পায়ের উরুতে এবং কুকচিতে অনেক দিন যাবত দাউদ হয়েছে।  আমি গ্যাকোজিমা ক্রিমটি ব্যাবহার করি এবং এটি সেরে যায় । ১ মাস পর এটি আবার আমার শরীরের ঐ  জায়গাতে হয়েছে । এমতাবস্থায় আমি এর থেকে চিরতরে মুক্তি পেতে চাই , । এখন আমি কোন কোন টেবলেট খেলে এর থেকে চিরতরে মুক্তি পাবো   ?? 
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

দাদ ভালো হওয়ার জন্য বিভিন্ন মলম আছে তা ব্যাবহার করতে পারেন | আর হোমিও ডাক্তারের পরার্মশ অনুযায়ী "Natrum sulphuricum অথবা Sepia" ২টা ঔধুধের যে কোন ১টার ২০০ শক্তি সেব্য। আপনি অল্প পরিমাণ নিম তেল নিয়ে দাউদের উপর বারে বারে লাগাতে পারেন।নিমের ভিতরে উপস্থিত অ্যান্টিসেপটিক এবং অ্যান্টিমাইক্রোবিয়াল প্রপাটিজ দাউদের মতো ত্বকের রোগের প্রকোপ কমাতে সাহায্য করে।এছাড়া অল্প করে রসুনের কোয়া নিয়ে সেগুলিকে ছোট ছোট করে কেটে  সেগুলিকে দাদের উপর রাখুন এবং ব্যান্ডেজ দিয়ে বেঁধে সারা রাত রেখে দিন।রসুনে  অ্যান্টি-ফাঙ্গাল উপাদান আপনার দাদের প্রকোপ কমিয়ে দিবে।এছাড়া লবণের সঙ্গে অল্প করে ভিনিগার মিশিয়ে দাদের স্থানে লাগান। ভাল ফল পাবেন।আপনি ছত্রাকবিরোধী সাবান শ্যাম্পু ব্যবহার করুন


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Shawn

Call

অাপনার যেহেতু দাদ এর সমস্যা প্রকট, তাই দ্রুত ডাক্তার দেখাচ্ছেন না কেন? পর্যবেক্ষণ ছাড়া কি ঔষুধের নাম সাজেস্ট করা উচিত?  অবশ্যই না! অার সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন।নিমপাতা বা ডেটল মেশানো পানিতে গোসল করুন!  চর্মরোগ বিশেষজ্ঞ কাছে পরামর্শ নিন।অনেক সময় রক্তে জীবাণুর সংক্রমনেও এমন হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি ফাঙ্গিসন ক্রিমটি ব্যবহার করতে পারেন। আপনি ডাক্টারের পরামর্শ অনুযায়ী MYCOFREE 250 ট্যাবলেট ও LULCONAZOLE LOTION ব্যবহার করুন। ইনশাআল্লাহ নিয়মিত ব্যবহারে দাউদ ভাল হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ