আমার মা বাবা খুবী খারাপ তাঁরা আমাকে প্রতিদিন বকাবকি করে বাজে কথা বলে মন চাই মরে যেতে  কি করবো আমি কিছু করতে পারি না দয়া করে কি  বলোন              
শেয়ার করুন বন্ধুর সাথে
Ronu

Call
আপনি খুবই খারাপ পরিস্থিতিতে রয়েছেন। আপনার প্রতি অসহযোগিতা মূলক আচরণ বাবা মায়ের প্রতি ক্ষোভ ও ভুল ধারণা সৃষ্টি করেছে। আপনার বাবা মায়ের আপনাকে এভাবে বকা ঠিক হয় নি। যদিও আপনি কোন ধরনের সমস্যা উল্লেখ করেননি। আত্মহত্যার কথা কখোনোই চিন্তা করবেন না৷ আত্মহত্যা কখোনোই কিছু কিছুর সমাধান হতে পারে না।
পৃথিবীর কোন মা বাবাই খারাপ নয়। কোন মা বাবাই তার সন্তানের অমঙ্গল চায় না। সব মা বাবাই চায় তার সন্তানের যেন ভালো হয়। আপনার মা বাবাও এর ব্যাতিক্রম নয়। একজন মা পারে তার ছেলেকে ভালো ভাবে বইয়ের মতো পড়তে এবং বাবাই একমাত্র যে দূর্দিনে সবচেয়ে বড় সহায়ক।
আপনার মা বাবা হয়ত আপনার কোন অমঙ্গল চান না। এর জন্যে আপনাকে হয়ত কিছু কথা বলতে পারেন যা আপনার খারাপ লাগতে পারে। কিন্তু আসলে আপনার মা বাবা হয়ত কেউই আপনার খারাপ চায়।
ছেলেমেয়ে পরীক্ষার আগে দীর্ঘ সময় ধরে মোবাইল ও কম্পিউটারের পিছনে সময় নষ্ট করলে মা বাবা বকা দিয়ে মোবাইল হাত থেকে নিয়ে যায়। তখন ছেলে মেয়েদের রাগ হয়। কিন্তু মা বাবা কোন সময়ই ছেলে মেয়ের খারাপ চায় না। যখন আপনি একজন বাবা হবেন তখন এগুলো সহজেই বুঝতে পারবেন।
যদি আপনার মা বাবা কে ছেড়ে চলে যাওয়ার চিন্তা ভাবনা থাকে তাহলে আপনি দ্রুত এগুলো বাদ দিন। মা বাবাকে ছেড়ে থাকা কখোনেই কারুর পক্ষে সম্ভব নয়। হয়ত কখোন মানিয়ে নিতে হয়। আপনি মা বাবার সাথে থাকুন। তাদের কথা অনুসারে কাজ করুন। যদি student হন তাহলে মন দিয়ে পড়ালেখা করুন। নিচের টিপস গুলো ফলো করুন।
  • মা বাবার কথা ভালোভাবে শুনুন। তারা যা চায় আপনার ভালোই চায়। তাই আপনার মা বাবার কথা শুনুন। তাদের সম্মান করুন। তাদের মতামত অনুসারে চলুন। এটাই আপনার জন্যে ভালো।
  • যদি আপনার বাব্য একজন রাগী ব্যাক্তি হন তাহলে তার মতো করে চলার চেষ্টা করুন। তাকে বিভিন্ন কাজে সহায়তা করুন। তার কোন মন্তব্য যদি খারাপ লাগে তাহলে কোন কিছু মনে না করে শান্ত হয়ে থাকুন। আপনার বাবার সাথে কোন বিষয় নিয়ে তর্ক করবেন না।
  • মা বাবাকে বিভিন্ন কাজে সহায়তা করুন। মা বাবাকে বিভিন্ন কাজে সহায়তা করলে তাদের মন খুশি থাকবে। তাদের সাথে আপনার সম্পর্কের দূরত্ব দূর করুন। তাদের কথা শুনে চলুন।
  • "রোদেলা দিনে বাবা মা বটবৃক্ষের ছায়া" আমাদের জীবনে বাবা মায়ের অনেক গুরুত্ব রয়েছে। আপনি আপনার বাবা মায়ের কথা মেনে চলুন। ভালোভাবে পড়ালেখা করুন। বাবা মায়ের পছন্দ নয় এমন কোন কাজ করবেন না। টিপস গুলো ফলো করুন। আশা করি কিছু উপকার পাবেন।
কী ধরনের সমস্যা তা উল্লেখ করেন নি। তাই এগুলোই লিখলাম। আপনার দূঃখ কষ্ট আপনার মা বাবার সাথে শেয়ার করুন। আসলে, মা বাবাই ছেলে মেয়ের সবচেয়ে বড় বন্ধু।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

তারা আপনার ভালো চাই বলেই আপনাকে বকাঝকা করেন। আপনি যদি নিয়ম মেনে না চলেন, নৈতিকতা না মানেন তবে তারা তো আপনাকে বকবেই। তাই আপনি চেষ্টা করুন তাদের মতো চলতে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার পরিবারের এই অবস্থায় পরিবারের স্বচ্ছলতার জন্য আপনাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। এমতবস্থায় চাকুরী বা অন্য কোনো কাজে ভয় পেলে চলবে না। আপনাকে আরো শক্ত মনের হতে হবে। আর মনে রাখবেন কার্যসাধন না করে শুধু চিন্তা করে সময় অপচয় করলে কোনো সমাধান পাবেন না। আপনি আপনার পরিবারের সাথে আলোচনা করে চাকুরী বা কাজ শুরু করে দিন। আর আপনি যদি এভাবে শুধু চিন্তায় মগ্ন থাকেন তাহলে ধীরে ধীরে আরো মানসিকভাবে বিপর্যস্ত হয়ে যাবেন। তখন সমস্যাগুলো আরো কঠিন রূপ ধারণ করবে। তাই, আপনার সিদ্ধান্তের উপর নির্ভর করছে ভবিষ্যত। আর এমন কাজে আত্মনিয়োগ করবেন না যাতে আপনার পড়াশুনার ক্ষতি হয়

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

পৃথিবীতে বসবাসকারী সকল সন্তানের পিতা মাতা তাদের ছেলের ভালোর জন্যই বকাবকি করে থাকে।এটা অস্বাভাবিক কিছু নয়। হয়ত আপনার কিছু ভুল রয়েছে যার কারণে আপনার বাবা মা আপনাকে বকাবকি করে।তাই আত্মহত্যা করার চিন্তা বাদ দিয়ে নিজের ভুলটা বুঝার চেষ্টা করোন।কেননা আত্মহত্যাকারী সরাসরি জাহান্নামী।তাই আপনার উচিত আপনার মা বাবার পছন্দের প্রাত্র হওয়া এবং তারা যা অপছন্দ করে তা পরিহার করা।এবং আপনার অতীতের ভুল ক্রটির জন্য তাদের কাছে ক্ষমা চাওয়া।হয়ত তারা আপনাকে দূরে সরিয়ে দিবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ