছু জানতে পারেন। মোটকথা এটিই একমাত্র সাইট এবং সার্চ ইঞ্জিন যেখানে প্রায় সকল প্রশ্নের সমাধান মানুষ পেয়ে থাকেন।
  • আশাকরি, একদিন এ দেশের সকল মানুষই বিস্ময় ডটকমের সাথে পরিচিত হয়ে জীবনকে আরও সহজ করে তুলবে এতে বাংলাদেশ আরও এগিয়ে যাবে উন্নতির দিকে।

পরিশেষে, "বিস্ময় ডটকম" এর প্রশাসকবৃন্দকে জানাই মোবারকবাদ এমন একটি সাইট এদেশের মানুষদেরকে উপহার হিসেবে দেয়ার জন্য। এবং এই সাইটের সমন্বয়ক, সম্পাদক, বিশেষজ্ঞ এবং বিস্ময়ের সকল সদস্যকে অসংখ্য ধন্যবাদ জানাই একে অপরের সমস্যা সমাধান করে দেয়ার জন্য, নীতিমালা সুষ্ঠুভাবে পালন ও সাইটটিকে যথাযথভাবে পরিচালনা করে বিস্ময় ডটকমের মান বৃদ্ধির কাজে সহায়তা করার জন্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

বিস্ময় ডটকম সম্পর্কে কোন কিছু লিখতে গেলে যেন সটা অনেক কম মনে হয়। যে প্রশ্নের উত্তর আমি ১ বছর ধরে খুজেছি সেটা পয়েছি ১ঘন্টায়। এর বেশী আর কিছু চাওয়ার থাকেনা। ধন্যবাদ বিষ্ময় ডটকম এর পরিচালনা পরিষদের সকলকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

বিস্ময় সম্পর্কে কি কি জানি বিস্তারিত লিখতে গেলেতো একটা এনসাইক্লোপিডিয়া তৈরি হয়ে যাবে। তার চেয়ে ভালো অতি সংক্ষেপে কিছু বলি-

  1. ফার্স্ট অফ অল, বিস্ময় বাংলাদেশের ব্যাস্ততম সাইটগুলোর একটি, তা সত্ত্বেও এটি খুবই সুনিয়ন্ত্রিত একটি সাইট।
  2. সবচেয়ে বড় বাংলা প্রশ্নোত্তর সাইট, এটা কে না জানে!? 
  3. বিস্ময় স্বয়ংসম্পূর্ণ, আপনি গুগল/ফেসবুক/টুইটার নিয়া সমস্যায় পড়েন, বিস্ময়ে আসতে হবে বা সার্চিং এ যেতে হবে। কিন্তু বিস্ময় নিয়ে সমস্যায় পড়েন, সমাধান বিস্ময়েই আছে।
  4. এই সাইটের সকলের জানার ইচ্ছা পূরণ করে, নিরাশ ব্যাক্তিকে আশা দেয়, কিংকর্তব্যবিমূঢ়কে গাইডেন্স দেয়, পথভ্রষ্ট কে পথ দেখায়, ছাত্রকে শিক্ষা দেয়, অজ্ঞকে বিজ্ঞ করে আরও কত কি করে সবটা নাইবা বললাম।
  5. বিস্ময় একজন অভদ্র, গেয়ো, আনস্মার্ট, বিশৃঙ্খল মানুষকে খুব অল্প সময়ে ভদ্র, এডভান্স, স্মার্ট ও সুশৃঙ্খল করে ফেলতে পারে। এটা হয়তো সবাই বুঝেনা, কিন্তু আমি বিস্ময়ের আনাচে কানাচে ঘুরে বেড়াই, আমি দেখিছি কোথায় কে কেমন ছিলো আর কিছুদিন বিস্ময়ে একটিভ থাকার পর কেমন হয়েছে।
  6. একজন নবাগত সদস্যকে বিস্ময় কতটা কেয়ার করে সেটা আমরা বিশেষ সদস্যরা ছাড়া বাকিরা হয়তো বুঝেননা, তাকে ঠাণ্ডামাথায় ভুল ধরিয়ে দেয়া, চুপি চুপি ভুল সংশোধন করে দেয়া, তার হাজারটা না বুঝার ব্যাপারকে সুন্দর করে বুঝিয়ে দেয়া ইত্যাদি।
  7. নিম্নভোট, সতর্ক করার ব্যবস্থা ও সেগুলো বিশেষ সদস্য কর্তৃক রিভিউ করার সিস্টেম থাকায়, ভুল করেও কখনো ভুল/অযৌক্তিক প্রশ্নোত্তর বিস্ময়ে স্থায়ী হয়না।
  8. বিস্ময়ের প্রতিষ্ঠাতা, ডিজাইনার, সমন্বয়ক, সম্পাদক, বিশেষজ্ঞ, নিবন্ধিত সদস্য এই পদগুলোর মধ্যে ক্ষমতাভিত্তিক সামান্য কিছু পার্থক্য ছাড়া আর কোনো পার্থক্যই নেই। একজন সাধারণ সদস্য ভুল করলে যেমন তাকে সতর্ক --> ব্লক করা হয় তেমনি বিশেষ সদস্যদেরও ভুল করামাত্র সতর্কতা, ডিমোশন ও ব্লক পর্যন্ত করা হয়। উল্লেখ্য যে আমাদের প্রশাসক পদে থাকা "শিমুল" ভাইয়ের একাউন্ট পর্যন্ত ব্লক করা হয়েছিলো ভুল উত্তর দেয়ায় :p
  9. বিস্ময় কিছু অনন্য নীতিমালা দিয়ে এমন একটা পরিবেশ তৈরি করেছে যেখানে সবাই সবার সহযোগী, সহকর্মী, সহপাঠীর মত মিলেমিশে থাকতে বাধ্য।
  10. পারস্পরিক ক্ষমতা বা অন্যকোন বৈষম্য যে একদমই নেই তার প্রমাণ দেখা যায় যখন একজন সাধারণ সদস্য সরাসরি একজন বিশেষ অভিজ্ঞ সদস্যের উত্তরে তথ্যসূত্র চান, তার উত্তরের সত্যতা নিয়ে প্রশ্ন তোলেন।
  11. বিস্ময়ে এডমিন প্যানেলের মধ্যে যোগসূত্র স্থাপন, তাদের জন্য একটা উন্মুক্ত পরিবেশ সৃষ্টির জন্য রয়েছে বিশেষ ব্যবস্থা। যেখানে সবাই সম্মিলিত ভাবে নতুন সিদ্ধান্ত গ্রহণ, পুরনো সিদ্ধান্ত বাতিল করার মতো কাজ করতে পারেন। একজন সদ্যপ্রমোশন পাওয়া সদস্যকে দক্ষতাসম্পন্ন করে গড়ে তুলতে পারেন। কনফিউশন, মিসকন্সেপ্ট মিলেমিশে ডিসকাস করতে পারেন।



-আর লিখবোনা। যারা এতটুকু পড়েছেন তাদের আর বিশেষ কিছু জানার থাকতে পারে বলে মনে হয়না।

ফাইনালি একটা কথা। এই সাইটের নাম 

" বিস্ময়! "

আর নামের মতই যে কাউকে বিস্মিত করে দেয়ার অস্বাভাবিক ক্ষমতা রয়েছে এর, তা যে এই মুহুর্তে যোগ দিয়েছে তার বেলায় হোক কিংবা যে একদম শুরু থেকে আছে তার বেলাই হোক না কেনো।

It is the most unique, most useful & bestest site ever made in Bengali..... & always will be!!!!!!!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Mdnurnabi

Call

বিষ্ময়সাইট খুব ভালো একটা সাইট যা আমার খুব ভালো লাগে।আমার যে কোন অজানা প্রশ্ন আমি নিমিষেই জেনে নিতে পারি।আমি জোরভাবে বলতে পারি এই সাইট যদি তার বিশেষত্ব নিয়ে চলে দ্রুত সবার নজড় কাড়তে পারবে যা সবার কল্পনা বাইরে চলে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ