আমার বয়স ১৯ বছর।প্রায় ২বছর আগে ব্রন হয়েছিল এখন খুব সামান্য আছে ।কিন্তু ব্রনের দাগ ও গর্ত আছে । আমার ত্বক খুবই তৈলাক্ত।আমি ফোনা ক্রিম্ রেমিট স্পট ক্রিম বেশ কিছু ফেসওয়াসও ব্যবহার করছি কিন্ত ফলাফল যতক্ষন ব্যবহার ততক্ষন ফল।পরে শুন্য।এর স্থায়ী সমাধান কি। কপি উত্তর দিবেননা।যারা যানেন শুধু তারাই দিবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call
আপনি কি ডাক্তারের পরামর্শ মোতাবেক ক্রিমটা ব্যাবহার করেছিলেন? যদি করে থাকেন তবে আবার চিকিৎসকের শরনাপন্ন হয়ে সমস্যাটা খুলে বলুন। তিনিই আপনাকে ভালো সমাধান দিয়ে দিবে। ডাক্তারের পরামর্শ মোতাবেক ব্যাবহার করলে ক্রিম ব্যাবহার বাদ না দিয়ে ডাক্তার যা বলে সেটা করাই শ্রেয়। যদি উত্তর " না ডাক্তারের পরামর্শ নিয়ে ব্যবহার করা নয় " আসে তবে ক্রিমটা বাদ দিয়ে দিবেন। দিয়ে নিচের নিয়মগুলো অনুসরণ ককরবেন। ফেস-ওয়াস ব্যাবহার করতে পারেন আশাকরি সমস্যা হবে না। স্থানী ভাবে সমাধান পেতে- 

পানি আমাদের জীবনে অত্যাবশকীয় একটি জিনিস ।  পানি ছাড়া আমরা বাঁচতে পারি না৷ আমাদের মস্তিষ্কের অনেকটা অংশই পানি।  তাই প্রতিদিন ৭-৮ গ্লাস পান পান করবেন এতে করে ব্রণ সংক্রান্ত   যাবতীয় সমস্যার সুরাহা মিলবে। নিদ্রাহীন জীবনে আপনি কখনই খুশি হতে পারবেন না। ব্রণ ও ব্রণের দাগ সুন্দর করতে চাইলে আপনাকে অবশ্যই ঘুমাতে হবে যথাযথ সময় নিয়ে সঠিক পরিমাণে।  পরিষ্কার রাখুন সেই সকল জিনিস যা আপনি ব্যবহার করেন।  যেমন- বিছানার চাদর, বালিশ, ব্রেডশীড ইত্যাদি। এতে করে ব্রণ সমস্যা দূর হবে। তৈলাক্ত যুক্ত খাবার তো একদম নয়। তৈলাক্ত খাবার আপনার তৈলাক্ত ভাব বাড়িয়ে দিতে পারে। তৈলাক্ত ভাব বেড়ে গেলে ব্রণ আরো বৃদ্ধি পেতে পারে। মাথায় ত্বক ও মুখের ত্বক  পরিস্কার পরিচ্ছন্ন রাখবেন। বলা চলে মাথার ও মুখের ত্বক পরিস্কার থাকলে ত্বক  নরম থাকবে। এতে ব্রণের আক্রমণ কমে যাবার সম্ভাবনা থাকবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ