যেমন: আগুন কখন লেগেছে?কিভাবে লেগেছে?এবং কতটুকু ছড়িছে ইত্যাদি... আরো কিছু বিস্তারিত জানতে চাই ।
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা এলাকায় সর্বনাশা আগুন কেড়ে নিয়েছে ৬৭টি তাজা প্রাণ। বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ৩৮ মিনিটে লাগা ভয়াবহ এই আগুনের সূত্রপাত নিয়ে নানাজন নানা কথাই বলছেন। তবে কেউই নিশ্চিত করে বলতে পারছেন না আগুনের প্রকৃত কারণ।

প্রত্যক্ষদর্শীদের মধ্যে কেউ কেউ বলছেন, চুড়িহাট্টা মোড়ে যানজটে থাকা একটি প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত। আরার কেউ বলছেন, ওই মোড়ে হাজী ওয়াহেদ ম্যানশন ভবনের সামনে থাকা একটি পিকআপ ভ্যানের সিলিন্ডার বিস্ফোরণে আগুনে লাগে। পড়ে আশপাশে ছড়িয়ে পড়ে। তবে আগুনের এই ভয়াবহতার জন্য চুড়িহাট্টা এলাকায় থাকা কেমিক্যাল ও দাহ্য পদার্থের গোডাউনকেই দায়ী করছেন সবাই।

ঘটনার তদন্ত প্রতিবেদন ছাড়া কিছুই বলতে রাজি নন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
ফায়ার সার্ভিস বলছে, আগুনের এই ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে প্রতিবেদন হাতে পেয়ে আগুনের সূত্রপাত সম্পর্কে জানানো যাবে।
বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ৩৮ মিনিটের দিকে আগুন লাগে। মুহূর্তে তা ছড়িয়ে পড়ে।
চুড়িহাট্টার নন্দ কুমার দত্ত রোড়ের বাসিন্দা মাসুদ রানা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ঘটনার সময় আমি চুড়িহাট্টা মোড়ের দিকে হেঁটে হেঁটে আসছিলাম, ঠিক সাড়ে ১০টার দিকে একটি বিকট আওয়াজ শুনি। কাছে এসে দেখি মসজিদের সামনে একটি প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার থেকে আগুন বের হয়ে সামনের পিকআপে থাকা আরও গ্যাস সিলিন্ডারে গিয়ে লাগছে। এতে একের পর এক সিলিন্ডার বিস্ফোরণ ঘটে আর উড়ে উড়ে চারপাশে ছড়াতে থাকে। এতে ওয়াহেদা ম্যানশনের দোতলার দেয়াল ভেঙে পড়ে আর বৃষ্টির মতো করে স্প্রে’র বোতল ফুটতে থাকে আর এদিক-ওদিক ছড়িয়ে যায়। আমি আগুনের তাপে সামনে যেতে পারিনি।’
সরেজমিনে দেখা গেছে, ঘটনাস্থলে থাকা ওই প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো-গ ০৪- ০১৭৩) আগুনে পুরে ছাই হয়ে গেছে। ওই গাড়ির কিছুই অক্ষত নেই। চাকার রিম ফেটে ও ভেঙে গেছে। গাড়ির ভেতরে সব পুড়ে ছাই।
স্থানীয় যোবায়ের হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আগুনের তাপে রাতে এখানে আসতে পারিনি। তবে ফজরের নামাজের পর এখানে এসেছিলাম। দেখেছি রাস্তায় এদিক-ওদিক লাশ পড়ে আছে। এই গাড়ির ভেতর থেকে চালকের সিট থেকে লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিস কর্মীরা। এরপরে আমাদের এখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে।’

সূত্র: NTV

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ