jsc পরীক্ষা দিই এখন আমাকে আমার স্বামি শশুর বাড়ির কেউ saport করছেনা কি করব
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি বাড়ী থেকে বের হয়ে আবার পড়াশুনা করবেন সেটা হয়তো আর আপনার শ্বশুর বাড়ীর লোকজন হয়তো আর মানতে চাইবে না। আমাদের দেশের পারিপার্শিক অবস্থাও তাই বলে। কিন্তু যেহেতু আপনি পড়াশুনা করতে চাচ্ছেন সেহেতু আপনার উচিত হবে আপনার স্বামীকে রাজী করিয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ৯ম শ্রেণীতে ভর্তি হওয়া। সেখানে ক্লাস করার কোন ঝামেলা নেই। সপ্তাহে একদিন টিউটোরিয়াল সেন্টারে (শুক্রবার) আপনার স্বামীকে সাথে করে নিয়ে যাবেন, খোঁজ খবর নিবেন এবং সেমিস্টার পদ্ধতিতে ৯ম শ্রেণীতে একবার এবং ১০ম শ্রেণীতে একবার পরীক্ষা দিবেন। এভাবে উচ্চ মাধ্যমিক এমনকি স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় অবতীর্ন হয়ে উচ্চ শিক্ষা অর্জন করতে পারেন। আর এতে করে আপনার শ্বশুর বাড়ীর লোকজনেরও কোন অসুবিধা হওয়ার কথা নয়। বলা বাহুল্য বর্তমানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ৯ম শ্রেণীতে ভর্তি চলছে এবং ডিসেম্বরেই তা শেষ হয়ে যাবে। নয়তো আরও ১ বছর অপেক্ষা করতে হতে পারে। ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি আপনার স্বামী ও পরিবারের সদস্যদের ভালো করে বিষয়টা বুঝান। তারপরও যদি আপনার ইচ্ছার বিরুদ্ধে কোনো কিছু হয়ে থাকে আপনি ১০৯ নাম্বারে ফোন দিয়ে   সঠিক পরামর্শ নিতে পারেন। তবে আপনি আগে পরিবারের সদস্যদের  সঙ্গে            ভালোভাবে আলোচোনা করেন।। 

আমিও নারী ও শিশু অধিকার রক্ষার কাজে নিয়যিত একজন সদ। যদি কোনো সমাধান না পান তাহলে আমার সঙ্গে বিস্তারিত আলোচনা করতে পারেন।             
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ