কোন ব্যাক্তির যোহরের পুরো ওয়াক্ত ধরে বায়ু নিরগত হলো...এরপর আসরের ওয়াক্তে,মাগরিবের ওয়াক্তে পুরো সময় বায়ু বের না হলেও এইসব ওয়াক্তের মধ্যে  মাঝেমাঝে বায়ু বের হয় তাহলে উক্ত ব্যাক্তি কি মাযুর?
শেয়ার করুন বন্ধুর সাথে

হ্যা,চার রাকাত নামাজ পড়তে অযু ভেঙ্গে যায় এরকম যার সবসময়ের অভ্যাস ইসলামী শরীয়তে তাকে মাজুর বা অপারগ বলে। সূত্র; যুগান্তর

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

যদি কোন ব্যক্তির সব সময় পেশাব বের হয়, রক্ত পড়ে, ক্ষতস্থান থেকে পুঁজ বা রস ঝরে, অবিরত দাস্ত বমি হয়, মলদ্বার থেকে বায়ু নির্গত হয় অথবা মেয়েদের এস্তেহাজার রক্তস্রাব বা শ্বেত প্রদরস্রাব হতে থাকলে যদি একবার অজু করলে সে অজু দিয়ে ফরজ নামাজ আদায় করতে না পারে, তাকে মাজুর বলে গন্য করা হবে। এরকম যার সব সময়ের অভ্যাস, ইসলামী শরিয়তে তাকে মাজুর বা অপারগ বলে। কোন ব্যাক্তির যোহরের পুরো ওয়াক্ত ধরে বায়ু নির্গত হলো! এরপর আসরের ওয়াক্তে, মাগরিবের ওয়াক্তে পুরো সময় বায়ু বের হলে তাকে মাজুর বলে গন্য করা হবে। আবার এইসব ওয়াক্তের মধ্যে মাঝে মাঝে বায়ু বের হয় তাহলে উক্ত ব্যাক্তি মাজুর হিসাবে গন্য হবে না। কেননা, এক অজু দিয়ে তিনি চার রাকাত নামাজ পড়তে পারবেন। আর চার রাকাত নামাজ পড়তে অজু ভেঙ্গে যায় এরকম যার সব সময়ের অভ্যাস, ইসলামী শরিয়তে তাকে মাজুর বা অপারগ বলে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ