শেয়ার করুন বন্ধুর সাথে

ধরুন, একটা মেয়েকে দেখলেন। দেখতে খুব সুন্দর, হাসিটাও সুন্দর। আপনি তার প্রতি আকৃষ্ট হয়ে গেলেন, এটাই ভালোলাগা। আর ভালোবাসা হলো তার জন্য সর্বস্ব ত্যাগ করার মানসিকতা, সুখে দুঃখে পাশা থাকা, যত্ন নেওয়া ইত্যাদি। 

আশাকরি বুঝতে পেরেছেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি হয়তো কথাটি শুনে থাকবেন যে, "ভালোবাসা ভালোবাসে শুধুই তাকে, ভালোবেসে ভালোবাসা বেঁধে যে রাখে"। কাউকে দেখলে আমাদের হৃদয়ে যে আবেগের সৃষ্টি হয় সেটাই ভালো লাগা। যাকে আপনার ভালো লাগে তাকে আপনি যে সময়টুকু দেখবেন আপনার মধ্যে তার প্রতি আকৃষ্টতা ততক্ষণ বা তার কিছুক্ষণ পর পর্যন্ত কাজ করবে। এরপর আর তার কথা মনে পড়বে না। আর যাকে ভালোবাসেন তাকে কখনো মন চাইলেও ভুলতে পারবেন না। তার স্মৃতি আপনাকে তাড়া করে বেড়াবে। সারাক্ষণ শুধু তার কথাই মনে পড়বে। তাকে ছাড়া কিছু ভালো লাগবে না। আপনি তার ভাবনায় সারাক্ষণ বিভোর থাকবেন। এটাই ভালোবাসা। কিন্তু এসব ভালোলাগার ক্ষেত্রেও হতে পারে তবে সেটা ক্ষণস্থায়ী হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
HMMOBAROKBD

Call

ভালোবাসা ও ভালোলাগা এক নয়!এতে রয়েছে অনেক পার্থক্য ।  ভালোলাগা -বিষয়টা একই সময়ে অনেকের প্রতি হতে পারে!যেমন,ধরুন-আমি ভালোবাসি একজন সুন্দরী মেয়েকে!কিন্তু হঠাৎ  একজন ধার্মিক বোরকাওয়ালী মেয়ের চলা-ফেরা আমাকে মুগ্ধ করলো এবং তাকে আমার ভালো লাগলো!/হতে পারে-আমি ভালোবাসি একজন মাদ্রাসা শিক্ষিত মেয়েকে,হঠাৎ  আমাকে একজন স্কুল পড়ুয়া মেয়ের আচরণ মুগ্ধ করলো,তাকে আমার ভাললাগলো!কিন্তু এর অর্থ এই নয় যে,আমি যাকে ভালোবাসি তার প্রতি আমি মুগ্ধ নয়/তাকে আমি কম ভালোবাসি!বরং এখনো ভালোবাসা সব তার জন্য ই!তবে অন্য কাউকেও ভাল লাগতে পারে৷ আবার তাকে ছাড়া অন্য আর একজনের প্রতিও এই ভালোলাগা সৃষ্টি হতে পারে!কিন্তু ভালোবাসা একজনের প্রতিই হয়!শয়নে স্বপনে যাকে নিয়ে ভাবি সেই  ভালোবাসা! যাকে ছাড়া মুহুর্ত ভাল লাগেনা সেই ভালোবাসা!যার সুখের জন্য  নিজের জীবনকে তুচ্ছ মনে হয়,সেই ভালোবাসা! 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ