আমি ছেলে, বয়স 27, অবিবাহীত। 
আমার অনেক আত্মহত্যা করতে ইচ্ছে করে। এখন এই মুহূর্তেও আমার ইচ্ছেটা অনেক প্রবল হয়ে দেখা দিয়েছে। আমি কোনো কাজেই সফল হতে পারি না, ভাবি এক রকম আর হয় আরেক রকম। 
ছোট খাটো একটা দোকান করি মধ্যবিত্ত ফ্যামিলি এই দোকানের আয় দিয়ে চালানো খুব কষ্টের। এর মাঝে সব সময় আমার বিভিন্ন রকমের ব্যবসায়িক ক্ষতি লেগেই থাকে, কোনো দিন মেশিন নষ্ট তো কোনো দিন ব্যবসায় লস। এর মাঝেই আবার এক মেয়েকে নিজের জীবনের চেয়ে বেশি ভালোবেসে ফেলেছিলাম, সেই মেয়েটাও ফ্যামেলির দোহায় দিয়ে আমার কাছে থেকে সরে পরে। এখন সে অন্যের স্ত্রী। আমাদের ব্রেকাপের এক বছর বেশি হয়ে গেছে।  আমি ষ্টেশনারী দোকান করি। বর্তমান করোনা পরিস্থিতির কারণে  সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। সেই করোনার শুরু থেকে আমার দোকান ও বন্ধ। বাসায় খাবার নাই, বাবার অসুখের চিকিৎসা করতে পারছিনা। এর মাঝে আমি নিজেও অসুস্থ্য।

কি করবো কিছুই ভেবে পাচ্ছি না। মনে হচ্ছে এই পৃথিবী টা আমার জন্য না। আমার ভীষণ আত্বহত্যা করতে ইচ্ছে করছে। আমি আরো 1 বছর আগেও আত্মহত্যার চেষ্টা করেছিলাম। কোনো ভাবে বেঁচে গেছি। 

আমি সব সময় সৎ থাকার চেষ্ঠা করি, জেনে বুঝে কখনো কারো ক্ষতি করিনা। তার পরেও সেই ছোট বেলা থেকে আমার কাছেই সব বিপদ জমা হয়। আমি নামাজ ও পড়ি। আল্লাহর কাছে অনেক কান্নাকাটি করি যেন আল্লাহ আমার বিপদ আপদ তুলে নেন। কিন্তু সব বিপদ যেন সব সময় আমার উপর দিয়েই যায়। 


এই পোষ্ট টা লেখার সময়ও আমার চোখ দিয়ে পানি পড়ছে। বুঝতে পারছি না কী করবো। এখন আমার কাছে মৃত্যু ছাড়া দ্বিতীয় কোনো পথ খোলা আছে বলে মনে হচ্ছে না। 

প্লিজ হেল্প করেন। আমি আত্মহত্যা করে জাহান্নামী হতে চাই না।


শেয়ার করুন বন্ধুর সাথে
AshikAkhond

Call

KFC এর  গল্প আমরা সবাই জানি। তিনি ও বহু বার ব্যর্থ হয়েছেন। কিন্তু কখনো আত্মহত্যা করেন নাই। লোকটি বৃদ্ধ বয়সে এসে ৬৫ বছর বয়সে তার জীবনের মোড় পাল্টে দেন। আর আমরা কয়েকবার ব্যর্থ হলেই হাল ছেড়ে দেই। মনে হয় আমার সাথেই  কোনো এমনটা হলো ? আপনি এখানে সফল না হলে অন্য কোথাও চেষ্টা করুন।
আর কার জন্য এত কষ্ট পান? সে যদি ভালোবাসতো কখনো আপনাকে ছেড়ে যেতে পারতো না। ভালোবাসা আর ভালোলাগা এক নয় ভাই এইগুলো বুঝতে হবে। আত্মহত্যা সঠিক সিদ্ধান্ত নয়। একবার ভাবেন আপনি না থাকলে আপনার পরিবারের কি হবে। আপনার পরিবারে কাছে আপনি তাদের পৃথিবী। সৎ পথে চলুন, পরিশ্রমী হন, ধৈর্য ধরেন ইনশাআল্লা সফলতা আসবেই। আর নিজেকে ভালোবাসতে শিখুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
talukdernbt

Call

আমি আপনার জন্য দুঃখ অনুভব করছি। আমারও একসময় ডিপ্রেশনে ভুগে আত্মহত্যার কথা মাথায় এসেছিল। কিন্তু আমি বুকে পাথর বেঁধে নিজেকে শক্ত করি।  আপনি একটা কাজ করুন। যেহেতু বর্তমানে আপনার স্টেশনারি ব্যবসা ভালো চলছে না, আপনি টাকা ধার নিয়ে অন্য কোনো ব্যবসায় নেমে পড়ুন। একটু ধৈর্য ধরুন। আপনি আপনার ফ্যামিলির সঙ্গে সমস্যাটি শেয়ার করুন। মাত্র ২৭ বছর বয়সে আত্মাহুতি দেবেন না। হুমায়ূন আহমেদের "এইসব দিনরাত্রি" নাটকে শাহানা প্রেমের ব্যর্থতায় আত্মাহুতি  দেওয়ার চেষ্টা করে পরে সুখী জীবনযাপন করে। তাই পুরনো প্রেমের দুঃখ চেপে রাখবেন না। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই, আপনি আপনার পরিস্থিতি থেকে বের হতে চাচ্ছেন, আর এ জন্য পরামর্শ খুঁজছেন। 

পৃথিবীতে খুব সহজ কাজের মধ্যে একটি হোলও, অন্যকে পরামর্শ দেয়া। 


প্রত্যেকটা মানুষের জীবনেরই কোনও না সময় থাকে, যখন সে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যায়। তবে সবার পরিস্থিতি একরকম নয়, যদিও ঘটনা একই হয়। এজন্য অন্য কারো সাথে নিজের জীবনের তুলনা করা ভুল। 


আপনার মনের প্রশ্নটি হচ্ছে, 'কেনও আমার সাথেই এমন হয়?' 


এটা হোলও হার মেনে নেয়ার মতো দুর্বল মানসিকতার বহিঃপ্রকাশ। 

আমি আপনাকে ছোট করছি না। কিন্তু, আপনি এই মুহূর্তে আপনার সমস্যাকেই বড় হিসেবে দেখছেন, আর নিজেকে দেখছেন, সবচেয়ে তুচ্ছ কোনও জীব হিসেবে। 

আপনি নিজেই বলছেন, আপনি আপনার পরিবারের আয়ের উৎস, আর আপনার বাবার চিকিৎসা নিয়েও চিন্তিত।

 কখনও কি ভেবে দেখেছেন? আপনি আত্মহত্যা করলে, তাদের কি অবস্থা হবে? হয়তো, আপনার এই পরিস্থিতির কারণে আপনার আপন লোকও আপনাকে তুচ্ছতাচ্ছিল্য করতে পারে। কিন্তু হার মেনে নিলে কি সমস্যার সমাধান হবে?


একটা কথা মনে রাখবেন, পরিস্থিতি যতই করুন হোক, এটা কখনও স্থায়ী হতে পারে না। হয়তো সময় লাগবে, কিন্তু আপনি কি নিজের জীবনের সেই সুসয় দেখার ধৈর্য রাখতে পারবেন না? জীবনে এখনও অনেক কিছু দেখার আর অর্জন করার বাকি আছে। 

নিজের ভবিষ্যৎ নিজে তৈরি করুন। সাহস আছে তো। 

আপনার প্রতি আল্লাহ্‌র রহমত অবধারিত থাকুক। কারণ আপনি তাকে বিশ্বাস করেন। 

আপনি মানসিক শক্তি অর্জন করতে  চাইলে এই সাদাকালো পর্দার বাইরে, একটু অন্য একটি সাইটে ঘুরে আসতে পারেন। এই জন্য নিচের লিঙ্ক গুলোতে ক্লিক করতে পারেনঃ 


৫টি কাজ করে হীনমন্যতা বা মানসিক অসান্তি থেকে বাচুন।


মহান ব্যক্তিদের ৪টি শক্তিশালী বানী 4 most inspirational life quotes of famous people


সুযোগ আপনার ইতোমধ্যেই আছে, অপেক্ষা শুধু তাকে চিনতে পারার ............


২ মিনিটে আপনার জন্ম-মৃত্যুর চলচ্চিত্র পর্যালোচনা Review your birth-death movie

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

ইসলামের দৃষ্টিকোণ থেকে আপনার প্রশ্নের উত্তর হলো হাদিস শরিফে রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন মুমিনদের জন্য দুনিয়াটা হলো জেলখানা আর কাফেরদের জন্য বালাখানা আল্লাহ্ তায়ালা মুমিনদেরকে বিভিন্ন ভাবে পরীক্ষা করে থাকেন আল্লাহ্ তায়ালা পবিত্র কোরআনে বলেন আমি তাদেরকে অসুখ বিসুখ বিপদ আপদ ও ধন সম্পদের ক্ষয়ক্ষতির মাধ্যমে পরীক্ষা করে থাকি তাই আপনাকে বলছি নিরাশ হবেন না দুনিয়াতে এগুলো হবেই আমরা আশা করি আল্লাহ্ তায়ালা আপনার জন্য পরকালে এমন প্রতিদান দিবেন যা আপনি কল্পনাও করতে পারবেন না আল্লাহ্ তায়ালা পবিত্র কোরআনে বলেন তোমরা ধৈর্য ও নামাজের মাধ্যমে আমার সাহায্য প্রার্থনা করো তাই বলছি আপনি ধৈর্য সহকারে সকল ইবাদাত সহিহ ভাবে আমল করার মাধ্যমে আল্লাহ্ তায়ালার কাছে দোয়া করতে থাকুন ইনশাল্লাহ আল্লাহ্ তায়ালা আপনার জন্য উত্তম ব্যবস্থা করে দিবেন আর আত্মহত্যা করা তো দুরের কথা এই জঘন্যতম পাপের কথা আর  কল্পনাও করবেন না যাঁরা এই জঘন্যতম পাপের কাজ করবে তাদের শাস্তি প্রায়  কাফের মুশরিকদের শাস্তির সমপরিমাণ যারা যেভাবে এই পাপ কাজ করবে কিয়ামত পর্যন্ত তাদেরকে যেভাবেই শাস্তি দিতে থাকবে আপনি মনে করছেন আমি মারা গেলে সব সমাধান হয়ে যায় না ভাই এই পাপ কাজ করে মারা গেলে শাস্তি কেবল হবে ঐ শাস্তি শেষ হওয়ার কোনো নিশ্চয়তা নেই  আপনার কাজ চেষ্টা করা আপনি যে কাজই করেন ঐ কাজ সম্পর্কে অভিজ্ঞ নেককার ভালো ব্যক্তিদের সাথে পরামর্শের মাধ্যমে কাজ করে যান ইনশাল্লাহ সফলতা আসবেই একটা কথা মনে রাখবেন আল্লাহ্ তায়ালা কাউকে না খাইয়ে মারার জন্য দুনিয়াতে পাঠান নি বরং প্রতিটি মানুষকে সৃষ্টি করার পাঁচশত বছর পূর্বে আল্লাহ্ তায়ালা তার রিজিক নির্ধারিত করে দেন দুনিয়ার রিজিক থাকা পর্যন্ত সে মৃত্যু বরণ করে না সবারই কম বেশী কষ্ট হয়ে থাকে 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ