আসসালামুয়ালাইকুম। আমার কিছু জিজ্ঞাসা ছিল মাসিক এবং প্রেগনেন্সি বিষয়ক।গত ১৩ জুন আমার বোন ইমারজেন্সি পিল নেয়।গত ২০ জুন আমার বোনের মাসিক শুরু হয়।যেটা প্রায় ২৪ জুন তারিখ রাতে । ২৮ তারিখ বিকালে সে স্বামী এর কাছে যায়।কিন্তু স্বামী যোনী তে লিংগ দেয়নি।কিন্তু বীর্য হয়ত যোনী মুখে বা যনীর আশে পাশে পড়তে পারে।নিয়মানুসারে জুলাই এর ২০ তারিখ তার মাসিক হয়নি.কিন্তু ২১ জুলাই এর দিকে হাল্কা রক্তের শুকনা ময়লা আসে।তারপর ২৩ জুলাই পর্যন্ত তার যোনির মধ্য আঙ্গুল দিয়ে পরিস্কারের সময় সে অই রুপ  ময়লা দেখতে পায়।সে ২৭ জুলাই নাগাদ প্রেগ্নেন্সি স্ট্রিপ দইয়ে টেস্ট করে কিন্তু নেগেটিভ আসে।আজ ৩ আগাস্ট এখন ও নরমাল পিরিয়ড হয়নি।

এখন প্রশ্ন হচ্ছেঃ১)অই শুকনা রক্তের গুড়ার মত ই কি পিরিয়ড?২)ইমারজেন্সি পিল কি এক্ষেত্রে দায়ী?

৩)কাল ১৫ দিন পার হবে।সে আবার চেক করতে চাচ্ছে।যদি নেগেটিভ আসে তাহলে কি পিরিয়ড নরমাল করার জন্য সে কোন ওসুধ নিবে?

জানালে উপকৃত হই।



শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

সরি দেরিতে উত্তর  দেওয়ার  জন্য। ওয়ালাইকুম সালাম।

আপু আপনার কথা অনুযায়ী প্রেগন্যান্সি সম্ভাবনা কম। তবে নিশ্চিত নই।

ওনি ইমার্জেন্সি পিল সেবন করেছিলেন।যার কারনে মাসিকের সময় পিছিয়ে যাওয়া মূল কারন হতে পারে।তার মাসিকের তারিখে ২০ জুন হলেও ইমার্জেন্সি পিল খাওয়ায় পরবর্তীতে মাসিকের সময় পিছিয় গেছে ।কাজেই অপেক্ষা করুন মাসিক হতে পারে।

১/২==হ্যা ইহা ইমার্জেন্সি পিলের কারনে হওয়ার সম্ভাবনা বেশি 

৩=যদি প্রেগন্যান্সি টেস্ট করতে চান তাহলে মাসিক বন্ধ থাকলে মাসিক বন্ধের ১৮/২০ দিন পর প্রেগন্যান্সি টেস্ট করলে সঠিক রেজাল্ট পাবেন। এবং  কিভাবে সঠিক নিয়মে প্রেগন্যান্সি টেস্ট করবেন স্ট্রিপ কাটি দিয়ে তা আমার "এই উত্তর টি" দেখে নিন  । 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ