আমার এক ছোট বোন আছে।তার বয়স ১৪।কিন্তু তার উচ্চতা মাত্র ৩ফুট১০ইনচি।এখন এটা নিয়ে অনেক প্রবলেম ফেস করতে হচ্ছে আমাদের।সে ক্লাস 1 এ পড়ে।এ অবস্থা দেখে কেউ তার সাথে বন্ধুত্ব করতে চাই না।আমার বোন সবসময় একাই থাকে।আমার মা শুধু ভাবে যে,আমরা মরে গেলে তাকে কে দেখা-শুনা করবে?তার ভবিষ্যৎ কেমন হবে?ইত্যাদি অনেক কিছু।আমার বোন আর স্কুলেও যেতে পারছে না।এখন আপনাদের একটি পরামর্শের প্রয়োজন???তাকে কি কোনোভাবে লম্বা করা যাবে না?সে আগামীতে কোথায় থাকবে,কি করবে কিছুই বুঝতে পারছি না?
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

তার উচ্চতা নিয়েই যখন প্রধান সমস্যা তখন আপনাকে আমি বলবো আপনি মেডিসিন বিভাগের একজন চিকিৎসক এর পরামর্শ নিন। আপনার বোনের শরীরে গ্রোথ হরমোন উৎপাদনের মন্থরগতির কারণে এমন সমস্যা হতে পারে। এক্ষেত্রে চিকিৎসক পটাশিয়াম, ক্যালসিয়াম ট্যাবলেট অথবা ইনজেকশন প্রয়োজন করে হরমোনের হার বৃদ্ধি করতে পারে। পাশাপাশি তাকে প্রতিদিন রিঙ এ ঝুলে থাকতে বলবেন। এই ব্যায়ামটি করতে বলুনঃ দেয়ালের দিকে পিঠ করে দাঁড়িয়ে উপরে নির্দিষ্ট উচ্চতায় রাখা কোনো কিছুকে ধরতে বলবেন। এভাবে পায়ের পাতা উচু করে ব্যায়ামটি প্রতিদিন দুইবার করে ১৫মিনিট করে করতে বলবেন। তাকে পুষ্টিকর খাদ্য গ্রহণ করতে বলুন। তার মাকে বলুন এগুলি কোনো সমস্যা নয়। আজকাল যোগ্যতাই সব। এসব নিয়ে চিন্তা করতে বারন করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
LightYagami

Call

ভাই , লম্বত্ব আল্লাহর দান ( সবই আল্লাহর দান ) । তাই আল্লাহর কাছে চান । যদি আল্লাহ ইচ্ছে করেন তবে অবশ্যই আপনার বোন লম্বা হবে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

নারীর উচ্চতা সর্বোচ্চ ২১ বছর পর্যন্ত বৃদ্ধি পেয়ে থাকে।  তাকে নিয়মিত ব্যায়াম করতে বলুন। একজন বিশেষঞ্জ ডাক্টারের সাথে পরামর্শ করুন।

 উচ্চতা বৃদ্ধি করতে সহায়ক যে সবজি

বাঁধাকপি

বাধাকপিতে প্রচুর পরিমাণে ভিটামিন, মিনারেল, আয়রন, প্রোটিন ও ফাইবার আছে। যা উচ্চতা বৃদ্ধি করে।  

ঢেঁড়স

উচ্চতা বৃদ্ধি সহায়ক যে সবজিগুলো আছে তার মধ্যে ঢেঁড়স অন্যতম। এতে আছে ভিটামিন, মিনারেল, কার্বোহাইড্রেট, পানি ও ফাইবার। যা গ্রোথ হরমোনের কার্যক্ষমতা বাড়িয়ে উচ্চতা বাড়াতে সহায়তা করে।

পালং শাক

পালং শাকে প্রচুর পরিমাণে ভিটামিন, ফাইবার ও মিনারেল আছে। আর এই উপাদানগুলো উচ্চতা বৃদ্ধি করে থাকে। নিয়মিত পালং শাক খেলে অল্প কিছুদিনের মধ্যে উচ্চতা বৃদ্ধি পাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ