তিনদিন ধরে জ্বর নাপা,নাপা এক্সট্রা,প্যারাসিটামল,এন্টিবায়োটিক ট্যাবলেট ইত্যাদি খেলাম কিন্তু তারপড়েও দেখা যাচ্ছে শরীরে জ্বর আছে আবার মাথা ব্যাথা ও সর্দিও আছে এখন অনুগ্রহ পূর্বক আমাকে কিছু ট্যাবলেট,সিরাপ হোক আর পরামর্শ হোক দিন যাতে আমি দ্রুতই আল্লাহর রহমতে আরোগ্য লাভ করতে পারি???
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

জ্বর হলেই যে এন্টিবায়োটিক ওষুধ খেতে হবে এর কোন মানে নাই। এন্টিবায়োটিক হাই পাওয়ার এর  ওষুধ যা ব্যবহার করা উচিত নয়। সাধারণত ৭ দিন পর্যন্ত জ্বর থাকতেই পারে এবং সে সময় ৩ বেলা প্যারাসিটামল খেলেই কাজ হয়। কিন্ত আপনি একার অধিক ওষুধ খেয়ে নিয়েছেন যা বোকামি ছাড়া আর কিছুই নয়।             


জ্বর হলে করণীয়ঃ

জ্বর হলে পঞ্জিং করতে হবে মানে ( গামছা ভিজিয়ে সম্পূর্ণ শরীর ভাল ভাবে মুছতে হবে ৫ মিঃ পর পর)

মাথাতে পানি দিতে হবে।

শরীর এ কোন গরম কাপড় রাখা যাবে না বা কোন গরম জিনিস ব্যাবহার করে ঘুমানো যাবে না যেমনঃ কম্বল,লেপ ইত্যাদি     । 


খুব বেশি সমস্যা হলে এক জন ডাক্তার এর পরামর্শ নিন।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

আপনি জ্ব্রর জন্য cap mox সাথে নাপা এক্সটেন্ড খেতে পারেন। আর ব্যাথা কমাবে আর কাশির জন্য ডেসলর ট্যাবলেট খেতে পারেন। ৩দিন সেবন করবেন। সেইসাথে বিশ্রাম গ্রহণ করুন এবং পুষ্টিকর খাবার ও তরল পান করুন। অতিরিক্ত ঠাণ্ডা ও গরমে সতর্ক থাকুন। আপনি আদার রস ,লেবুর রস গরম জলের সাথে মেশান,মিশ্রণে এক চামচ মধু দিন। এভাবে প্রতিদিন একবেলা করে খান। এছাড়া ঃএছাড়া চুলা থেকে গরম জল নামিয়ে একটি বড় তোয়ালে দিয়ে মাথা ঢেকে দিন। এভাবে গরম জলের ভাপ দিনে ২ বার নিন সর্বোচ্চ ১০মিনিট করে। ইনশাল্লাহ সুস্থ হয়ে যাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

জ্বর যদি কিছুতেই না সারে তাহলে আপনাকে অবশ্যই ডাক্তারের শরণাপন্ন হতে হবে এবং সেখানে আপনাকে  কিছু টেস্ট দিবে, সেগুলো সম্পন্ন করতে হবে । বলা তো যায় না,  আগে থেকে সতর্ক হওয়া ভালো। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ