খাবারে কিংবা রাতের খাবারে পাচ থেকে ছয় টুকরা মাংস খাই এই খাওয়া টানা চলতে থাকে এসব খাবারের সাথে টমেটো ও শশার সালাদ চলতে থাকে তাহলে এইভাবে খাওয়ার কারণে কি পেট খারাপ হচ্ছে  নাকি অন্য কোন কারণে হচ্ছে ?একটু দয়া করে বলবেন
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি সকালে এবং দুপরে খাবার পরিমান বৃদ্ধি করুন। এবং রাতে খাবার কম খান। আপনার হয়ত খাবার সঠিক ভাবে হজম হচ্ছে না তাই আপনার এমনটা হচ্ছে। আপনি হামদর্দ কম্পানির কারমিনা সিরাপটি কিছুদিন সেবন করুন। ৪৫০ মিলি ১৩০ টাকা। আশাকরি আপনার সমস্যা সমাধান হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার গ্যাস্টিক বা বদ হজমের সমস্যা থাকতে পারে। খাদ্যভাস একটু পরিবর্তন করতে হবে- রাতে খাবার কম খাবেন ও দুই বেলা খাবার বেশি খাবেন। সুষম খাবার গ্রহণ করবেন।  আপনি কিছু কাজ করতে পারেন -এক গ্লাস পানি একটি হাড়িতে নিয়ে চুলায় বসান। এর আগে এক ইঞ্চি পরিমাণ কাঁচা হলুদ পানিতে দিয়ে দিন। পানি অন্তত পাঁচ মিনিট ফুটতে দিন। তারপর নামিয়ে আনুন। পানি ঠান্ডা হলে হলুদসহ খেয়ে ফেলুন। গ্যাস্ট্রিক ও বদ হজম  দৌঁড়ে পালাবে। আবার দুধে রয়েছে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম যা অ্যাসিডিটি থেকে আপনাকে রক্ষা করবে। ক্যালসিয়াম শরীরে অতিরিক্ত উৎপাদিত অ্যাসিড শুষে নেয়। কোন কারণে অ্যাসিডিটি সৃষ্টি হলে তাৎক্ষণিকভাবে স্বস্তি দেবে আপনাকে। তবে তা পান করতে হবে চিনি ছাড়াই। অ্যাসিডিটি রোধে আরো বেশি কার্যকরী ফল পেতে এক গ্লাস দুধ এক চামচ ঘি-সহ পান করুন। এছাড়া জিরা বাঁটা পানির সাথে মিশিয়ে খেতে পারেন বদ হজমের সমাধান হবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ