এই দরেন কোন মেয়ে বা ছবি দেখলেই লিঙ্গ দারিয়ে যায় তখন খুব লজ্জা লাগে  এর কোন সমাধান আছে কি
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

কিছু খাবার আছে যা খেলে আপনার যৌন ইচ্ছা কমে যেতে পারে। এসব খাবার খেলে ‘টেস্টোস্টেরন’ হরমোনের পরিমাণ কমে যৌন ইচ্ছা ধীরে ধীরে কমে যায়। যৌন ইচ্ছা কমাতে চাইলে এই খাবার গুলি খেতে পারেন। আর যদি যৌন ইচ্ছা বা যৌন শক্তি আপনার কম থাকে তাহলে এই খাবার গুলি পরিহার করাই উত্তম। সয়াঃ অতিরিক্ত সয়া খেলে পুরুষদের স্তনের আকার বেড়ে যায়। সয়া থেকে যেসব খাবার তৈরি হয়, যেমন সয়া মিল্ক বা সয়া সস এগুলি টেস্টোস্টেরোনের মাত্রা অনেক কমিয়ে দেয়। ফলে যৌন আকাঙ্ক্ষা কমে যায়। ইউরোপিয়ান জার্নাল অব ক্লিনিক্যাল নিউট্রিশন থেকে এ তথ্য জানা গেছে। গবেষকরা দেখেছেন, যারা দিনে ১২০ গ্রাম সয়া খায় তাদের শরীরে টেস্টোস্টেরোন কমে যায়। আর যেসব পুরুষ সন্তান জন্মদানের কথা ভাবছেন তারা খাদ্য তালিকা থেকে সয়া একদম বাদ দিয়ে দিন। সয়া শুক্রাণুর পরিমাণও কমিয়ে দেয়। ক্র্যাকার্সঃ যে কোনো ধরনের রিফাইন কার্বোহাইড্রেট বা শর্করা ছেলেদের যৌনকর্মে ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। রিফাইন শর্করা সবচেয়ে বেশি থাকে ক্র্যাকার্সে। অতিরিক্ত রিফাইন শর্করা টেস্টোস্টেরোনের মাত্রা কমিয়ে দেয়। তাছাড়া রিফাইন শর্করায় যে চিনি থাকে তা ওজনও বাড়ায়। এই চিনিও টেস্টোস্টেরোনের মাত্রা কমিয়ে দেয়। বিপরীত ভাবে শরীরে এস্ট্রোজেনের মাত্রা বাড়িয়ে দেয়। তাই যৌনকর্মের স্বাভাবিকতা বজায় রাখতে পরিমিত ক্র্যাকার্স খান। অতিরিক্ত অ্যালকোহলঃ অতিরিক্ত মদ খেলে তার পরিণাম সাংঘাতিক। যৌন জীবনে মারাত্মক ক্ষতিকর প্রভাব ফেলে অতিরিক্ত অ্যালকোহল। লিঙ্গ উত্থানের সমস্যা সহ, ঠিকভাবে অর্গাজম না হওয়া এবং মিলনের শুরুতেই দ্রুত বীর্যপাতের কারণ হতে পারে অতিরিক্ত মদ পান। তাছাড়া অ্যালকোহল ও ভারি খাবার সবসময় তন্দ্রাচ্ছন্ন করে রাখে, যার পরিণামে সেক্সের উৎসাহ কমে যায়। অতিরিক্ত রেড মিট বা লাল মাংসঃ যেসব খাবারে অতিরিক্ত হরমোন বা অ্যান্টিবায়োটিক আছে সেগুলি পরিহার করা উচিৎ। যেমন কিছু রেড মিটে প্রচুর হরমোন আছে। ফলে বেশি রেড মিট খেলে আপনার শরীরের প্রাকৃতিক হরমোনে ভারসাম্যহীনতা তৈরি হবে। রেড মিট নিয়ন্ত্রিত মাত্রায় খেলে তা বরং উপকারেই লাগে। রেড মিট জিঙ্ক এবং প্রোটিনের অন্যতম উৎস। প্রোটিন এবং জিঙ্ক উভয়ই ফ্যাট কমায় এবং পেশী গঠন করে। জিঙ্ক শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি করে এবং লিবিডো বা যৌন-ইচ্ছা বাড়ায়। বেশি খাবার খাওয়াঃ বেশি খাবার খেলে খুব স্বাভাবিকভাবেই আপনার ওজন বেড়ে যাবে। আর ওজন বেড়ে গেলে যৌনতার ইচ্ছা কমে যায়। যেকোনো ধরনের খাবার অতিরিক্ত খাওয়াই যৌন আকাঙ্ক্ষার বড় শত্রু। খাওয়া দাওয়ার ওপরে মানুষের বয়স নির্ভর করে। যাদের ওজন বেশি, ৩৫ থেকে ৬০ বছরে তাদের বয়স দ্রুত বেড়ে যায়। শরীরে সময়ের আগেই বার্ধক্য আসে। বিশেষত যারা অতিরিক্ত চাপে থাকেন, অনিয়মিত ও অনিয়ন্ত্রিত খাবার খান, ব্যায়াম করেন না তাদের ক্ষেত্রে এই ব্যাপারটা বেশি ঘটে। ভালো ডায়েটের অর্থ ভালো সেক্স। যার ডায়েট সিস্টেম যত উন্নত সে যৌনতায়ও ততই সুখী। কিছু নির্দিষ্ট খাদ্যের কারণে ঘাম, মূত্র, বীর্য নিঃসরণে সমস্যা তৈরি হয়। অ্যাসপারাগাস, রসুন ও কোনো কোনো গন্ধ উৎপাদক মসলা ও দুগ্ধজাত সামগ্রী নিঃসৃত পদার্থে অস্বস্তিকর গন্ধ ও স্বাদ নিয়ে আসে। আনারস , ভ্যানিলা ফ্লেভার দেওয়া খাদ্যদ্রব্য আবার নারী ও পুরুষ উভয়ের মধ্যে পারস্পরিক আকর্ষণ বৃদ্ধি করে। আশা করি আপনার প্রশ্নের উত্তর পেয়েছেন এবং আপনাকে সাহায্য করতে পেরেছি। আর কোন প্রশ্ন থাকলে আমাদের জানান। সাথে আছে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
SRSALMAN

Call

আপনি যৌন উত্তেজনা কমানো যায় না। বরং আগে নিজেকে সংযত রাখুন। মেয়েদের দিকে খারাপ দৃষ্টিতে দেখবেন না।সব মেয়েকে আপনি আপনার মা/বোনের মতো দেখবেন।আপনার মা বোনের সাথে যেভাবে কথা বলেন ঠিক সেভাবেই অন্যান্য মেয়েদের সাথে কথা বলবেন।সবসময় মেয়েদের সম্মান ও শ্রদ্ধা করবেন। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

দীর্ঘভাবে লম্বা লম্বা শ্বাস-প্রশ্বাস নিন ও পানি পান করুন। একা একা কক্ষে না থেকে কয়েকজন মানুষের সামনে উপস্থিত হন। রাত্রে একা ঘুমানোর সময় যৌ-ন উ-ত্তেজনা অনুভব করলে হাটাহাটি করুন কিংবা হালকা ব্যায়াম করুন। পর্ন-ফিল্ম এবং নোংরা ছবি দেখা থেকে বিরত থাকুন। মোবাইল এবং কম্পিউটার থেকে সকল বাজে ছবি ডিলিট করে দিন। খেলাধুলার অভ্যাস করুন। জগিং সবচেয়ে ভাল উপায় নিজেকে নিয়ন্ত্রনে রাখার জন্য। পাঠ্য বই এবং ভাল গল্পের পড়ার অভ্যাস করুন। এডাল্ট কনটেন্ট পরিহার করুন। বন্ধু-বান্ধবের সাথে অ-শোভন  গল্প বলা থেকে বিরত থাকুন।আশাকরি উ-ত্তেজনা কমে যাবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

যৌন উত্তেজনা কমানোর উপায়: @গাভীর দুধ থেকে তৈরি পনিরে সিনথেটিক হরমোনে ভর্তি থাকে। এই হরমোন এস্ট্রোজেন, টেস্টোস্টেরন এবং শরীরের অন্যান্য হরমোনের স্বাভাবিক প্রস্তুত প্রক্রিয়াকে ব্যহত করে। @মুখের দুর্গন্ধ দূর করতে পারে মিন্ট, যেটার প্রাকৃতিক উৎস হল পুদিনা-পাতা। তবে এর অতিরিক্ত ব্যবহার পুরুষের যৌনস্বাস্থ্যের উপর ক্ষতিকর প্রভাব ফেলে। পুদিনা পাতার মেনথল টেস্টোস্টেরন হরমোনের পরিমাণ কমায়। ফলে পুরুষের ‘সেক্স ড্রাইভ’ কমে যায়। @কর্ন ফ্লেক্সের উদ্ভাবক ড. জন হার্ভে কেলগ বিশ্বাস করতেন যে, মিষ্টি বা ঝালজাতীয় খাবার যৌন আকাঙ্ক্ষা বাড়ায়। আর চিনিছাড়া শস্যজাতীয় খাবার এই আকাঙ্ক্ষাকে নষ্ট করে। সম্ভবত কর্ন ফ্লেক্সে থাকা শস্যকণা যৌন আকাঙ্ক্ষাকে নষ্ট করে।  @কফিতে থাকা ক্যাফেইন যৌনকাজ করার ক্ষমতা বাড়াতে পারে। তবে ক্যাফেইন যদি অবসাদ বোধ করায় তবে তা যৌনাঙ্ক্ষাও কমিয়ে দিতে পরে। অনেকেই ক্যাফেইনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে অভিযোগ করে থাকেন। @পুরুষের যৌনস্বাস্থ্যের জন্য ক্ষতিকারক হতে পারে চকলেট। বিশেষজ্ঞদের মতে, চকলেটকে সাধারণত যৌন উত্তেজক খাবার মনে করা হয়ে থাকে। কারণ এটি ভালোবাসা এবং উত্তেজনাজাতীয় অনুভূতিগুলো বাড়ায়। তবে এটি টেস্টোস্টেরনের পরিমাণও কমিয়ে দেয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কিছু খাবার আছে যা খেলে আপনার যৌন ইচ্ছা কমে যেতে পারে। এসব খাবার খেলে  ‘টেস্টোস্টেরন’ হরমোনের পরিমাণ কমে যৌন ইচ্ছা ধীরে ধীরে কমে যায়। যৌন ইচ্ছা কমাতে চাইলে এই খাবার গুলি খেতে পারেন। আর যদি যৌন ইচ্ছা বা যৌন শক্তি আপনার কম থাকে তাহলে এই খাবার গুলি পরিহার করাই উত্তম।

 সয়াঃ
অতিরিক্ত সয়া খেলে পুরুষদের স্তনের আকার বেড়ে যায়। সয়া থেকে যেসব খাবার তৈরি হয়, যেমন সয়া মিল্ক বা সয়া সস এগুলি টেস্টোস্টেরোনের মাত্রা অনেক কমিয়ে দেয়। ফলে যৌন আকাঙ্ক্ষা কমে যায়। ইউরোপিয়ান জার্নাল অব ক্লিনিক্যাল নিউট্রিশন থেকে এ তথ্য জানা গেছে।

গবেষকরা দেখেছেন, যারা দিনে ১২০ গ্রাম সয়া খায় তাদের শরীরে টেস্টোস্টেরোন কমে যায়। আর যেসব পুরুষ সন্তান জন্মদানের কথা ভাবছেন তারা খাদ্য তালিকা থেকে সয়া একদম বাদ দিয়ে দিন। সয়া শুক্রাণুর পরিমাণও কমিয়ে দেয়।

 ক্র্যাকার্সঃ
যে কোনো ধরনের রিফাইন কার্বোহাইড্রেট বা শর্করা ছেলেদের যৌনকর্মে ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। রিফাইন শর্করা সবচেয়ে বেশি থাকে ক্র্যাকার্সে। অতিরিক্ত রিফাইন শর্করা টেস্টোস্টেরোনের মাত্রা কমিয়ে দেয়।

তাছাড়া রিফাইন শর্করায় যে চিনি থাকে তা ওজনও বাড়ায়। এই চিনিও টেস্টোস্টেরোনের মাত্রা কমিয়ে দেয়। বিপরীত ভাবে শরীরে এস্ট্রোজেনের মাত্রা বাড়িয়ে দেয়। তাই যৌনকর্মের স্বাভাবিকতা বজায় রাখতে পরিমিত ক্র্যাকার্স খান।

 অতিরিক্ত অ্যালকোহলঃ
অতিরিক্ত মদ খেলে তার পরিণাম সাংঘাতিক। যৌন জীবনে মারাত্মক ক্ষতিকর প্রভাব ফেলে অতিরিক্ত অ্যালকোহল। লিঙ্গ উত্থানের সমস্যা সহ, ঠিকভাবে অর্গাজম না হওয়া এবং মিলনের শুরুতেই দ্রুত বীর্যপাতের কারণ হতে পারে অতিরিক্ত মদ পান। তাছাড়া অ্যালকোহল ও ভারি খাবার সবসময় তন্দ্রাচ্ছন্ন করে রাখে, যার পরিণামে সেক্সের উৎসাহ কমে যায়।

 অতিরিক্ত রেড মিট বা লাল মাংসঃ
যেসব খাবারে অতিরিক্ত হরমোন বা অ্যান্টিবায়োটিক আছে সেগুলি পরিহার করা উচিৎ। যেমন কিছু রেড মিটে প্রচুর হরমোন আছে। ফলে বেশি রেড মিট খেলে আপনার শরীরের প্রাকৃতিক হরমোনে ভারসাম্যহীনতা তৈরি হবে।

রেড মিট নিয়ন্ত্রিত মাত্রায় খেলে তা বরং উপকারেই লাগে। রেড মিট জিঙ্ক এবং প্রোটিনের অন্যতম উৎস। প্রোটিন এবং জিঙ্ক উভয়ই ফ্যাট কমায় এবং পেশী গঠন করে। জিঙ্ক শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি করে এবং লিবিডো বা যৌন-ইচ্ছা বাড়ায়।

 বেশি খাবার খাওয়াঃ
বেশি খাবার খেলে খুব স্বাভাবিকভাবেই আপনার ওজন বেড়ে যাবে। আর ওজন বেড়ে গেলে যৌনতার ইচ্ছা কমে যায়। যেকোনো ধরনের খাবার অতিরিক্ত খাওয়াই যৌন আকাঙ্ক্ষার বড় শত্রু।

খাওয়া দাওয়ার ওপরে মানুষের বয়স নির্ভর করে। যাদের ওজন বেশি, ৩৫ থেকে ৬০ বছরে তাদের বয়স দ্রুত বেড়ে যায়। শরীরে সময়ের আগেই বার্ধক্য আসে। বিশেষত যারা অতিরিক্ত চাপে থাকেন, অনিয়মিত ও অনিয়ন্ত্রিত খাবার খান, ব্যায়াম করেন না তাদের ক্ষেত্রে এই ব্যাপারটা বেশি ঘটে।

ভালো ডায়েটের অর্থ ভালো সেক্স। যার ডায়েট সিস্টেম যত উন্নত সে যৌনতায়ও ততই সুখী।

কিছু নির্দিষ্ট খাদ্যের কারণে ঘাম, মূত্র, বীর্য নিঃসরণে সমস্যা তৈরি হয়। অ্যাসপারাগাস, রসুন ও কোনো কোনো গন্ধ উৎপাদক মসলা ও দুগ্ধজাত সামগ্রী নিঃসৃত পদার্থে অস্বস্তিকর গন্ধ ও স্বাদ নিয়ে আসে।

আনারস , ভ্যানিলা ফ্লেভার দেওয়া খাদ্যদ্রব্য আবার নারী ও পুরুষ উভয়ের মধ্যে পারস্পরিক আকর্ষণ বৃদ্ধি করে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

হাদীসের ভাষ্য হলো, লাগাতার রোজা রাখলে উত্তেজনার মাত্রাতিরিক্ততা লাঘব হয় ৷ তাছাড়া অপাত্রে দৃষ্টিপাত করা থেকে নিজেকে বিরত রাখতে সচেষ্ট হলে আশা করা যায় যে, এ অবস্থার উন্নতি হবে, ইনশাআল্লাহ্ ৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ