।আমার মুখ তৈলাক্ত কিছু মাস হয়েছে ব্রন উঠেছে সাথে ছোট ছোট বিচি ও দেখা যায়। ব্রন হওয়ার করানে মুখে লাল দাগ পরেছে এটা দূর করার উপায়।
শেয়ার করুন বন্ধুর সাথে

ক্লিন অ্যান্ড ক্লিয়ার পিম্পল ক্লিয়ারিং ফেসওয়াশ বা নিভিয়া ম্যান ডার্ক স্পট রিডাকশন ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। ইনশাআল্লাহ্ নিয়মিত ব্যবহারে ভাল ফল পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি বর্তমানে সকল প্রকার ক্রিম ফেসওয়াস ব্যাবহার করা থেকে বিরত থাকুন। নিয়মিত পর্যাপ্ত ঘুমান, টেনশন মুক্ত থাকুন, প্রচুর পরিমানে পানি পান করুন। মুখে কাচা হলুন এবং দেশি নিমের পাতা বেটে ব্যাবহার করতে পারেন। ঠান্ডা বরফের টুকরো দিয়ে মুখে ঘষতে পারেন। আর ডাক্তারের পরামর্শ মতে হামদর্দ এর ছাফী সিরাপটি কিছুদিন সেবন করে দেখতে পারেন আশাকরি ইনশাল্লাহ আপনার মুখের এবং শরীলেন ত্বক সম্পূর্ণ ভালো হয়ে যাবে। মুখে ব্রণ চলে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ব্রণ দূর করতে:

♤প্রথমত সবসময় মুখ পরিষ্কার রাখুন।♤ প্রতিদিন অন্তত তিন-চার বার মুখ ধোয়ার অভ্যাস করুন। ব্রণের উৎপাত অনেকটা কমে যাবে। ♤দিনে দুইবার কিংবা তিনবার ফেসওয়াস ব্যবহার করুন।হিমালয়া নিম ফেসওয়াসটি ব্যবহার করতে পারেন।  ♤ত্বকে নিয়মিত ময়দা, দুধ ও মধুর পেস্ট লাগান, ব্রণের দাগ চলে যাবে এবং ত্বক উজ্বল হবে। ♤শশা পেস্ট ও মধু একসাথে মিশিয়ে রাতে ঘুমানোর আগে মুখে ম্যাসাজ করুন ও সকালে উঠে মুখ ধুয়ে ফেলুন।♤তাছাড়া আপনি কাঁচা হলুদ পেস্ট কিংবা হলুদ গুঁড়া পানির সাথে মিশিয়ে মুখে ম্যাসাজ করুন।♤টমেটো পেস্ট,মধু একসাথে মিশিয়ে মুখে লাগান। ♤অ্যালোভেরা জেল,মধু একসাথে মিশিয়ে মুখে ম্যাসাজ করুন।  ♤পেঁপে পেস্ট ও মধু মিশিয়ে মুখে লাগান।


উপরোক্ত নিয়মগুলো ফলো করতে পারেন।কিন্তু অনেক ক্ষেত্রেই দেখা যায়,সকল প্রাকৃতিক উপায় দিয়েও ব্রণ কমানো কিংবা দূর করা যায়।এক্ষেত্রে আপনি অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ