আমি মাঝে মাঝে ই যেকোনো খাবারের সাথে কাচা পেয়াজ খাই।যেমন,সিংগারার সাথে পেয়াজ খাই।এই রকম ভাবে কাচা পেয়াজ খেলে কি কোন সমস্যা হবে?আর না হলে উপকারীতা ই বা কি ???
শেয়ার করুন বন্ধুর সাথে

মুখের গন্ধ দূর করে কাঁচা পেঁয়াজ খেলে মুখ গহ্বরের উপস্থিত ব্যাকটেরিয়াগুলো মরতে শুরু করে। ফলে মুখের দুর্গন্ধ দূর হয়। সেই সঙ্গে মাড়িতে নানাবিধ রোগ হওয়ার আশঙ্কাও কমে। কোলেস্টেরলের মাত্রা কমায় শরীরে ভালো কোলেস্টেরল বা এইচডিএল-এর মাত্রা বাড়িয়ে একদিকে যেমন শরীরকে চাঙ্গা রাখে, তেমনি অন্যদিকে খারাপ কোলেস্টরলের পরিমাণ কমিয়ে হার্টের কর্মক্ষমতা বাড়ায়। এভাবে নিজের বিশেষ ক্ষমতা বলে পেঁয়াজ আমাদের আয়ু বাড়াতে বিশেষভাবে সাহায্য করে থাকে। জ্বরের প্রকোপ কমায় স্মৃতি শক্তির উন্নতি ঘটায় সম্প্রতি প্রকাশিত একটি গবেষণাপত্র অনুসারে নিয়মিত কাঁচা পেঁয়াজ খেলে ব্রেন পাওয়ার বৃদ্ধি পেতে শুরু করে। ফলে স্মৃতিশক্তির যেমন উন্নতি ঘটে, তেমনি নার্ভাস সিস্টেমের কর্মক্ষমতা বৃদ্ধি পাওয়ার কারণে একাধিক ব্রেন ডিজিজ হওয়ার আশঙ্কাও হ্রাস পায়। ক্যান্সার রোগকে দূরে রাখে ব্রেন, কোলোন এবং ঘাড়ের ক্যান্সারে আক্রান্ত হওয়ার সম্ভাবনা একেবারে শূন্যতে এসে দাঁড়ায় যদি প্রতিদিন পেঁয়াজ খাওয়া যায়। কারণ এই সবজিটিতে উপস্থিত বেশকিছু উপাদান শরীরের অন্দরে ক্যান্সার কোষের জন্ম হতে দেয় না। ফলে এমন ধরনের মারণ রোগ ধারে কাছেও ঘেঁষতে পারে না। কাশির প্রকোপ কমায় একটা পেঁয়াজকে কেটে নিয়ে তার রস সংগ্রহ করে নিন। তারপর তাতে কয়েক ড্রপ মধু মিশিয়ে এই মিশ্রণ দিনে কম করে দুইবার পান করলেই কাশি কমে যেতে শুরু করবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কাচাঁ পেয়াঁজের উপকারিতা হলো এতে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রন করে । অনেক সময় কাচাঁ পেয়াঁজ এলার্জির প্রতিরোধক হিসেবে কাজ করে । আর অপকারিতার মধ্যে কাচাঁ পেয়াজ মুখে দূর্গন্ধ সৃষ্টি করে । মনে রাখবেন অতিরিক্ত সবকিছুই কিন্তূ ক্ষতিকর । আশাকরি উত্তরটি পেয়েছেন ।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কাঁচা পেঁয়াজের উপকারিতাঃ

  • মুখের বদ-গন্ধ দূর করে।
  • খারাপ কোলেস্টেরলের মাত্রা কমায়।
  • জ্বরের প্রকোপ কমায়।
  • ডায়াবেটিসের মতো রোগকে দূরে রাখে।
  • ইনসমনিয়ার মতো রোগের প্রকোপ কমাইয়।
  • পুড়ে গেলে কাজে আসে।
  • আঁচিল দূর করে সেখানে লাগালে।
  • স্মৃতিশক্তির উন্নতি ঘটায়।
  • কাশির প্রকোপ কমায়।
স্বাভাবিক মাত্রায় খাওয়া অনেক ভাল। তবে অতিরিক্ত খাবেন না।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

*এটি মুখের গন্ধ দূর করে। *রক্তে কোলেস্টেরলের মাত্রা কমায়। *ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে। *স্মৃতিশক্তির উন্নতি ঘটায়। *আপনি যেভাবে পেয়াজ খাচ্ছেন সেভাবে বা শুধু পেয়াজ খাওয়ার ফলে ক্যান্সারের কোষ ধ্বংস হয়ে যায়। *অনেকেই বলে পেয়াজ খেলে যৌন ক্ষমতা বাড়ে। *পেয়াজে প্রচুর পরিমান প্রচুর পরিমাণে  মিনারেল, ক্যালসিয়াম,ফাইবার,পটাসিয়াম, সালফার, ভিটামিন বি, সি থাকে ফলে আপনার শরীরে পুষ্টিদানের কাজটিও করে। *এটি দেহের তাপমাত্রা কমায়। *হজমে সাহায্য করে। তবে আপনি অতিরিক্ত পেয়াজ খাবেন না তাহলে আপনার গ্যাস্ট্রিক এর সমস্যা দেখা দিবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ