আমি বিজ্ঞান বিভাগ নিয়ে এসএসসি পাশ করেছি ২০০৯ সালে।পরে ইন্টারেও বিজ্ঞান থেকে পরীক্ষা দেই ২০১১ সালে। তখন এক বিষয়ে ফেল করি।পরে এই বিষয়ে আরও তিনবার পরীক্ষা দিয়েও কৃতকার্য হতে পারি নাই।তারপর থেকে আমি আর লেখাপড়া করিনি।এখন চাকরি পাচ্ছি না শুধু মাধ্যমিক পাশ করাতে।আর আমার বর্তমান বয়স প্রায় ২৫।আর আমার উচ্চতাও তেমন নয় মাত্র ৫' ৩" এর মত।আর আমার পারিবারিক অবস্থাও তেমন স্বচ্ছল না। এমতাবস্থায় কি করলে আমার সুন্দর একটা ভবিষ্যৎ গড়তে পারব? দয়া করে কেউ আমাকে সু পরামর্শ দিবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
amirupu

Call

যেহেতু আপনি এস এস সি পাস সেহেতু আপনি bgb, police,  সেনা তে এপ্লাই করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

যদি আপনার উচ্চতায় হোন সরকারী ফোর্স এর।

এবং আপনার এসএসএসির সার্টিফিকেট এর মেয়াদ

শেষ না হয় তাহলে আপনি পুলিশের লাইনে আবেন করে

চেষ্টা করে দেখতে পারেন।  নয়তো এটুকু পড়াশুনা নিয়ে

খুঁজে দেখুন কোথাও হোক সরকারী বা সেসরকারী চাকুরী পান কিনা।সর্বশেষে ক্যারিয়ার গড়তে হলে যেকোনো ধরণের একটি ব্যবসা করতেও পারেন যদি কোন চেষ্টা করার পরেও কোন জব পেলেন না, অকৃতকার্য হোন।

এসএসএসি সার্টিফিকেট দিয়ে কিন্তু চাকুরী হয় পুলিশের।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এই মূহুর্তে আপনি ব্যবসা শুরু করেন।

স্থানীয় কোথাও দোকান দিন। মুদির জিনিস, কলম, পেনসিল, খাতা ইত্যাদি রাখবেন। ফ্লেক্সিলোড নিয়ে নিবেন। আশা করা যায় ভালো লাভ পাবেন।

এছাড়া যদি আপনি কৃষি কাজ শুরু করেন সেটা কিন্তু খারাপ হবে না। পারলে কিছু লোন নিয়ে জমি কিনে নিন। বা থাকলে তো ভালো। বর্গা দিন। মৎস, মুরগি, হাঁস ইত্যাদির খামার দিয়ে দিতে পারেন। এসবে লাভ হয়।

কারিগরি প্রশিক্ষণ নিতে পারেন। এতে কুটির শিল্পের কাজ শিখে ব্যবসা করতে পারবেন।

আর চাকরির জন্য অ্যাপ্লাই করতেই থাকবেন। এসএসসি সার্টিফিকেটে যেসব জায়গায় চাকরি হয় সেসবে অ্যাপ্লাই করতে থাকেন। এক না এক সময় তো পাবেনই চাকরি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ