HMMOBAROKBD

Call

বস্তুত কোন সিদ্ধান্তই তাড়াতাড়ি/তাড়াহুড়ায় না নেওয়া উচিত।

সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে কিছু পরামর্শ-

        আমাদের জীবন অনেক কঠিন সিদ্ধান্তে ভরপুর — আমার কোন চাকুরিটি করা উচিৎ? কোন মেয়েকে বিয়ে করবো? কোন গাড়ি কিনবো? কোন ব্যাবসাতে ইনভেস্ট করবো? — এরকম হাজারো লাখো চয়েজের সামনে সম্মুখীন হতে হয় প্রতিনিয়ত! অনেক সময় আমাদের কাছে বেশ কিছু অপশন থাকে, আর যতোবেশি অপশন, সঠিক সিদ্ধান্ত গ্রহণ করা আরো অনেক বেশি ট্রিকি হয়ে যায়।

---------------------------------------
আপনি জীবনের কোন পর্যায়ে রয়েছেন বর্তমানে সেটা টেম্পোরারি, কিন্তু কোথায় যাবেন বা কোথায় আপনার যাত্রা শেষ হবে সেটা কিন্তু পার্মানেন্ট। আপনি বর্তমানে কোথায় রয়েছেন সেটা ব্যাপার নয়, আপনি সামনে কোথায় যাবেন বা যেতে পারেন সেটাই মূল ব্যাপার। আমি বলবো সময়ের সাথে চলতে, সবসময় নিজের ভিশনকে সামনের দিকে রাখতে, পেছনের ভুল থেকে শিক্ষা গ্রহণ করতে পারেন কিন্তু কখনোই অতীত হতে আপনাকে নিশ্চল করতে দেবেন না। আপনি যদি দুনিয়া পরিবর্তন করার স্বপ্ন দেখে থাকেন, অবশ্যই পূর্বে আপনার নিজের দুনিয়া পরিবর্তন করতে হবে।

তো পূর্বের খারাপ সিদ্ধান্ত, অলস সিদ্ধান্ত, গাধামু সিদ্ধান্ত থেকে শিক্ষা গ্রহন করুণ, পূর্বের উপর ভিত্তি করে কখনোই নিজেকে নির্ধারণ করবেন না, যদি আবার নতুন সিদ্ধান্ত গ্রহণ করতেই হয় সেটা গ্রহন করতে ভয় পাবেন না, ভালো সিদ্ধান্ত গ্রহনে কখনোই দেরি হয় না, আপনার আজকের গ্রহণ করা একটি উত্তম সিদ্ধান্ত নির্ধারিত করবে কালকের আপনাকে।

আপনি লাইফে যে সিদ্ধান্তই গ্রহণ করুণ না কেন, অবশ্যই সেখানে আপনার পরিতুষ্টি থাকা চাই, যদি আপনি কোন চয়েজে নিজেকে প্রেসারে অনুভব করেন সেক্ষেত্রে সিদ্ধান্তটি যতোই সঠিক হোক না কেন আপনি বেশিরভাগ সময় নেগেটিভই ফিল করবেন। তো পন্থা অনুসরণ করার পাশাপাশি নিজের সন্তুষ্টি ফিল করাটাও গুরুত্বপূর্ণ, কেননা রাস্তাটা তো আপনাকেই অতিক্রম করতে হবে!

 ইন্টারনেট হতে সংগৃহীত

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ