এর জন্য দায়ী জড়তা।আপনি বেশি বেশি কথা বলুন এবং কথা বলার সময় ভয় না পাবার চেষ্ঠা করুন।তাহলে এই সমস্যা থেকে সমাধান পাবেন।কথা বেশি বলার চেষ্ঠা করার মাধ্যমেই এর সমাধান পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Saiyankhan

Call

আপনি আস্তে আস্তে কথা বলবেন ও সবার সাথে কথা বলার চেষ্টা করুন কি বলবেন তা আগে থেকে বুঝে নিবেন  যা বলে ভাল হবে তা ভয় না পেয়ে বলে ফেলবেন আর এই মুখে জুড়তা দুর করতে এই দোয়াটি পড়তে পারেন   রাব্বী ঝিদনি ইলমা

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
HMMOBAROKBD

Call

আপনার পোষাক-আষাক বা বাহ্যিক দিকটা যতই সুন্দর হোক না কেন আপনি যদি সুন্দর ভাবে এবং সুন্দর ভঙ্গিতে কথা না বলেন তাহলে সবই বৃথা হয়ে যাবে। তাই সুন্দর বাহ্যিকতাকে ধরে রেখে এর পাশাপাশি আপনি যদি স্মার্টলি কথা বলেন তাহলে আপনার ব্যক্যিত্ব শতভাগ পূর্ন হবে। কেননা মানুষকে কনভেন্স করার প্রধান উপায় হলো আপনার কথা। সুন্দর, সাবলিল এবং স্মার্টলি কথা দ্বারাই শ্রোতা প্রভাবিত হয়। শুধু যে কোন কাজের ক্ষেত্রেই এটা আপনার উপকারে আসবে তা নয়। এই গুনটি আপনার চারিত্রিক গুনাবলিকে করবে আরো সমৃদ্ধময়। এবং এই গুনটি রপ্ত করতে পারলে জীবনের এই দীর্ঘ চলার পথে প্রত্যেকটি ধাপে ধাপে আপনাকে সাহায্য করবে। ★আর এগুণটি আয়ত্তের জন্য আপনি সর্বপ্রথম আত্মবিশ্বাসী হয়ে উঠুন! আত্মবিশ্বাসী হয়ে কথা বলুন৷ ★কোন সভা-অনুষ্টানে কথা বললে,আগে ভেবে নিন৷ চিন্তা করে নিন!★কারো সাথে কথা বলতে গেলে,আপনি শুনুন এবং বুঝুন! মানে বক্তা হতে চাইলে আগে শ্রুতা হোন৷ ★প্রত্যেকটা মানুষই স্বতন্ত্র। আপনার অবশ্যই নিজস্বতা বজায় রাখা উচিত। আপনি নিজে যেভাবে কথা বলতে সাচ্ছন্দ বোধ করেন সেভাবেই বলবেন। অন্যকে অনুসরণ করতে গিয়ে নিজেকে হারিয়ে ফেলার কোন মানেই হয় না। তবে শেখার জন্য একজন গুরু আবশ্যক! --এভাবে আপনি একজন ভালো বক্তা হয়ে উঠতে পারেন!!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ