২ দিন ধরে আমার জ্বর মাথা ব্যথা পায়ে প্যথা আমি কি নাপা এক্সটেন্ড খাবো?? নাপা এক্সটেন্ড এর কাজ কি??আমি ২ দিন ধরে  নাপা এক্সট্রা খেয়েছি।জ্বর যায় আবার আসে...এখন আমি কি করবো??
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

নাপা এক্সটেন্ড একটি বেদনানাশক মেডিসিন। কথায় কথায় এটি সেবন থেকে বিরত থাকুন, প্রয়োজনে চিকিৎসক এর পরামর্শ নিন। অতিরিক্ত নাপা খাওয়ার ফলে লিভারের সমস্যা দেখা দিতে পারে,আরো অনেক জটিল সমস্যা দেখা দিতে পারে। আপনার যদি তীব্র জ্বর থাকে তাহলে দিনে একটি করে নাপা খেতে পারেন তিনদিন। আপনার এই সমস্যাটি আবহাওয়া ও আর্দ্রতার তারতম্যের কারণে হতে পারে।  আপনি ভুলেও অকারণ অ্যান্টিবায়োটিক সেবন করবেন না। আপনি যথেষ্ট পরিমাণ পানি বা তরল খাবার গ্রহণ করুন। বিশ্রাম নিন। আপনি প্রতিদিন কমপক্ষে ৩বার লবণ ও গরম পানি একত্রে মিশিয়ে পান করুন। যদি কেবল আবহাওয়া জনিত কারণে হয়ে থাকে তাহলে চিন্তা করবেন না, কমে যাবে। আর যদি এটি বাড়তেই থাকে আর খারাপ অনুভুত হয় তাহলে চিকিৎসক এর পরামর্শ নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি ডাক্তারের পরামর্শে নিচের টেবলেট গুলো ৩-৪ দিন সেবন করুন। 1. Tab.pantonix 20mg 1+0+1 ৩দিন খাবেন খাবার আগে 2. Tab.Omidon 10mg 1+1+1 ৩দিন খাবেন খাবার আগে 3. Tab. moxacil 500mg ১+০+১ ৩দিন খাবেন খাবার পর 4. Tab.ace XR 665 mg 1+0+1 ৩ দিন খাবেন খাবার পর।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনি কখনোই napaextra বা ace pluse  খাবেন না এগুলো তে ক্যাফেইন আছে যা খুবেই ক্ষতিকর । আর নাপা এক্সটেন্ড এ শুধু প্যারাসিটামল আছে ৬৬৫ mg যা আপনার জ্বর ও মাথা ব্যথা থেকে রক্ষা করবে। আর  যেহেতু আপনার ২ দিন ধরে জ্বর তাই।  আপাতত 

  1. tab.Napa Extend 665 mg 1+1+1 খাবারের পর ২ দিন।
  2. Tab.Esonix 20mg 1+0+1 খাবারের আগে ২ দিন।
  3. Tab.Omidon 10 mg ১+১+১  খাবারের আগে ২ দিন
  4. Cap.moxacil 500mg ১+০+১ খাবারের আগে ২ দিন
ঊক্ত ঔষধ গুলোর মধ্যে Napa Extend   ট্যাবলেট টি     খাওয়ার ফলে বমি ভাব আসতে পারে তার জন্য Omidon ট্যাবলেট খাবেন। বমি ভাব না হলে খাবার প্রয়োজন নেই।।
আর জ্বর এরকমেই আসবে আর সারবে আপনি উক্ত ঔষধ গুলো ডাক্তারের পরামর্শে সেবন করেন।  তবে হ্যা আপনার জ্বর মেপে নিবেন প্রেসার মেপে নিবেন। ওজন মেপে নিয়ে আপনার বয়স ডাক্তার  কে জানিয়ে দিয়ে ঔষধ সেবন করুন।
ধন্যবাদ।  
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ