কোন পুলিশ অফিসার ঘুষ খেয়ে মিথ্যা রিপোর্ট আদালতে জমা করে তাহলে এই পুলিশ অফিসার এর রিপোর্ট এর উপর কিভাবে নারাজি দিতে হয়।এবং এই পুলিশ অফিসার এর বিরুদ্ধে অন্য কোন উপায়ে মামলা করা যাবে কিনা?       
শেয়ার করুন বন্ধুর সাথে
MHAyonrand1

Call

তাই যদি আপনি মনে করেন আপনার করা মামলায় পুলিশ নিরপেক্ষ এবং পক্ষপাতহীনভাবে তদন্ত সম্পন্ন করেনি তাহলে সে তদন্তের বিরুদ্ধে আপত্তি এবং অসন্তুষ্টি জানিয়ে সংশ্লিষ্ট আদালতে দরখাস্তাকারে নারাজি আবেদন পেশ করতে পারেন। মানে পুলিশি প্রতিবেদন মেনে নিতে আপনি রাজি নন মর্মে একখানা দরখাস্ত রুজু করবেন। অর্থাৎ পুলিশের দাখিলকৃত প্রতিবেদন আপনি কেন সঠিক মনে করছেন না সে কারণ দর্শিয়ে কিংবা আপনার নিকট যদি পুলিশ রিপোর্ট প্রভাবিত হওয়ার স্বপক্ষে যথেষ্ট প্রমাণাদি থেকে থাকে তবে তা সংযুক্ত করে ম্যাজিস্ট্রেট বরাবর পুনরায় অথবা অধিকতর তদন্তের আবেদন জানাতে পারেন।তিনি নারাজি দরখাস্তখানির গুরুত্ব বিবেচনা করে সেটিকে নালিশি দরখাস্ত হিসেবে গণ্য করে বিষয়টি তৎক্ষণাৎ তাঁর আদালতে নালিশি মামলা (Complaint Case) হিসেবে নথিবদ্ধ করে আবারো ঘটনা তদন্তে আদেশ দিতে পারেন।

তিনি তদন্তকারী কর্মকর্তাকে ঘটনাটি পুনরায় শুরু থেকে তদন্ত (Re-investigation) করার অথবা অধিকতর তদন্ত (Further Investigation) করতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়ে বিষয়টি আবারো থানায় ফেরত পাঠাতে পারেন অথবা পূর্বের তদন্তকারী কর্মকর্তাকে পরিবর্তন করে দিতে পারেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ