Call

অবশ্যই পাপ হবে।

Talk Doctor Online in Bissoy App
Call

হ্যাঁ এর জন্য আপনার মাহাপাপ হয়েছে। আপনার কবিরাহ গুনাহ হয়েছে, আপনি যেনা করেছেন। আপনি এবং এই মেয়ে যদি তাওবা না করে মৃত্যু বরণ করেন তাহলে আপনাদের জাহান্নামে যেতে হবে। ইসলামের দৃষ্টিতে যেনা একটি গুরুত্বপূর্ণ অপরাধ।

Talk Doctor Online in Bissoy App
HMMOBAROKBD

Call

যিনাʾ (زِنَاء) বা জিনা (زِنًى বা زِنًا) হল অবিবাহিত দুইজন মানুষের মধ্যে যৌনক্রিয়া। ব্যুৎপত্তিগতভাবে: যিনা হল ইসলামী বৈবাহিক নিয়ম অনুযায়ী পরস্পর অবিবাহিত একাধিক মুসলিমের মাঝে অবৈধ যৌন সম্পর্ক বিষয়ক একটি ইসলামী নিষেধাজ্ঞা।বিবাহোত্তর যৌনতা এবং বিবাহপূর্ব যৌনতা,যেমনঃ পরকীয়া (পারস্পারিক সম্মতিতে বিবাহিতের অবৈবাহিক যৌন সম্পর্ক), ব্যভিচার (দুজন অবিবাহিতের পারস্পারিক সম্মতিতে যৌনসঙ্গম), পতিতাবৃত্তি (অর্থের বিনিময়ে যৌনসঙ্গম), সমকামিতা (সমলিঙ্গীয় ব্যক্তিদ্বয়ের পারস্পারিক সম্মতিতে যৌন সম্পর্ক)সডোমি (পায়ুসঙ্গম ও মুখমৈথুন), অজাচার (পরিবারের সদস্য বা অবিবাহযোগ্য রক্তসম্পর্কের ব্যক্তির সঙ্গে যৌনসঙ্গম), পশুকামিতা (অমানব পশুর সঙ্গে যৌনসঙ্গম) এবং ধর্ষণ (জোরপূর্বক অবৈবাহিক যৌনসঙ্গম)এর অন্তর্ভুক্ত। যিনা কবিরা গুনাহ যা তাওবাহ ব্যাতিরেকে মাফ হয় না। কুরআন শরীফে বলা হয়েছে, ”লা তাকরাবাল যিনা” যার অর্থ “তোমরা যিনার ধারে-কাছেও যেও না।”আল্লাহ বলেন!-এবং যারা আল্লাহর সাথে অন্য উপাস্যের এবাদত করে না, আল্লাহ যার হত্যা অবৈধ করেছেন, সঙ্গতকারণ ব্যতীত তাকে হত্যা করে নাএবং ব্যভিচার করে না। যারা একাজ করে, তারা শাস্তির সম্মুখীন হবে।কেয়ামতের দিন তাদের শাস্তি দ্বিগুনহবে এবং তথায় লাঞ্ছিত অবস্থায় চিরকাল বসবাস করবে। কিন্তু যারা তওবা করে বিশ্বাস স্থাপন করে এবং সৎ কর্ম করে, আল্লাহ তাদের গোনাহকে পুন্য দ্বারা পরিবর্তত করেএবং দেবেন। আল্লাহ ক্ষমাশীল, পরমদয়ালু।” (ফুরক্বান, ৬৮-৬৯)

উল্লেখিত  আয়াতও আলোচনায়  আপনার সম্পূর্ণ প্রশ্নের উত্তর  দেওয়া আছে!আপনি যিনা করেছেন এবং গোনাহগার হয়েছেন!এখন আপনার উচিৎ  সঠিকভাবে তাওবা করে ক্ষমা চাওয়া!

Talk Doctor Online in Bissoy App
Habib hasan

Call

নিশ্চয়ই হবে । কারন, আপনি যেনা করেছেন। তাও স্ব-ইচ্ছায়। আপনাকে তওবা করা উচিত। যেনা হলো কবিরা গুনাহ। আর কবিরা গুনাহ তাওবা ছাড়া মাফ হয় না।   

Talk Doctor Online in Bissoy App
Call

জিনা করলে সমাজে নিজের মর্জাদা হানি হতে পারে। জিনা করা একটি জঘন্য পাপ। ইসলামের দৃষ্টিতে হাদিসের দিকে তাকালে-  একটি হাদিসে এসেছে " যে বান্দা 'জিনা' তথা ব্যভিচার করবে অথবা তাঁর যে বান্দী 'জিনা' তথা ব্যভিচার করবে তিনি তাদের ঘৃণা করেন।" (মিশকাতুল মাসাবিহ → পর্ব-৪ঃ সলাত →  ১৪৮৩ | হাদিসের মান: সহিহ হাদিস) আবদুল্লাহ (রাঃ) থেকে বর্ণিতঃ আল্লাহর রাসুল (সাঃ) বলছেন কয়েকটি মারাত্মক গুনাহের মধ্যে একটি হলো -তোমার প্রতিবেশীর স্ত্রীর সাথে তোমার জিনায় লিপ্ত হওয়া। (জামে' আত-তিরমিজি → তাফসীরুল কুরআন →  ৩১৮২→ হাদিসের মান: সহিহ হাদিস) এছাড়াও জিনা করলে সমাজের চোখে খারাপ হতে হয়। তাই আপনার উচিৎ নিজেকে ঠিক করে নেওয়া। ইসলামের অনুসারী হলো আল্লাহর কাছে তওবা করা। 

Talk Doctor Online in Bissoy App