আমার আর ১ মাস পরেই এসএসসি পরিক্ষা।আমি বিজ্ঞান বিভাগে পড়ছি।আমি নিশ্চিত যে পরিক্ষায় আমি পাশ করতে পারবো না।এখনো আমার পড়তে ইচ্ছা করছে না। আমার ইচ্ছা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়বো। এখন আমি কি করতে পারি?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

যেহেতু আপনার ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার ইচ্ছা আছে তাই সেই চিন্তা মাথায় রেখে মনোযোগ সহকারে পড়ুন। মনে রাখবেন জীবনে প্রতিষ্ঠিত হতে হলে অবশ্যই লেখা পড়া করতে হবে কথাটি মাথায় রাখবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
mddalamin

Call

এখনও ১ মাস ৮ দিন সময় আছে এসএসসি পরীক্ষার। আপনি ধৈর্য ধারন করে একটু পড়াশোনায় মনোনিবেশ করুন।আপনার দুর্বল দিক গুলি খুজে বের করুন মানে আপনি যেসকল বিষয়ে ফেল করবেন বলে ভাবছেন সেগুলোর প্রতি একটু বেশি জোর দেন।একজন অভিজ্ঞ টিচার এর পরামর্শ নিতে পারেন।আপনি এসএসসি পাশ করার পর ইন্টারমিডিয়েটে সাইন্স পালটে আর্স বা কমার্স নিতে পারবেন এবং ভালো ভাবে পড়ে আপনার সপ্ন পূরণ করতে পারবেন।কিন্তু এখন পরিক্ষা না দিলে পুরো একটা বছর গ্যাপ এবং পরবর্তী বছরে প্রত্যেকটা সাব্জেক্টের পরিক্ষা দিতে হবে।কিন্তু এখন আপনি পরিক্ষা দিয়ে দুই এক বিষয়ে ফেল করলেও পরবর্তী বছরে এই কটি বিষয়য়ের পরীক্ষাই দিতে হবে।আশা করি বুজতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রথমে আপনাকে বলে রাখি যে, ঢাবি তে পড়তে হলে আপনাকে অবশ্যয় এসএসসি আর এইসএসসি ভালো করতে হবে।ভর্তি পরিক্ষার কথা বাদই দিলাম।


এক্ষেত্রে ভালো করে পড়া ছাড়া আর কোনো বিকল্প নেই।
আপনি হয়ত মনে মনে ভাবছেন পাশ করা কষ্ট হয়ে যাচ্ছে আর ওনি ভাল পাশের কথা বলছেন।

প্রকৃতপক্ষে এইটাই সত্যি এবং বাস্তবতা।

আগামী ১মাস আছে হাতে।নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করুন। নিজেকে বুঝান যে আমাকে পড়তেই হবে।পারতেই হবে।

একটা কথা মনে রাখবেন, সৃষ্টিকর্তা তাকেই সাহায্য করেন যে নিজেকে সাহায্য করে।

আশা করি উত্তরটা পেয়েছেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কাজ করবনা খেতে চাই, ভালোবাসবনা ভালোবাসা পেতে চাই, আমল করবনা জান্নাত চাই। তাকি সম্ভব?? আপনার হাতে যথেষ্ট সময় আছে এখনো মন দিয়ে লেখা পড়ায় লেগে যান। আশাকরি ভালো রেজাল্ট না হোক অন্তত পাশ করতে পারবেন। আর যদি আরো ভালো ভাবে চেষ্টা করেন তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়ে যাবেন।                      ইনশা আল্লাহ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এখন ও যদি আপনার পড়তে ইচ্ছা না করে তাহলে তো আপনাকে কিছু বলার ই নাই। আপনি স্বপ্ন  দেখেছেন কিন্ত সেই স্বপ্ন পূরণ করার জন্য পরিশ্রম করেন না। তাহলে কী আপনার স্বপ্ন পূরণ হবে....!??। স্বপ্ন সেটা নয় যেটা ঘুমিয়ে ঘুমিয়ে দেখা হয় স্বপ্ন সেটা যেটা চোখের ঘুম কেড়ে নেয়।

আপনার হাতে মাত্র ৩০ দিন সময় আছে আপনি যদি চান তাহলে এই ৩০ দিনে একটা ভালো রেজাল্ট করতে পারেন। তবে অবশ্যই দৃড় সংকল্প করতে হবে এই ৩০ দিন কোন ভাবেই নষ্ট করবেন না।


আপনাকে কিছু নিয়ম বলি যে গুলা ফলো করলে রেজাল্ট কিছুটা ভালো হবেঃ সর্ব প্রথম নিজের সাথে বোঝা পড়া করে নিন। আপনি এই ৩০ দিন কোন ভাবেই নষ্ট করবেন না। তাঁর পর আপনি মোবাইল ব্যাবহার করা বন্ধ করুন।এই ৩০ দিন সর্ব প্রকার অনুষ্ঠান এ যোগ দেওয়া বন্ধ করুন। বন্ধুদের সাথে আড্ডা দেওয়া বন্ধ করুন। আপনি ৩০ দিনের টার্গেট নিন। আপনি প্রতিদিন ভোর ৫ টাই উঠে প্রথমে ধর্মীয় কাজ সম্পূর্ণ করবেন তাঁর পর একটু চা পান করবেন তাঁর পর পড়তে বসবেন ১ ঘন্টা পড়ার পর এনালগ ব্রেক নিন ব্রেক নেওয়ার সময় মোবাইল এ হাত দিবেন না কোন ভাবেই। প্রয়োজন এ একটু হাটা হাটি করুন। এই ভাবে বেলা ১২.৩০ মি. পর্যন্ত পড়বেন তাঁর পর গোসল+নামায+খাওয়া দাওয়া শেষ করবেন ২ টার মধ্যে আবার ২.১০ থেকে পড়া শুরু করবেন। তাঁর পর নামায পড়ে একটু বাহিরে হাটা হাটি করুন। কোন নোট জোগাড় করার থাকলে তা  করবেন। তাঁর পর মাগরিব এর নামায আদায় করে বাসায় ফিরে আবার পড়া শুরু করুন এশা পর্যন্ত পড়ুন,,,তাঁর পর নামায পড়ে রাতে খাবার শেষ করুন,তাঁর পর একটু বিশ্রাম নিয়ে আবার শুরু করুন রাত ১১ টা পর্যন্ত এই ভাবে ৩০ দিন পড়ুন ইন শা আল্লাহ্‌,,,,,,,,,, আপনার রেজাল্ট ভালো হবে। ( যদি প্রাইভেট পড়া থাকে তাহলে সে ক্ষেত্রে বিকেলে না বাসাতে না পড়ে প্রাইভেট এ যাবেন)


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ