Call

হ্যা তারা যদি বিয়ে করে  আল্লাহর কাছে ক্ষমা চায় তবে গুনাহ থেকে মুক্তি পাবে। আল্লাহ তায়ালা নিশ্চয় অননুতপ্তদের ক্ষমা করে দেন। 


তওবা করলে ক্ষমা করা হবে- [তোমাদের মাঝে যে পুরু-ষ ও ম-হিলা ব্যভি চারে লিপ্ত হয় তাদের শাস্তি প্রদান কর। আর তারা যদি তওবা করে তবে তাদের মাফ করা হবে।[আবূ দাউদ/৪৬৬১- ইব্ন আব্বাস (রাঃ) ]
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

যদি পর-নারীর সাথে যিনা করা হয় এবং সেই ব্যক্তির সাথে পরে যদি বিবাহ হয় তাহলে তারা গুনাহ থেকে মুক্তি পাবে না। তবে শর্ত হচ্ছেঃ যদি বাস্তবেই তাই হয়ে থাকে তারা দুজন যিনাকারী। তাহলে তাদের প্রত্যেকের উপর আল্লাহর নিকট তওবা করা ওয়াজিব। এবং এই নিকৃষ্টতম অপরাধ হতে বিরত হয়ে অশালীনতায় পড়ার ফলে যা ঘটে গেছে, তার উপর খুব লজ্জিত হবে, এমন নোংরামীর পথে পুনরায় পা না বাড়াতে দৃঢ়সংকল্প করতে হবে এছাড়া অধিক অধিক সৎকাজ করতে হবে। সম্ভবতঃ আল্লাহ উভয়কে ক্ষমা করে দেবেন এবং তাদেরকে পাপসমূহকে পুন্যে পরিণত করবেন। যেমন তিনি বলেনঃ যারা তওবা করে, ঈমান এনে সৎকার্য করে, আল্লাহ ওদের পাপরাশীকে পুন্যে পরিবর্তিত করে দেবেন। আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু। যে ব্যক্তি তওবা করে ও সৎকাজ করে, সে সম্পূর্ণরূপে আল্লাহর অভিমুখী হয়। (সূরা ফুরকান ৬৮-৭১ সংক্ষিপ্ত) আল্লাহ তাআলা বলেছেন, অর্থাৎ হে ঈমানদারগণ! তোমরা সকলে আল্লাহর কাছে তওবা 'প্রত্যাবর্তন' কর, যাতে তোমরা সফলকাম হতে পার। (সূরা নূরঃ ৩১) অর্থাৎ তোমরা নিজেদের প্রতিপালকের নিকট 'পাপের জন্য' ক্ষমা প্রার্থনা কর, অতঃপর তাঁর কাছে তওবা 'প্রত্যাবর্তন' কর। (সূরা হূদঃ ৩) তিনি আরো বলেছেন, অর্থাৎ হে ঈমানদারগণ! তোমরা আল্লাহর নিকট তওবা কর বিশুদ্ধ তওবা। (সূরা তাহরীমঃ ৮)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ