আর কিছু দিন পর আমার বিয়ে।আমি চাচ্ছি না আমার প্রথম মিলনটা কন্ডম দ্বারা হোক।তাই ঝুঁকি এড়াতে আগে থেকেই আপনাদের কাছে জানতে চাওয়ার জন্য প্রশ্নটি করা। কন্ডম ছাড়া মিলন করলে অনিচ্ছাকৃত ভাবে হোক বা যেভাবে হোক, বীর্য যদি যোনির ভিতরে ঢুকে যায় তাহলে প্রেগ্ন্যাসির ঝুকি আছে সেটা আমি জানি।কিন্তু বীর্য ঢুকে গেলেও যদি আমি আমার বউকে ইমার্জেন্সি যে পিল গুলো আছে,যেমন পিউলি।এই পিউলি পিল খাওয়ালে কি প্রেগন্যান্সির ঝুঁকি কমে আই মিন বাচ্চা হওয়ার সম্ভাবনা কি আছে? এইসব নারী ঘটিত বিষয়ে আমার জ্ঞান কম,তাই ধয়া করে বিস্তারিত তথ্য দিয়ে সহায়তা করবেন। ধন্যবাদ.....                                     
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হ্যা ভাই প্রথম সহবাসে আপনার স্ত্রীর মাসিক সম্পূর্ন বন্ধ থাকা অবস্থায় বীর্য যোনিতে ফেললে প্রেগন্যান্ট হবে। পিউলি পিলের সময় হচ্ছে ১২০ ঘন্টা বা ৫ দিন। আপনি সহবাসের পরে পিউলি পিল খাওয়ালে প্রেগন্যান্ট হবেনা নিশ্চিত থাকুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

যদি আপনি  এখন বাচ্চা নিতে না যান তাহলে স্বল্পমেয়াদী পিল গুলো নিয়মিত  ভাবে খাওয়াতে পারেন  সমস্যা নাই।কিন্তু ইমার্জেন্সি পিল সেবন করা যাবে না এতে পার্শ্বপ্রতিক্রিয়া খুব থাকে যা শরীরের জন্য খুবেই ক্ষতিকর এবং পরবর্তীতে মাসিক অনিয়মিত ভাবে হতে থাকে । তবে প্রথমে ইমার্জেন্সি পিল খাওয়ালে হয়তো এর পার্শ্বপ্রতিক্রিয়া গুলো সহ্য করতে নাও পারে তাই কনডম নেওয়াই উত্তম হবে।তবে যদি পিল খাওয়াতেই চান তাহলে পিউলি পিল খাওয়াবেন না এটা খুব বেশি ক্ষতিকর। তাই সহবাস করে সহবাসের ৭২ ঘন্টা(৩দিন) এর মধ্যে একটি ইমকন-১ পিল খাওয়াতে পারেন তাহলেই যথেষ্ট।  ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ