আমার এক বন্ধুর, বাথরুমে গেলে তার মাঝে মাঝে প্রসাপের সাথে বীর্য বের হয়। এটা কী কারনে হয়? এতে কি কোন খতি হতে পারে? এবং এটা থেকে মুক্তি পাওয়া যায় কী ভাবে? please বলবেন।?
শেয়ার করুন বন্ধুর সাথে

প্রসাবের সাথে বীর্য বের হয় কথাটি সম্পূর্ণ সঠিক নয়। কারন প্রস্রাবের সময় চাপ দিলে যে সাদা তরল আসে সেটা বিভিন্ন গ্রন্থির ক্ষরণ এবং সেমিনাল ভেসিকল থেকে কিছু তরল চলে আসে। কেউ কেউ এটাকে মেহ রোগ ও বলে। তবে এটা বেশী মাত্রায় হলে ।  তাহলে দ্রুত ডাক্তারের পরামর্শ নিতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call
প্রস্রাবের আগে পরে বা প্রস্রাবের চাপ দিলে চটচটে যে তরল পদার্থ বের এটা বীর্য নয়! এটি বিভিন্ন গ্রন্থির ক্ষরণ, এটাকে ভেসিকল ফ্লুইড (তরল) বলা হয়।

এটা কোন রোগ বা সমস্যা নয়, এটি স্বাভাবিক। অনেক সময় কষা পায়খানার ক্ষেত্রে কোথ দিলে এই তরল যেতে পারে। তাই কোষ্ঠকাঠিন্য বা কষা পায়খানা দুর করুন, প্রচুর পরিমাণে পানি পান করুন, দিন দুইবার করে ইসবগুলের ভুসি পানিতে মিশিয়ে খাবেন,, পরিমিত ঘুমাবেন। এরপরও এই তরল অতিমাত্রায় প্রতিদিন বের হলে সমস্যা বলে বিবেচিত হবে। এর জন্য যৌন রোগ বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

পায়খানা করার সময় কোথ দিলে দুই ধরনের তরল পদার্থ আসতে পারে ।একটি প্রোস্টেট রস, যেটি হবে স্বচ্ছ এবং আঠালো ,ডিমের লালার নেয়। অন্যটি হচ্ছে বীর্য, যেটির বর্ণ হবে সাদা এবং আঠালো।

উভয় অবস্থায় শরীরের জন্য ক্ষতিকর। যদি এমনটা দেখা যায় তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতে হবে। হোমিওপ্যাথিক চিকিৎসায় এই সমস্যা দ্রুত এবং নির্মল আরোগ্য হয়। এজন্য একজন বিশুদ্ধ হোমিওপ্যাথি চিকিৎসকের পরামর্শ নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ